আপনার বন্ধু কি মনে মনে আপনার উপর দুর্বল, আপনি কীভাবে বুঝবেন?

আপনার বন্ধু কি মনে মনে আপনার উপর দুর্বল, আপনি কীভাবে বুঝবেন?

আমাদের প্রায় সবারই কম বেশি পুরুষ ও মহিলা বন্ধু রয়েছে। এইরকম অনেকবারই হয়েছে, আমরা যাঁদের ভালো বন্ধু মনে করি তাঁদের মধ্যে অনেকেই হয়তো আমাদের ঠিক বন্ধুর চোখে দেখেন না। তাঁরা আমাদের বিশেষ চোখেই দেখেন। আমি পুরুষ বন্ধুর কথা বলছি। মানে, আপনি আপনার ছেলে বন্ধুটিকে বন্ধুই ভাবেন হয়তো কিন্তু সে আপনাকে বন্ধু ভাবে না। মুখে কিছু বলে না ঠিকই, তবে মনে মনে আপনার প্রতি তাঁর ধারণা অন্যরকম। তিনি সব বিপদেই আপনার পাশে থাকেন। আপনাকে আনন্দে রাখার চেষ্টা করেন কিন্তু মুখে কিছু বলেন না।

এরকম যদি আপনারও কোনও বন্ধু থাকে, তবে একটু সতর্ক হন। বুঝে দেখুন, আপনার বন্ধু আপনাকে শুধুই বন্ধু মনে করেন না কি আসলে তিনি আপনাকে মনে মনে পছন্দ করেন! এখন ভাবছেন, আপনি কীভাবে তা বুঝবেন। সেই বিষয়ে পরামর্শ দেওয়ার জন্যে তো আমরা রয়েছি। এই কয়েকটি লক্ষণ আপনার বন্ধুর মধ্য়ে দেখলে আপনি জানবেন (friend has feelings for you) , তিনি আপনাকে ঠিক বন্ধু ভাবেন না, বরং আপনি তাঁর কাছে বন্ধু চাইতেও বেশি!

কাঁধে মাথা রেখে দুঃখের কথা বলেন?

আপনি ডাকলেই তিনি আসেন

আপনি যখনই তাঁকে ডাকেন তিনি আসেন। আপনার কোনও সমস্যা হলে যখন তাঁকে ডাকেন কিংবা কোনও বিপদে পড়লে তাঁকে জানালে তিনি সঙ্গে সঙ্গে আসেন(friend has feelings for you)। কোনও অনুষ্ঠানে ডাকলেও আসেন। আপনাকে তিনি ফেরান না।

বেশিরভাগ ক্ষেত্রেই না বলেন না

আপনি তাঁকে যে অনুরোধ করেন তিনি রাখেন। আপনাকে তিনি কখনওই না বলেন না। তবে অনেক সময় বেশ কিছু গুরুতর সমস্যার জন্য সময় দেওয়া সম্ভব হয় না। তখন না বলতেই পারেন। তবে বেশিরভাগ সময়েই আপনার সব কথাই তিনি রাখেন।

 

একসঙ্গে বেশিরভাগ সময় কাটান?

আপনার পাশে থাকেন

বন্ধু হিসেবে বন্ধুর পাশে থাকাই কর্তব্য। কিন্তু এঁর মধ্যে একটু অন্যরকম ব্যাপার আপনি লক্ষ্য করেন। আপনি তাঁকে রাত দুটোর সময় মেসেজ করুন কিংবা দুপুর দুটোয়, আপনাকে রিপ্লাই করেন। আপনার মনখারাপ থাকলে তিনি আপনার পাশে থাকেন। আপনার খারাপ সময়ে পাশে থাকেন(friend has feelings for you)। আপনার আনন্দের সময়েও তিনি আপনার পাশে থাকেন।

আপনাকে মাঝেমধ্যে ফ্লার্ট করেন

বন্ধুদের মধ্যে আড্ডা হবেই। বিভিন্ন বিষয়ে আলোচনাও হতে পারে। কিন্তু আপনার বন্ধু আড্ডার মাঝেমধ্যেই আপনাকে একটু ফ্লার্ট করেন। তিনি আপনার দিকে তাকিয়ে থাকতে পারেন। কখনও আপনাকে ভালোবাসার কোনও বার্তা পাঠাতে পারেন। বা অন্য় কোনওরমক ইঙ্গিতে বুঝিয়ে দিতে পারেন যে তিনি আপনাকে পছন্দ করেন। সেই ইঙ্গিত বোঝার চেষ্টা করুন।

তিনি কি আপনাকে প্রোপোজ করতে পারেন?

আপনি কী করবেন

এখন প্রথম প্রশ্ন হল, আপনিও কি বন্ধুকে ভালোবাসেন বা পছন্দ করেন? তাহলে তাঁর ইঙ্গিত বুঝে আপনিও পদক্ষেপ করুন। একইভাবে আপনিও তাঁর পাশে থাকুন। আপনি তাঁকে বুঝিয়ে দিন আপনি পছন্দ করেন।

কিন্তু আপনি যদি তাঁকে সেই চোখে না দেখেন, তবে বন্ধুর সঙ্গে সরাসরিও এই বিষয়ে কথা বলতে পারেন। না হলে তাঁকে সব বিষয়ে ডাকা বন্ধ করতে হবে। তিনি আপনাকে পছন্দ করেন বলে তাঁর থেকে আপনি যখন ইচ্ছে সাহায্য নিতে পারেন না। আলাদা করে সময় কাটাবেন না(friend has feelings for you)। আপনার ইঙ্গিতের মাধ্যমেই তাঁকে বুঝিয়ে দিতে হবে, আপনি তাঁকে একই চোখে দেখেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!