বাড়িতে প্রাকৃতিক উপাদানের সাহায্যে চুল হাইলাইট করুন

বাড়িতে প্রাকৃতিক উপাদানের সাহায্যে চুল হাইলাইট করুন

আমাদের সবারই কম বেশি সুন্দর চুলের স্বপ্ন আছে। ঘন ও সুন্দর চুল সবাই চায়। তার সঙ্গে একটু স্টাইলিশ লুকেরও ট্রাই করি আমরা সব সময়। তার জন্য অনেকেই চুলে হাইলাইট করেন। হাইলাইট করলে চুল দেখতেও সুন্দর লাগে। আর লুকটাও একদম বদলে যায়। তবে এখন তো পার্লর বন্ধ। এই করোনা পরিস্থিতি কবে ঠিক হবে কেউ জানেন না। কিন্তু তার জন্য আপনার রূপচর্চার যেন কোনও বাধা তৈরি না হয়। কিন্তু হাইলাইট করা কি তবে বন্ধ থাকবে? একদমই না। এই সময়ে আপনি বাড়ি বসেও হাইলাইট করে নিতে পারেন। বাড়িতে চুল হাইলাইট (highlight your hair naturally) কীভাবে করতে পারেন, আজ সেই নিয়ে পরামর্শ দেব আমরা। তবে একটা বিষয় খেয়াল রাখবেন, হাইলাইট করার পর কিন্তু চুলের বিশেষ যত্নের প্রয়োজন। না হলে চুল রুক্ষ হয়ে যেতে পারে।

Beauty

LIT Velvet Matte Liquid Lipstick - Yummy

INR 395 AT MyGlamm

কফি বিন বা কফি গুঁড়ো

কফি বিন বা কফি গুঁড়োর সঙ্গে হেনা পাউডার অথবা বাটা মেহেন্দি মিশিয়ে নিতে হবে। এ বার চুলের একটা গোছা আলাদা করে নিয়ে ওই মিশ্রণ লাগিয়ে ফেলুন। এতে ব্রাউন শেড আসবে। মিশ্রণটি সপ্তাহে নিয়মিত ব্যবহার করলে ভাল ফল পাওয়া যাবে।

বেকিং সোডা ও হাইড্রোজেন পারঅক্সাইড

মধুর সঙ্গে বেকিং সোডা আর হাইড্রোজেন পারঅক্সাইড মিশিয়ে নিন। এই তিন উপকরণের মাপটা হবে চুলে ঘনত্ব ও দৈর্ঘ্য অনুযায়ী। যে অংশে হাইলাইট করতে চান, সেখানে ওই মিশ্রণ লাগিয়ে অ্যালুমিনিয়াম ফয়েল (highlight your hair naturally)আটকে রাখুন। অন্তত ৩০ মিনিট রাখলে হাইলাইট করা অংশে হালকা সোনালি একটা আভা আসবে।

 

Beauty

Makeup Blender

INR 700 AT MyGlamm

কন্ডিশনার ও দারচিনি

কয়েকটা দারচিনি গুঁড়ো করে নিন। এ বার তাতে কন্ডিশনার মেশান। এর পর একটি ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ওই মিশ্রণ লাগিয়ে নিন। এ বার মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে একটা খোঁপা করে রাখুন। মাথায় শাওয়ার ক্যাপ আটকে শুয়ে পড়ুন। পরের দিন সকালে উঠে শ্যাম্পু করে নিলেই দেখতে পাবেন চুলের নতুন রূপ!

বিট ও আমলকি

বিটরুটের রসের সঙ্গে দুই টেবিল চামচ আমলা পাউডার মিশিয়ে নিন। এই বার মিশ্রণটিকে ওভেনে বসিয়ে জ্বাল দিতে হবে। মিশ্রণটি হালকা ঘন হয়ে এলে ঠান্ডা করে চুলের যে অংশটি হাইলাইট (highlight your hair naturally)করতে চান, সেই অংশে লাগাতে হবে। এই মিশ্রণে বার্গেন্ডি কালার আসবে। আরও গাঢ় রং পেতে চাইলে হেনা পেস্টের সঙ্গে এটি ব্যবহার করতে হবে।

ভিনিগার ও মধু

এক কাপ মধু, এক টেবিল চামচ অলিভ অয়েল, এক টেবিল চামচ এলাচগুঁড়ো আর ২ কাপ মিশিয়ে একটি ঘন প্যাক বানিয়ে নিন। যে চুলের গোছাগুলিকে হাইলাইট করতে চাইছেন, সেই গোছাগুলিকে আলাদা করে এই প্যাক লাগিয়ে রাখুন। রাতে শোওয়ার আগে এই প্যাক লাগিয়ে একটা শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে নিন। পরের দিন উঠে সকালে শ্যাম্পু করে নিন। সুন্দর ভাবে হাইলাইট হয়ে যাবে আপনার চুল।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!   

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!