হোম কোয়ারন্টাইনের দিনগুলোয় কী কী করতে পারেন আপনি

হোম কোয়ারন্টাইনের দিনগুলোয় কী কী করতে পারেন আপনি

করোনা পরিস্থিতি মোকাবিলা করতে আজই রাজ্যে বেশ কিছু নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বন্ধ করা হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। এদিকে অন্য় রাজ্য থেকে এই রাজ্যে এলে ১৪দিনের হোম কোয়ারান্টাইন-এর নির্দেশ দেওয়া হয়েছে। এর আগেও যাঁরা কোয়ারান্টাইনে থেকেছেন, তাঁরা জানেন সেই ১৪দিন ১৪ বছর মনে হতে থাকে। ১৪দিনের হোম কোয়ারান্টাইন খুবই দীর্ঘ মনে হয়। এবার যাঁরা রাজ্যে ফিরছেন তাঁদের তো ১৪ দিন কোয়ারান্টাইনে থাকতে হবেই, সঙ্গে যাঁরা হয়তো করোনা সংক্রমিত কিংবা করোন সংক্রমিতের সংস্পর্শে এসেছেন তাঁদেরও নিয়ম অনুযায়ী ১৪দিন কোয়ারান্টাইনে (home quarantine) থাকতেই হয়। এই ১৪দিন আপনার কাছে দীর্ঘ যদি মনে হয়েই থাকে তবে এই ১৪দিন কাজে লাগান। নানা রকম কাজ করতে পারেন এই সময়ে। কী কী করতে পারেন, সেই নিয়ে বেশ কিছু আলোচনা করছি আজ আমরা।

পুরনো অভ্যাস ফিরিয়ে আনার সময়

অনেক ক্ষেত্রেই সময়ের অভাবে আমাদের পুরনো অভ্যাস আর রাখা হয় না। কেউ হয়তো ছোটবেলায় আঁকতেন কেউ বা নাচ করতেন কেউ বা সঙ্গীত চর্চা করতেন। প্রত্যেকেই কিন্তু তাঁদের সেই পুরনো অভ্যাস আবার ফিরিয়ে আনতে পারেন। ১৪ দিন অনেকটাই সময়। প্রতিদিন অল্প অল্প করে অভ্যাস (home quarantine)করবেন। দেখবেন আপনারও ভাল লাগবে। সময় কাটবে, কে বলতে পারে আপনি আবার পটু হয়ে উঠতে পারেন।

Beauty

Manish Malhotra Antimicrobial Sanitizing Spray

INR 349 AT MyGlamm

কেক বানাতে পারেন বা রান্না করতে পারেন

এই কাজটা তখনই করবেন যদি আপনি বাড়িতে একা থাকেন। পরিবারের সঙ্গে থাকলে কখনওই রান্না করার প্রয়োজন নেই। তখন একটা ঘরে একা থাকাই ভাল। যদি বাড়িতে অন্য কেউ না থাকে তবে নতুন নতুন পদ রান্না করা যেতে পারে। কিংবা কেক বানাতেও পারেন আপনি। তার জন্য ইউটিউবের (home quarantine)সাহায্য নিতে পারেন। কিংবা মা ও ঠাকুমার থেকে পরামর্শ নিয়েও নতুন রান্না করতে পারেন।

Beauty

Manish Malhotra Antimicrobial Sanitizing Hand Rub

INR 349 AT MyGlamm

বাগান পরিচর্যা

অনেক বিশেষজ্ঞই বলে, সবুজের সঙ্গে সময় কাটালে মন ভাল থাকে। তাই আপনি এই সময়ে গাছের পরিচর্যা করতে পারেন। বাড়িতে বাগান থাকলে সেখান থেকে চারা করে নতুন গাছ বসাতে পারেন। কিংবা আপনার ঘর লাগোয়া কোনও বারান্দা থাকলে সেখানেও গাছ লাগাতে পারেন। খুবই ভাল দেখাবে। আপনার মনও ভাল থাকবে (home quarantine)।

আর্ট

আর্ট মানে শুধু নাচ, গান বা ছবি আঁকা নয়। স্কাল্পচার কিংবা ক্লে মডেলিংও করতে পারেন। নতুন বলে নতুন নতুন আইডিয়া দিয়েই শুরু করুন। এক সময় আপনিও পটু হয়ে উঠতে পারেন। ক্লে মডেলিং তুলনামূলক সহজ। তাই অবশ্যই করতে পারেন।

Beauty

Ultimate Germ Defence 35 Sanitizing Wipes + 30 Sanitizing Towels + 4 Moisturizing Hand Sanitizers

INR 999 AT MyGlamm

বই পড়া

নতুন কোনও বই যদি আপনার বইয়ের তাকে থেকে যায়, তবে তাদের পড়ে ফেলার এই সময়। আপনি বইয়ের তাক থেকে বই নামান এবং পড়ে ফেলুন। বই পড়লে দেখবেন আপনার মনও ভাল থাকবে। জ্ঞান বাড়বে এবং সময় কেটে যাবে। শিব্রাম চক্রবর্তী, সঞ্জীব চট্টোপাধ্যায়ের বই পড়তে পারেন। বেশ ভাল লাগবে। কমিকসও ট্রাই (home quarantine)করতে পারেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!