ওয়ার্ক আউট করার আগে ও পরে এই পানীয়গুলি খেলে এনার্জি বাড়বেই

ওয়ার্ক আউট করার আগে ও পরে এই পানীয়গুলি খেলে এনার্জি বাড়বেই in bengali

পেট ভরে খেয়ে কি এক্সারসাইজ করা যায় বলুন? আবার খালি পেটে অত লাফালাফি করলেও কেমন যেন মাথা ঘোরে। সুস্থ থাকতে হলে ঘাম ঝরাতে হবে, কিন্তু ঘাম ঝরানো কী মুখের কথা? অত লম্ফঝম্প করার পরেও তো বেশ পেট চুইচুই করে (3 amazingly easy energy boosting drinks you can have before and after exercise) অনেকেরই। এদিকে আপনার ডায়েটিশান বা প্রশিক্ষকের কড়া নিষেধ আছে। ওয়ার্ক আউট করেই কবজি ডুবিয়ে খাওয়া চলবে না। এতে নাকি এত কসরতের কোনও মানেই হয় না। আচ্ছা বাপু, বুঝলাম। আপনাদের মনের দুঃখ বুঝি।

আসলে ওয়ার্ক আউটের আগে ও পরে চাই এমন জিনিস যা খেলে পেট ভরবে কিন্তু ওজন বাড়বে না। আপনি ভাবছেন বুঝি আমি সোনার পাথর বাটির কথা বলছি। মানে খেলে পেট ভরে কিন্তু ওজন বাড়ে না এমন খাদ্যবস্তু আছে নাকি? খাদ্যবস্তু নেই তো কী হয়েছে? পানীয় তো আছে। আমরা নিয়ে এসেছি এমন তিনটি পানীয় (3 amazingly easy energy boosting drinks you can have before and after exercise) যা ওয়ার্ক আউটের আগে ও পরে আপনি নিশ্চিন্তে পান করতে পারবেন। মজার কথা হল এগুলো আপনি বাড়িতেই খুব সহজেই তৈরি করে নিতে পারবেন।

বিটরুটের রস

ছবি - পেক্সেলস ডট কম

উপকরণ: একটা গোটা বিটরুট, খোসা ছাড়ানো এবং টুকরো করে কাটা। ১ টেবিল চামচ লেবুর রস এবং এক চিমটে বিট নুন।

প্রণালী: বিটের টুকরো ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। গ্লাসে ছেঁকে তার মধ্যে নুন ও লেবুর রস মিশিয়ে পান করুন।

কেন পান করবেন?

বিটরুট স্বাদে মিষ্টি তাই এটি আপনাকে এনার্জি (3 amazingly easy energy boosting drinks you can have before and after exercise) জোগাবে।

মুসাম্বির রস

ছবি - পেক্সেলস ডট কম

উপকরণ: একটা গোটা মুসাম্বি, হাফ কাপ মিষ্টি পাতিলেবুর রস, ১ চা চামচ মধু আর হাফ চা চামচ বিট নুন

প্রণালী: মুসাম্বি ও পাতিলেবুর রস ভাল করে মেশান। তার মধ্যে মধু ও বিটনুন দিয়ে চামচ দিয়ে গুলে নিন।

কেন পান করবেন?

এই পানীয় সাধারণত ওয়ার্ক আউটের আগেই (3 amazingly easy energy boosting drinks you can have before and after exercise) পান করে। এতে আছে স্বাভাবিক চিনি আর ইলেকট্রলাইট। এটি পান করলে ওয়ার্ক আউটের সময় আপনি ক্লান্ত হবেন না। এক্সারসাইজ শুরু করার ১ ঘণ্টা আগে এটি পান করবেন।   

Beauty

WIPEOUT HEAD TO TOE KIT

INR 701 AT MyGlamm

গ্রিন টি

ছবি - পেক্সেলস ডট কম

উপকরণ: এক টেবিল চামচ গ্রিন টি, গরম জল

প্রণালী: জল ফুটিয়ে নিন। আঁচ বন্ধ করে ৩ মিনিট ঠাণ্ডা হতে দিন। তারপর গ্রিন টি দিন। আবার ৩ মিনিট রেখে তারপর পান (3 amazingly easy energy boosting drinks you can have before and after exercise) করুন।

কেন পান করবেন?

গ্রিন টি-তে প্রচুর পরিমাণে অ্যাণ্টিঅক্সিডেন্ট আছে। আর আছে সামান্য ক্যাফিন। এটি পান করলে আপনার এনার্জি লেভেল বাড়বে এবং খিদে অনেক নিয়ন্ত্রণে থাকবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!