লকডাউনের একঘেয়েমি কাটাবে আপনার পছন্দের শাড়ি, এইভাবে স্টাইলিং করুন!

লকডাউনের একঘেয়েমি কাটাবে আপনার পছন্দের শাড়ি, এইভাবে স্টাইলিং করুন!

প্যানডেমিক পরিস্থিতিতে বেশিরভাগ সময়েই কাটছে বাড়ি বসেই। অফিসের কাজ কিংবা পড়াশোনা থাকছে। এছাড়াও বাড়ির কাজ তো আছেই। নতুনত্ব কিছুই করা হচ্ছে না। একঘেয়েও লাগে। মন ভালো রাখার জন্য ফ্যাশনকে বন্ধু বানিয়ে দেখুন না। কীভাবে? বলছি বলছি। আপনার আলমারি থেকে আপনার পছন্দের শাড়ি বের করুন। এরকম শাড়িও বের করতে পারেন যেগুলো অনেকদিন পরা হয়নি। সাধারণ ভাবে শাড়িগুলো না পরে অন্যরকমভাবে একটু ট্রাই (ways to drape a saree) করুন।

আজ শাড়ি ড্রেপিংয়ের বিভিন্ন স্টাইল নিয়েই তাই আলোচনা করব। সর্বোপরি বাঙালি মেয়ে বলে কথা, শাড়ি ছাড়া কি আর ফ্যাশন সম্পূর্ণ হয়? ফর্ম্যাল ইন্ডিয়ান স্টাইলে আপনি শাড়ি পরলে তা যদি আপনার একঘেয়ে লাগে, আপনি অন্যভাবেও তো শাড়ি ড্রেপিং করতে পারেন। স্টাইলিং করবেন আপনি, আপনাকে শাড়ি ড্রেপিং (ways to drape a saree)নিয়ে মজাদার আইডিয়া দেব আমরা...

ধোতি স্টাইল

এই শাড়ি ড্রেপিং একটু অন্যরকম হবে ঠিকই, কিন্তু ভীষণ অ্যাট্রাকটিভও হবে। শাড়ি ড্রেপিংয়ের এই কায়দা কিন্তু আস্তে আস্তে ট্রেন্ড হয়ে উঠছে। সাধারণভাবে যেভাবে আপনি কুঁচি করেন, সেভাবে করবেন না। বরং, শাড়ির তলার অংশটি ধুতির মতো করে পরুন। আঁচলটি অবশ্যই প্লিট করে নেবেন। আঁচল একটু বড় রাখুন, আপনাকে বেশ ভাল লাগবে। শুধুই বাড়িতে ছবি তোলার জন্য় যে আপনি এভাবে শাড়ি ড্রেপ করবেন তা নয়। পরবর্তীকালে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর কোনও অনুষ্ঠানেও এরকমভাবে শাড়ি পরতে পারেন। সবার থেকে আলাদা লাগবে আপনাকে।

স্কার্ফ স্টাইল

আপনি এইভাবে শাড়ি পরে দেখেছেন কি? যখন আপনি শাড়ি পরছেন, তখন শাড়ির আঁচলটা তুলনামূলক বড় রাখুন। সেটাই জড়িয়ে নিন গলায় স্কার্ফের মতো। আপনি একরঙা সুতির শাড়িতেও এই স্টাইল করতে পারেন। আবার অন্যান্য শাড়িতেও করতে পারেন একই স্টাইল। তবে এক্ষেত্রে বড় ঝুলের ব্লাউজ পরুন। বেশি ভাল লাগবে। খোঁপা করতে পারেন। চুল খুলেও রাখতে পারেন। আপনাকে কিন্তু বেশ অন্যরকম লাগবে (ways to drape a saree)। সঙ্গে ম্যাচিং করে পরুন কানের দুল। শাড়ি ড্রেপিং-এর এই কায়দাটি কিন্তু বেশ আলাদা।

ওয়েস্টার্ন ফিউশন ড্রেপ

আপনার নিশ্চয়ই একটি ক্লাসিক সাদা শার্ট এবং একটা জিন্স আছে। আপনি ভাবছেন শাড়ি পরার সময় এই পোশাকের কথা কেন বলছি। কারণ এটি একটি ওয়েস্টার্ন ফিউশন ড্রেপিং স্টাইল। মাসুম মিনাওয়ালার থেকেই ইনস্পিরিশেন নিন। প্রথমে জিন্স এবং হোয়াইট শার্ট পরে নিন। এরপর বেছে নিন আপনার পছন্দের কোনও শাড়ি। আপনার জন্য টিউটোরিয়াল রইল। জিন্সের একটি অংশ দেখা যাবে। শাড়ি পরার পর কোমরে বেল্ট দিতে পারেন। শার্টের উপরেই একটি নেকলেস পরুন। খুব ভালো দেখাবে। যে কোনও অনুষ্ঠানে আপনি এভাবে শাড়ি পরতে (saree draping style) পারেন।

হল্টার শাড়ি ড্রেস ড্রেপ

বেশ মজাদার এই শাড়ি ড্রেপিং(saree draping style) । শাড়ি পরলেও তা কিন্তু একদমই এথনিক স্টাইলিং হবে না। বরং ওয়েস্টার্ন কায়দায় শাড়ি পরে আপনাকে দেখাবে অপরূপা। আপনি যে কোনও অনুষ্ঠানে এভাবে শাড়ি পরে যেতে পারেন। সিল্কের শাড়ি বেছে নিলে বেশি ভালো হয়। একরঙা হলে আরও ভালো। এই ভিডিয়ো টিউটোরিয়ালটি দেখুন। আপনার কাছে এইভাবে শাড়ি ড্রেপিং আরও সহজ হয়ে যাবে।

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!