গরমে ফ্যাশন অবশ্যই ইন! কিন্তু কী কী বিষয়ে মাথায় রাখবেন

গরমে ফ্যাশন অবশ্যই ইন! কিন্তু কী কী বিষয়ে মাথায় রাখবেন

দেখতে দেখতে মে মাস। কলকাতায় গরম পড়ার একদম আদর্শ সময়। এইমাসেই বৈশাখ ও জৈষ্ঠ্যর প্রখর তাপে বাঙালির কালঘাম ছুটবে। কিন্তু এই গরমেও ফ্য়াশন তো বজায় থাকাই চাই। গরমে আপনি কী ধরনের পোশাক পরছেন, কী রং পরছেন তা দেখেই বোঝা যায় আপনার ফ্যাশন সেন্স কেমন। গরমে ফ্যাশন করার সময়ে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতেই হয়। এমন পোশাক বেছে নেবেন যাতে ঘাম হবে না, আবার দেখতেও সুন্দর লাগবে। আর শুধু পোশাক নয়, অ্যাকসেসরিজের দিকেও একইভাবে লক্ষ্য দিতে হবে আপনাকে (summer fashion tips) ।

গরমকালের ফ্যাশনে কী কী বিষয় মাথায় রাখবেন

আরামদায়ক ফ্যাব্রিক

গরমকালে আপনি যে পোশাকই পরুন, তা আপনার ত্বকের জন্য আরামদায়ক হওয়া প্রয়োজন। তাই গরমের সময়ে বেশিরভাগই সুতির পোশাক বেছে নেন। তা খুবই ভাল। তবে সুতির পোশাকেও আপনি ফ্যাশানেবল থাকতে পারেন। আপনি লিনেন, খাদি পরতে পারেন। এই মেটেরিয়ালের শাড়ি বা কুর্তি বা ফিউশন পোশাকও ট্রাই করতে পারেন আপনি।

রং

ফ্য়াশনে রঙের ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। প্রতি ঋতুর ক্ষেত্রেই ফ্যাশনে আলাদা আলাদা রং আসে আবার যায়। শীতে আপনি এক রকম রঙের পোশাক পরবেন, গরমের সময়ে আপনার পোশাকের রং হবে অন্যরকম। সেটা মাথায় রাখবেন। গরমে আপনি কী রঙের পোশাক পরছেন, তা দেখেই আপনার ফ্যাশন সেন্স বোঝা যাবে। দিনের বেলায় হালকা রঙের পোশাক পরুন। হালকা প্যাস্টেল শেড বেছে নিতে পারেন। রাতের অনুষ্ঠানের জন্য গাঢ় রং বেছে নিন। তবে এমব্রয়ডারি  (summer fashion tips) কাজ করা থাকলে আরও ভাল।

ঢিলেঢালা পোশাক

গরম কালে কখনও টাইট পোশাক পরবেন না কিংবা না পরার চেষ্টা করবেন। কারণ এতে ঘাম বেশি হবে। ঘাম আপনার ত্বকে বসলে তা স্বাস্থ্য এবং ত্বক দুইয়ের জন্যই খারাপ। তাই ঢিলেঢালা পোশাক পরুন। সেটিই আপনার ত্বকের জন্য ঠিক হবে। আপনি ডাংরি, আনারকলি কিংবা এথনিক ড্রেস পরতে পারেন।

ডেনিম

ডেনিম যে কোনও ঋতুতে যে কোনও সময়ে ফ্যাশনে ইন। তবে এই গরমে স্কিন ফিট ডেনিম না পরে চেষ্টা করবেন ঢিলেঢালা জিন্স পরার। আপনি বয়ফ্রেন্ড জিন্স কিংবা বেল বটমস ট্রাই করতে পারেন। আরামদায়ক হবে।

স্লিভলেস পোশাক

গরমে স্লিভলেস পরা আদর্শ। তবে আপনার হাতের পেশি যদি টানটান না হয়, তবে আপনি স্লিভলেস এড়িয়ে চলতে পারেন। কিন্তু যদি আপনার পরার ইচ্ছে থেকেই থাকে, তবে পরুন কোনও অসুবিধা নেই। কারণ আপনার ফ্যাশন স্টেটমেন্ট নিজের কাছেই (summer fashion tips)।

 

স্কার্ফ

শীতেও যেমন আপনি স্কার্ফ পরতে পারেন, আবার তেমন গরমেও স্কার্ফ পরে স্টাইল করতে পারেন আপনি। হালকা রঙের স্কার্ফ ব্যবহার করুন। পোশাকের সঙ্গে কন্ট্রাস্টেও সুতির স্কার্ফ ব্য়বহার করতে পারেন। ওয়েস্টার্ন ও ট্রাডিশনার পোশাকের সঙ্গেও আপনি স্কার্ফ ব্যবহার করতে পারেন।

অ্যাকসেসরিজের দিকেও লক্ষ্য রাখুন

আপনি অ্যাকসেসরিজের দিকে লক্ষ্য রাখুন। গরমে জাঙ্ক জুয়েলারি এড়িয়ে চলুন (summer fashion tips)। হালকা গয়না পরুন। জুতোর জন্য আরামদায়ক জুতো পরুন।

আরও পড়ুন - গরমে এই জুতোগুলো পরুন, স্টাইলিং হবে সঙ্গে কম্ফোর্টও!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!