এই লকডাউনে কেমন হবে আপনার স্কিন কেয়ার রুটিন?

এই লকডাউনে কেমন হবে আপনার স্কিন কেয়ার রুটিন?

দেশে করোনায় সংক্রমিতের দৈনিক হার সামান্য কমলেও এখনও চিন্তামুক্ত হওয়া যায় না। রাজ্যেও করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউকে নিয়ন্ত্রণ করার জন্য কার্যত লকডাউন ঘোষণা করা হয়েছে। রাজ্যের সব সরকারি ও বেসরকারি অফিস বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে আমরা বেশিরভাগ সময়েই বাড়িতে থাকি। অফিসের কাজের চাপ ও বাড়ির কাজের চাপ থাকে সেই কথা ঠিকই কিন্তু বেশ কিছু সময় আমাদের হাতে থেকে যায়, যাকে কাজে লাগিয়ে আমরা নিজেদের যত্ন করতে পারি। যাতে পরিস্থিতি স্বাভাবিক হতে হতে আমাদের সৌন্দর্য চোখে পড়ার মতো হয় (skincare routine during lockdown)। তাহলে বাড়িতে কী কী ভাবে এই লকডাউনে ত্বকের যত্ন নিতে পারেন, আসুন সেটাই জেনে নেওয়া যাক...

Beauty

WIPEOUT Germ Killing Face Wash

INR 119 AT MyGlamm

ক্লিনজিং

ত্বক ভাল রাখার অন্যতম শর্তই হল প্রতিদিন অন্তত দুইবার মুখ পরিষ্কার করা। আর এই গরমে ঘামে যদি আপনার ত্বক খুবই তেলতেলে এবং অপরিষ্কার থাকে তবে দুবারের বেশিও আপনি মুখ পরিষ্কার করতে পারেন। অবশ্যই দিনে একাধিক বার ঠান্ডা জলে মুখ ধোবেন। সকালে ঘুম থেকে উঠে আপনি মুখ পরিষ্কার করুন। ত্বকের ধরন অনুযায়ী বেছে নেবেন ফেস ওয়াশ। রাতে শুতে যাওয়ার আগে মুখ পরিষ্কার করবেন। ক্লিনজিং করার পর অবশ্যই টোনিং (skincare routine during lockdown)করে নিয়ে ময়শ্চারাইজার লাগিয়ে নেবেন।

এক্সফোলিয়েশন

মুখ যেমন ক্লিনজিং করা প্রয়োজন, এক্সফোলিয়েশনও করা প্রয়োজন। সপ্তাহে অন্তত একবার স্ক্রাবার ব্যবহার করবেন। পরিমাণ মতো স্ক্রাব নিয়ে মুখে ভাল করে মাসাজ করবেন দুই থেকে তিন মিনিট। জোরে ঘষবেন না। এতে আপনার মুখের ত্বকের মৃত কোষ উঠে যাবে, আপনার ত্বক দেখাবে সুন্দর ও জেল্লাদার (skincare routine during lockdown)।

 

Beauty

Manish Malhotra Methi Face Scrub Gel

INR 945 AT MyGlamm

আই ক্রিম

ওয়ার্ক ফ্রম হোম করার কারণে বেশিরভাগ সময় কম্পিউটারের দিকে অনেককে তাকিয়ে থাকতে হচ্ছে। বাকি সময় মোবাইল বা টিভি পর্দায় চোখ থাকছে। ফলে চোখের উপর প্রভাব পড়ছে সব থেকে বেশি। চোখের চার পাশের ত্বকের ক্ষতি হচ্ছে। যার কারণে ডার্ক সার্কল হতে পারে। তাই রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই চোখের চারপাশে আই ক্রিম লাগাবেন। চোখের চারপাশের ত্বক থাকবে সতেজ এবং ডার্ক সার্কলও থাকবে না।

নাইট ক্রিম

রাতে যখন আমরা ঘুমাই, তখন ত্বক নিজেকে রিপেয়ার করে। এর ফলে ত্বক থাকে সুন্দর ও ভাল। রাতে ঘুমাতে যাওয়ার আগে খুব ভাল ভাবে তাই অবশ্যই নাইট ক্রিম লাগিয়ে নেবেন। ত্বক রিপেয়ার হবে। কোমল ও তরুণ(skincare routine during lockdown) থাকবে।

ফেস মাসাজ

আপনার মুখের ত্বক টানটান ও সতেজ রাখার জন্য আপনার প্রয়োজন ফেস মাসাজ। প্রতি রাতে শুতে যাওয়ার আগে অবশ্যই ফেস মাসাজ করবেন। জেড রোলারের সাহায্যে করতে পারেন। না হলে হাত দিয়েই ফেস মাসাজ করে নিন। সিরাম লাগানোর সময় মাসাজ করতে পারেন। হাতের আঙুলের সাহায্যে সামান্য চাপ দিয়ে ফেস মাসাজ করবেন। এতে ত্বকের রক্ত সঞ্চালন বাড়বে। ত্বক থাকবে সুন্দর ও জেল্লাদার। ত্বক টানটান থাকবে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!