পিয়ারসিং করাতে ইচ্ছে কিন্তু ইনফেকশনের ভয়? চিন্তা নেই, ঘরোয়া টোটকায় ভরসা রাখুন

পিয়ারসিং করাতে ইচ্ছে কিন্তু ইনফেকশনের ভয়? চিন্তা নেই, ঘরোয়া টোটকায় ভরসা রাখুন in bengali

কানে বেশ তিন চারটে দুল, টপ বা স্টাড পরতে ভালবাসেন, কিন্তু কান ফোটাবেন নাকি মনের ইচ্ছে মনেই রেখে দেবেন, সেই বিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারছেন না? গয়নার দোকানে গিয়ে অথবা অনলাইন শপিং করতে করতেই কোনও একটা নাকছাবি বা নথ খুব পছন্দ হয়েছে, কিন্তু নাক ফুটানো নেই বলে পছন্দের নাকছাবি বা নথটি কিনতে গিয়েও কিনতে পারলেন না! কারণ? আপনার মনে হয়তো কোথাও একটা ভয় রয়েছে যে, কান বা নাক ফোটালে ইনফেকশন (try these home remedies to get rid of piercing infection) হয়ে যাওয়ার একটা আশঙ্কা থাকলেও থাকতে পারে। 

সত্যি কথা বলতে কী, ভাল পার্লার থেকে এবং সূচ ভাল করে স্টেরিলাইজ করিয়ে নাক বা কান ফোটালে ইনফেকশন হওয়ার আশঙ্কা খুব কম থাকে। তবুও রিস্ক নিয়ে কী লাভ বলুন! তবে যদি আপনার কপাল খারাপ থাকে আর নাক বা কান ফোটাতে গিয়ে জীবাণু সংক্রমণ হয়েই যায়, তা হলে আমাদের বলে দেওয়া ঘরোয়া টোটকাগুলোর (try these home remedies to get rid of piercing infection) উপর ভরসা করে ট্রাই করে দেখতে পারেন। কয়েকদিনের মধ্যেই আরাম পাবেন।  

Beauty

WIPEOUT Sanitizing Wipes

INR 69 AT MyGlamm

উষ্ণ নুন-জল

এক কাপ ঊষ্ণ জলে এক চা চামচ নুন মিশিয়ে নিন। এবারে পরিষ্কার তুলো বা কটন প্যাডের সাহায্যে পিয়ারসিং করার ফলে যেখানে জীবাণু সংক্রমণ হয়েছে, সেখানে লাগিয়ে নিন। সারাদিনে বেশ অনেকবার করেই সেঁক দিন। নুনের মধ্যে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান রয়েছে, যা খুব তাড়াতাড়ি ইনফেকশন দূর করতে সাহায্য করে।  

নানা রকমের এসেনশিয়াল অয়েল

ছবি - পেক্সেলস ডট কম

নানা ধরনের এসেনশিয়াল অয়েলও ব্যবহার করতে পারেন নাক বা কান ফোটানোর ফলে হওয়া জীবাণু সংক্রমণ (try these home remedies to get rid of piercing infection) দূর করার জন্য। যেমন, দুই-তিন ফোঁটা টি ট্রি অয়েলের সঙ্গে এক চা চামচ নারকেল তেল মিশিয়ে যেখানে ইনফেকশন হয়েছে সেখানে লাগিয়ে নিন। মিনিটকুড়ি রেখে শুকনো নরম তোয়ালে দিয়ে মুছে নিন। এক্ষেত্রে পিপারমিন্ট অয়েলও ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রেও আপনাকে এক চা চামচ নারকেল তেলের সঙ্গে কয়েকফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল মিশিয়ে পিয়ারসিং-এর জায়গায় লাগাতে হবে এবং মিনিট ২০ পর মুছে দিতে হবে। সারাদিনে বেশ কয়েকবার করে এই ঘরোয়া টোটকা ট্রাই করতে পারেন যাতে দ্রুত আরাম পান।

নারকেল তেল

নানা ধরনের এসেনশিয়াল অয়েলও ব্যবহার করতে পারেন নাক বা কান ফোটানোর ফলে হওয়া জীবাণুসংক্রমণ দূর করার জন্য। যেমন, দুই-তিন ফোঁটা টি ট্রি অয়েলের সঙ্গে এক চা চামচ নারকেল তেল মিশিয়ে যেখানে ইনফেকশন হয়েছে সেখানে লাগিয়ে নিন। মিনিটকুড়ি রেখে শুকনো নরম তোয়ালে দিয়ে মুছে নিন। এক্ষেত্রে পিপারমিন্ট অয়েলও ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রেও আপনাকে এক চা চামচ নারকেল তেলের সঙ্গে কয়েকফোঁটা পিপারমিন্ট এসেনশিয়াল অয়েল মিশিয়ে পিয়ারসিং-এর জায়গায় লাগাতে হবে এবং মিনিট ২০ পর মুছে দিতে হবে। সারাদিনে বেশ কয়েকবার করে এই ঘরোয়া টোটকা (try these home remedies to get rid of piercing infection) ট্রাই করতে পারেন যাতে দ্রুত আরাম পান।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!