লকডাউনে মনখারাপ নয়, এই সাত রঙা পোশাকে আপনি থাকুন রঙিন!

লকডাউনে মনখারাপ নয়, এই সাত রঙা পোশাকে আপনি থাকুন রঙিন!

আজ একটা মজার খেলা খেলব। লকডাউনের সময় শুধুই কি কাজ আর সংসার সামলানোর মধ্যে দিয়েই সময় শেষ হয়ে যাবে না কি। তার সঙ্গে কি একটু আধটুও মজার সময় কাটবে না? অবশ্যই কাটবে। আজ রং নিয়ে একটু মজার আলোচনা করা যাক। রামধনু ভাল লাগে নিশ্চয়ই, আমারও ভাল লাগে। রামধনুর প্রতিটা রঙেরই একটা রঙিন মজা রয়েছে। প্রতিটা রংই কোনও না কোনও ভাবে আমাদের মনে প্রভাব ফেলে। কোনও রং আমাদের মন ভাল করে দেয়, কোনও রং আমাদের হার্টকে ভাল রাখে (colourful dress) । 

তাই লকডাউনে বোরিং সময় কাটানোর পাশাপাশি এবং নিজের মন ভাল রাখার জন্য আলমারি থেকে পোশাকগুলো বের করুন দেখি। এক একদিন এক এক রঙের পোশাক বের করুন। সেগুলো পরে নিজেকেই আয়না দেখুন। দেখবেন একঘেয়েমি কাটবে, রঙের জাদুতে (colourful dress) আপনার মন ভাল হয়ে যাবে।

রামধনুর প্রথম রং- বেগুনী

নীলচে রং বেগুনী। তাই এই রং শান্ত। হালকা বেগুনী রং আপনার মনের ভারসাম্য ঠিক রাখে। মনকে শান্ত রাখে। তাই যখনই আপনি বেগুনীর কোনো শেড বেছে নেবেন, খেয়াল করবেন সেই রং যেন হালকা শেডের হয়। গাঢ় বেগুনী শেড এড়িয়ে যাওয়াই ভাল।

রামধনুর দ্বিতীয় রং - নীল

নীল রং কিন্তু সবার থেকে আলাদা। এই রং যে আপনার মনকে শান্ত রাখে শুধুই তাই নয়, তারই সঙ্গে আপনি নিরাপদ বোধও করেন। তাই যাঁদের নীল রং প্রিয় (colourful dress) , তাঁরা আরও বেশি বেশি করে নীল রঙের পোশাক পরুন। কী বলেন?

রামধনুর তৃতীয় রং - আকাশী

নীল ও সাদা রঙের মিশ্রণ এই রং। কখনও সমুদ্রের রং। শরতের পরিষ্কার আকাশের রং। পাহাড়ের পিছনে রোদ ঝলমলে আকাশের রং। এই রং আপনার মনকে শান্ত রাখে। দুশ্চিন্তা কমাতে সাহায্য় করে। আকাশী রঙের পোশাক আপনার আছে তো?

রামধনুর চতুর্থ রং - সবুজ

সবুজ রং মানেই প্রাণবন্ত থাকার হদিশ। তবে আপনি কি জানেন, সবুজ আপনার মনের ভারসাম্য বজায় রাখে। সুচিন্তা করতে সাহায্য করে। আপনার মনকে শান্ত রাখে। দুশ্চিন্তা কমাতে সাহায্য করে। তাহলে সপ্তাহের কোনদিন নিজেকে সবুজ পোশাকে দেখতে চান আপনি?

রামধনুর পঞ্চম রং - হলুদ

হলুদ হল আশাবাদী ও উজ্জ্বল রং। প্রফুল্লতা বজায় থাকবে। মানসিক দৃঢ়তা বজায় থাকবে। আপনার সৃজনশীলতা, স্পষ্ট ভাবনাকে আরও সুন্দর করে তুলবে এই রং। মন খারাপ ভোলাতে এবং আপনার ঠোঁটে হাসি ফিরিয়ে আনতে এই রঙের ভূমিকা অনেক। তাই মন খারাপ থাকলেই হলুদ পোশাক কিন্তু পরতেই হবে।

রামধনুর ষষ্ঠ রং - কমলা

কমলা হল লাল ও হলুদের মিশ্রণ। একটি এনার্জেটিক রং হিসেবেই মনে করা হয়। এই রং আপনার মনের উৎসাহ বাড়িয়ে দেয়। হয়তো কোনও কাজ করতে আপনার ইচ্ছে করছে না। ক্লান্ত বোধ করছেন। সেই সময়েই কমলা রঙের পোশাকটি বের করে পরে নিন। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখুন। আপনার মনে উৎসাহ আসবেই। কাজের প্রেরণা ফিরে পাবেন(colourful dress) ।

রামধনুর সপ্তম রং- লাল

লাল রঙের পোশাক পরুন সপ্তাহের একদিন। শাড়ি কিংবা সালোয়ার পরতে পারেন। সেভাবেই নিজেকে আয়নায় দেখুন। মন ভাল থাকবে। লাল রং আমাদের হার্ট রেট বাড়ায়। আমাদের এনার্জি বজায় থাকে। তাই সহজেই ক্লান্তি বোধ হয় না। মনে রাখবেন, পোশাক পরে কিন্তু নিজেকে আয়নায় দেখতে হবে।

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!