ADVERTISEMENT
home / ডি আই ওয়াই লাইফ হ্যাকস
শুধু দাঁত নয়, এই জিনিসগুলো পরিষ্কার করতেও কাজে লাগাতে পারেন টুথপেস্ট in bengali

শুধু দাঁত নয়, এই জিনিসগুলো পরিষ্কার করতেও কাজে লাগাতে পারেন টুথপেস্ট

বত্রিশ পাটি দাঁতের যত্ন নেওয়া ছাড়াও জুতো সেলাই থেকে চণ্ডী পাঠ, নানা কাজে আসে টুথপেস্ট। বিশেষ করে কাঠের আসবাবপত্র পরিষ্কার করতে তো টুথপেস্টের (6 toothpaste hacks can be used in daily life) জুড়ি মেলা ভার। এছাড়াও পোশাকের হোক কী রান্না ঘরের দাগ-ছোপ, যে-কোনও ধরনের দাগ দূর করতেও পেস্টের কোনও বিকল্প হয় না বললেই চলে। তবে এখানেই শেষ নয়, টুথপেস্টের গুণ অনেক! আচ্ছা, আর কী-কী গুণ আছে শুনি?

কীবোর্ড পরিষ্কার করতে পারেন

ঠিক এমনই নতুনের মত হয়ে যাবে

ব্রাশে অল্প করে টুথপেস্ট নিয়ে কম্পিউটারের কিবোর্ডের প্রতিটি চাবিতে ভাল করে লাগিয়ে নিয়ে মিনিটপাঁচেক পরে ভেজা কাপড় দিয়ে কিবোর্ডটা মুছে ফেলুন। দেখবেন, এক্কেবারে নতুনের মতো দেখতে লাগবে। হারমোনিয়াম এবং পিয়ানোর ‘কি’ পরিষ্কার করতেও একই নিয়ম মেনে টুথপেস্টকে কাজে লাগাতে পারেন।

ADVERTISEMENT

বেসিন পরিষ্কার করতে পারেন

বেসিনের ইতি-উতি অল্প করে টুথপেস্ট (6 toothpaste hacks can be used in daily life) ফেলে স্ক্রাবার দিয়ে ভাল করে মিনিটদশেক ঘষুন। দেখবেন, দাগ-ছোপ থেকে জলের দাগ, সব উধাও হয়ে যাবে। এমনকী, বদ গন্ধও দূর হবে। প্রসঙ্গত উল্লেখ্য, টাইলস এবং আয়না পরিষ্কার করতেও টুথপেস্ট বেশ কাজে আসে। এক্ষেত্রেও ভেজা কাপড়ে অল্প করে টুথপেস্ট নিয়ে কম করে মিনিটদশেক ঘষতে হবে, তা হলেই ফল মিলবে।

জুতো পরিষ্কার করতে পারেন

ধপধপে সাদা স্নিকারস কার না ভাল লাগে

শুকনো কাপড়ে অল্প করে টুথপেস্ট নিয়ে চামড়ার জুতোয় লাগিয়ে মিনিটপাঁচেক ঘষে নিন। তারপর একটা ভেজা কাপড় দিয়ে জুতো জোড়া মুছে ফেলুন। দেখবেন, নিমেষে চামড়ার জেল্লা ফিরে আসবে। স্নিকার্স বা কেডসের মাথায় রবারের যে সাদা অংশ থাকে, সেই জায়গাটা পরিষ্কার করতেও টুথপেস্ট কাজে লাগানো যেতে পারে। এক্ষেত্রে কাপড়ে এক দলা টুথপেস্ট নিয়ে সাদা অংশে ভাল করে ঘষে নিয়ে, অন্য একটি ভেজা কাপড়ের সাহায্যে মুছে ফেলতে হবে। তা হলেই সব দাগ-ছোপ গায়েব হয়ে যাবে।

ADVERTISEMENT

লিপস্টিক হোক বা পেনের কালি – দাগ তুলতে পারেন

যেখানে দাগ লেগেছে, সেখানে এক দলা টুথপেস্ট (6 toothpaste hacks can be used in daily life) লাগিয়ে ভাল করে ঘষে নিন। পরের দিন সাবান দিয়ে ধুয়ে ফেলুন। কয়েকবার এভাবে পোশাক ধুলেই দাগ-ছোপ মিলিয়ে যাবে।

হিরের গয়না পরিষ্কার করতে পারেন

ঠিক এমনই ঝকঝকে হয়ে উঠবে

টুথপেস্ট দিয়ে গয়নাও পরিষ্কার করা যায়? আলবাত করা যায়! বিশেষ করে হিরের গয়না পরিষ্কার করতে তো টুথপেস্টের জুড়ি মেলা ভার। এক্ষেত্রে ব্রাশে অল্প করে টুথপেস্ট নিয়ে গয়নায় লাগিয়ে মিনিটদশেক অপেক্ষা করে ভেজা কাপড় দিয়ে ভাল করে মুছে ফেলতে হবে, তাহলেই গয়না র চমক ফিরে আসবে।

ADVERTISEMENT

কাচের জিনিস পরিষ্কার করতে পারেন

গাড়ির হেডলাইট থেকে ফ্লাস্ক, এমনকী, বাচ্চাদের দুধের বোতল পরিষ্কার করতেও টুথপেস্টের কোনও বিকল্প হয় না বললেই চলে। ফ্লাস্ক এবং বোতলে অল্প করে টুথপেস্ট ফেলে মিনিটদুয়েক ঘষে নিয়ে ধুয়ে ফেলতে হবে। তাতে বোতল তো পরিষ্কার হবেই, সঙ্গে নানা গন্ধও দূর হবে। হেডলাইট পরিষ্কার করার জন্য ভেজা কাপড়ে অল্প করে টুথপেস্ট (6 toothpaste hacks can be used in daily life) নিয়ে কিছুক্ষণ ঘষুন, তা হলেই ময়লা সব উধাও হয়ে যাবে।

https://bangla.popxo.com/article/various-eye-makeup-tips-for-different-eye-shapes-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT