ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
পিল অফ মাস্ক ব্যবহার করার পাঁচটি দারুন উপকারিতা

পিল অফ মাস্ক ব্যবহার করার পাঁচটি দারুন উপকারিতা

আমরা বলছি বলেই কি আপনি পিল অফ মাস্ক ব্যবহার করবেন? মোটেও না! আগে জানুন পিল অফ মাস্ক ব্যবহার করলে ঠিক কী কী উপকার আপনি পেতে পারেন, তারপরেই নিজের ত্বকের ধরন ও পকেট অনুযায়ী পিল অফ মাস্ক (5 amazing beauty benefits of peel off mask) কিনে ব্যবহার করুন। চলুন জেনে নেওয়া যাক, পিল অফ মাস্ক ব্যবহারের উপকারিতা।

১। ত্বক ডিটক্স করতে দারুন কার্যকরী

প্রতিদিন আমাদের চারপাশে দূষণের মাত্রা বেড়েই চলেছে যা আমাদের শরীরের সঙ্গে ত্বকের উপরেও খারাপ প্রভাব ফেলছে। আমাদের শরীরে যেমন টক্সিন জমা হয় এবং সপ্তাহে একদিন অন্তত আমরা সেই টক্সিন ফ্লাস আউট করি; কিন্তু ত্বকের থেকে অনেকসময়েই টক্সিন বার করা হয় না। অনেকেই CTM রুটিন তো দূর, ফেস ওয়াশ দিয়েও মুখ ধুতে ভুলে জান। এর ফলে শুধু যে আমাদের ত্বকের উপরিভাবে ময়লা জমে তা নয়, গভীরেও ময়লা জমে যায়। সপ্তাহে একদিন বা দু’দিন যদি পিল অফ মাস্ক ব্যবহার (5 amazing beauty benefits of peel off mask) করা যায়, সেক্ষেত্রে কিন্তু খুব সহজেই ত্বকের টক্সিন দূর হয়।

২। ফেসিয়াল হেয়ার তুলতে সাহায্য করে

আমাদের অনেকেরই মুখে অবাঞ্ছিত লোম বা ফেসিয়াল হেয়ার থাকে। কেউ ওয়াক্সিং আবার কেউ শেভিং-এর সাহায্যে মুখের অবাঞ্ছিত লোম দূর করার চেষ্টা করেন। তবে পিল অফ মাস্ক ব্যবহার করেও কিন্তু মুখের অবাঞ্ছিত লোম দূর করা সম্ভব। মাস্ক লাগিয়ে শুকিয়ে যাওয়ার পর যখন মাস্কটি টেনে তোলা হয়, সে’সময়ে মুখের অবাঞ্ছিত লোমও উঠে আসে। একইসঙ্গে ব্ল্যাকহেডস ও হোয়াইটহেডসও দূর হয়।

৩। ত্বক আর্দ্র রাখতে সাহায্য করে

ত্বকের আর্দ্রতা বজায় রাখা খুব জরুরি। ত্বক যখনই নিজের আর্দ্রতা হারাতে শুরু করে এবং রুক্ষ ও শুষ্ক হয়ে যায় তখনই শুরু হয় নানা সমস্যা। র‍্যাশ বেরন, অকারনে চুলকানি, নানা অ্যালার্জি ইত্যাদি রুক্ষ ত্বকের সাধারন কিছু সমস্যা। অনেকেই নিয়মিতভাবে ত্বকের সামান্যতম যত্নও নেন না। ময়শাচারাইজারও অনেকসময়েই লাগান না। সেক্ষেত্রে ত্বকের আর্দ্রতা ধীরে ধীরে ফুরিয়ে যায় এবং ত্বক অকালেই বুড়িয়ে যায়। পিল অফ মাস্ক ব্যবহারের ফলে কিন্তু এই সমস্যা দূর করা সম্ভব। খুব বেশি সময়ও লাগে না একবার পিল অফ মাস্ক (5 amazing beauty benefits of peel off mask) লাগাতে।

ADVERTISEMENT

৪। লোমকূপ পরিষ্কার করতে সাহায্য করে

যাঁদের ত্বকে লোমকূপ বড় এবং খোলা থাকে তাঁদের ত্বকে ময়লা তাড়াতাড়ি জমে এবং এঁর ফলে অনেকসময়েই জীবাণু সংক্রমণ এবং ব্রণ-ফুসকুড়ি বেরতে পারে। নিয়মিত পিল অফ মাস্ক ব্যবহার করলে ত্বকের লোমকূপে ময়লা জমার কোনও আশঙ্কাই থাকে না।

৫। ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে

ত্বকের টক্সিন দূর হলে ত্বক ভিতর থেকে পরিস্কার হয়ে ওঠে এবং ত্বকের ঔজ্জ্বল্যও বৃদ্ধি পায়। এছাড়া ত্বকের উপরিভাগের মরাকোষ দূর হয়ে ভিতরের উজ্জ্বল কোষ বাইরে আসে। এছাড়াও পিল অফ মাস্ক (5 amazing beauty benefits of peel off mask) ব্যবহারের ফলে আমাদের ত্বকের ইলাস্টিসিটি বজায় থাকে এবং ত্বকে বলিরেখা, ফাইন লাইনস তৈরি হয় না। ত্বকের চামড়া কুঁচকে বা ঝুলে পড়ে না এবং তারুণ্য বজায় থাকে অনেকদিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT