চুল ওঠা বন্ধ থেকে নতুন চুল গজানো - এই তিনটি ব্র্যান্ডের তেল এখনও অনেক বাঙালি বাড়িতেই পাবেন

চুল ওঠা বন্ধ থেকে নতুন চুল গজানো - এই তিনটি ব্র্যান্ডের তেল এখনও অনেক বাঙালি বাড়িতেই পাবেন in bengali

তেলে চুল তাজা। এই কথা কিন্তু প্রতি বর্ণে সত্যি। বাঙালিরা বিশেষ করে অন্যদের তেল দেওয়া পছন্দ না করলেও, নিজের মাথায় তেল মাখতে ভারী পছন্দ করেন। ছেলে-মেয়ে বড় হয়ে বাইরে পড়তে বা চাকরি করতে গেলে, মা সবার আগে সুটকেসে একটা তেলের কৌটো (traditional Bengali hairoils for hair growth) রেখে দেন। অনেকে অবশ্য বলেন যে তেলে আজকাল অনেক ভেজাল থাকে যা স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। কিন্তু পশ্চিমবঙ্গে এমন অনেক সংস্থা আছে যারা প্রায় দীর্ঘদিন ধরে, বিশ্বস্ততার সঙ্গে বাঙালির ঘরে ঘরে হেয়ার অয়েলের যোগান দিয়ে আসছে। এঁদের উপর রীতিমতো চোখ বন্ধ করে ভরসা করা যায়। কারণ এঁদের প্রোডাক্টে কোনও ক্ষতিকর রাসায়নিক থাকে না। উপরন্তু এঁদের প্রোডাক্টে থাকে দরকারি ভেষজ বা অ্যারোমা থেরাপির গুণ। আজ আমরা সেরকমই কয়েকটি ব্র্যান্ড (traditional Bengali hairoils for hair growth) বিষয়ে জেনে নেব যাঁদের হেয়ার অয়েল আপনি কোনও দ্বিধা ছাড়া ব্যবহার করতে পারেন। 

কেয়ো কারপিন হেয়ার অয়েল

ছবি - অ্যামাজন ডট ইন

এই নামটি একটি মাইলস্টোন। আগেও এর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া ছিল এখনও তাই আছে। এই তেল চিটচিটে নয়। এর মধ্যে আছে ভিটামিন ই আর অলিভ অয়েলের গুণ। দূষণ থেকে চুল রক্ষা করে এই তেল। এর দাম বেশ কম, তাই সাশ্রয়ও হয়। 

ভাল: চুলের গোড়া পর্যন্ত গিয়ে কাজ করে। 

মন্দ: খুব হাল্কা, কাজ করতে সময় নেয়।

Beauty

Tinted Perfection Brightening Banana Primer

INR 1,095 AT MyGlamm

আরনিকা প্লাস ট্রায়োফার

ছবি - অ্যামাজন ডট ইন

আজ বহু বছর ধরে আর্নিকা প্লাস তেল বা আর্নিকা তেল বাঙালির মনের মণিকোঠায় বাসা বেঁধে আছে। এই তেল (traditional Bengali hairoils for hair growth) খুবই জনপ্রিয়। কারণ এই তেল ব্যবহার করে অনেকেই ভাল রেজাল্ট পেয়েছেন। এটি অনেকটা হোমিয়োপ্যাথি ওষুধের মতো, কারণ এটির নির্মাতা নিজেই একজন হোমিয়োপ্যাথ ডাক্তার। এই  তেল চুল পড়া বন্ধ করা থেকে শুরু করে চুলের সব রকম সমস্যার সমাধান করে। তেলের সঙ্গেই কম্বিনেশান হিসেবে মিলবে ট্যাবলেট। যা খেলে লিভারের সমস্যা দূর হবে কারণ সেখান থেলেও চুলের সমস্যা হয়। 

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - My Oh My

INR 395 AT MyGlamm

অরিশ বায়ো ন্যাচারাল হেয়ার প্লাস অয়েল

ছবি - অ্যামাজন ডট ইন

ব্র্যান্ড হিসেবে অরিশেরও যথেষ্ট গ্রহণযোগ্যতা আছে। কারণ এঁদের এই তেলটি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্লিনিকাল রিসার্চ বিভাগের কঠোর পরিশ্রমের পর তৈরি হয়েছে। এই তেল (traditional Bengali hairoils for hair growth) চুল পড়া বন্ধ করে এবং পাতলা হয়ে যাওয়া চুলে আবার ভলিউম নিয়ে আসে। এই তেলের সঙ্গে একটি কাঠের চিরুনি পাওয়া যায়। ৪০ থেকে ৫০ ড্রপ প্রতিদিন আধ মিনিট মতো মালিশ করে এই চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিতে হবে। 

ভাল: চুল পড়া এটি কমিয়ে দেয় অনেকটাই। 

মন্দ: অনেক বেশি পরিমাণে লাগে। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!