বাঁধাধরা নিয়ম ভেঙে ফ্যাশনিস্তা হয়ে উঠুন নিজের স্টাইলে! রইল টিপস

বাঁধাধরা নিয়ম ভেঙে ফ্যাশনিস্তা হয়ে উঠুন নিজের স্টাইলে! রইল টিপস

নিয়ম তৈরিই হয় ভেঙে ফেলার জন্য়ই! ইংরেজিতে এরকমই একটা কথা আছে না? ফ্যাশনেরও কি নির্দিষ্ট কিছু নিয়ম হয় না কি? মনের মতো সাজগোজ করা যাবে না? নিশ্চয়ই যাবে। হয়ত আপনি এমন পোশাক পরলেন কিংবা আপনার সাজগোজ এমন হল যে আপনিই হয়ে উঠলেন ট্রেন্ডসেটর। হার্ডকোর কিছু  ফ্যাশন রুল আপনি ভেঙে ফেলতেই পারেন, তবে নিয়ম ভাঙতে হবে সঠিক পদ্ধতিতে (fashion rules to break) ...

শাড়ি আগাগোড়া এথনিক পোশাক

কয়েক বছর আগে পর্যন্তও হয়তো এই কথাই মনে করা হত। গত দশকেও মানুষ এরকম বদল দেখেনি। শাড়ি পরলে তার সঙ্গে মানানসই জুতো পরে একটা এথনিক লুকই তৈরি করার চেষ্টা করা হত। কিন্তু আপনিও কি এরকমই লুক চাইছেন? তার থেকে বরং আপনি অন্য কিছু পরুন। আপনি শাড়ির সঙ্গে সাদা স্নিকার পরতে পারেন। পরতে পারেন লেদার বুটও (fashion rules to break)। তবে এসব ক্ষেত্রে শাড়ির ঝুল সামান্য উঁচু করতে হবে। যাতে আপনার জুতোও দেখতে পাওয়া যায়। ড্রেপিং স্টাইলেও সামান্য পরিবর্তন আনতে পারেন। আপনাকে দেখতে ভালো লাগবে।

ডেনিম অন ডেনিম নয়

নয়ের দশকে এই স্টাইলিং বেশ জনপ্রিয় ছিল। কিন্তু ধীরে ধীরে এই স্টাইলিং ব্যাকডেটেড হতে থাকে। এই ট্রেন্ডই ফের ফ্য়াশন দুনিয়ার দখল নেবে বলে মনে করছেন ফ্যাশনিস্তারা। এখন এই ডেনিম অন ডেনিম স্টাইলটা ফ্যাশনে ইন। হলিউডের সেলিব্রিটিরা তো পরছেনই। বাদ নেই বলিউডও। এ বার সেলিব্রিটিদের মতো আপনিও এই স্টাইল ট্রাই করে ফেলতেই পারেন (fashion rules to break)। ডেনিমের সঙ্গে কনট্রাস্ট রঙের ডেনিম টিম আপ করে দেখুন। জমে যাবে ফ্যাশন স্টেটমেন্ট।

প্রিন্টেড আপারের সঙ্গে প্রিন্টেড লোয়ার নয়

হয়তো এরকম নিয়ম অনেকেই মেনে চলেন। আপার অর্থাৎ প্রিন্টেড টপ কিংবা কুর্তা পরলে এক রঙের ট্রাউজার পরেন বা ভাইস ভার্সা। তবে এই নিয়মও ভেঙে ফেলতে পারেন আপনি। বড় প্রিন্টের সঙ্গে ছোট প্রিন্ট পরুন। আপনার স্কার্ট যদি বড় প্রিন্টের হয় তবে টপ হবে ছোট প্রিন্টের। একই রঙের মধ্য়ে প্রিন্ট বেছে নেবেন।

গাঢ় একরঙা বটমের সঙ্গে এক রঙের টপ নয়

মেনে চলা আবশ্যক নয়। আপনি এক রঙা স্কার্ট বা ট্রাউজার পরতে পারেন। তার সঙ্গে চোখ বন্ধ করে বেছে নিন এক রঙের টপও। সলিড রঙের পোশাক পরাই যায় (fashion rules to break)। তবে চেষ্টা করবেন কনট্রাস্ট যেন বজায় থাকে।

 

স্কার্টের সঙ্গে স্নিকার নয়

আপনি চোখ বন্ধ করে স্কার্টের সঙ্গে স্নিকার বেছে নিতে পারেন। আপনি পাবেন ক্য়াজুয়াল লুক। দেখতেও ভালো লাগে।

জুতোর সঙ্গে ব্যাগ ম্য়াচ হতে হবে

কখনওই নয়। আপনি আপনার পছন্দ মতো ব্যাগ নিতে পারেন। জুতোর সঙ্গে ব্যাগ ম্যাচ করার কোনও প্রয়োজন নেই। তবে খেয়াল রাখবেন আপনার জুতো ও ব্যাগ যেন আপনার আউটফিটের সঙ্গে ম্যাচ (fashion rules to break) করে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!