ত্বক থাকবে সুন্দর ও জেল্লাদার, চুলের সমস্যাও সমাধান হবে! ভরসা রাখুন টি ট্রি অয়েলে

ত্বক থাকবে সুন্দর ও জেল্লাদার, চুলের সমস্যাও সমাধান হবে! ভরসা রাখুন টি ট্রি অয়েলে

আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে ত্বকের নতুন নতুন সমস্যা দেখা দেয়। শীতে ত্বক অত্যাধিক রুক্ষ হয়ে যায়। আবার যাঁদের তৈলাক্ত ত্বক, গরমে তাঁদের সমস্যা আরও বেশি। সারাক্ষণ মুখে অতিরিক্ত তেল নিঃসরণ হতে থাকে। অ্যাকনের সমস্যা সমাধান নিয়ে ভাবতে হয়। এছাড়াও ত্বকে নানা ব়্যাশের সমস্যাও হয়। এদিকে স্ক্যাল্পেও নানা রকম সমস্যা হয়। এই সব সমস্যা সমাধান করতে আমরা বিভিন্ন কসমেটিক্স ব্যবহার করি। কিন্তু তাতে সেভাবে উপকার পাই না।

তবে সত্যি বলতে আপনি ত্বক বা চুলের যে কোনও সমস্যা এড়াতে কিন্তু আপনি এসেনশিয়াল অয়েলের সাহায্য নিতে পারেন। আপনি গরম কালে ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল (beauty benefits of tea tree oil)। টি ট্রি অয়েল আপনার ত্বকের জেল্লা ফেরায়। কোনও ব়্যাশ হলে তাও ঠিক করে। টি ট্রি অয়েলের উপকারিতা কিন্তু অনেক। আসুন জেনে নেওয়া যাক ত্বকের যত্নে টি ট্রি অয়েল ব্যবহার করবেন।

Skin Care

The Body Shop Tea Tree Oil (20ml)

INR 1,195 AT The Body Shop

প্রথমে জেনে নিই টি ট্রি অয়েল কী

টি ট্রি অয়েল একধরনের এসেনশিয়াল অয়েল। টি ট্রি অয়েল যেমন অ্যান্টি-ব্যাক্টেরিয়াল। অ্যান্টি-ফাঙ্গাল এবং ন্যাচারাল অ্যান্টি-সেপটিক হিসেবেও কাজ করে। চুল ভাল রাখে। ত্বককেও স্বাস্থ্যকর রাখে টি ট্রি অয়েল। বুঝতেই পারছেন টি ট্রি অয়েলের উপকারিতা কতটা (beauty benefits of tea tree oil)!

Hair Products

Soulflower Tea Tree Oil Scalp and Anti Dandruff Oil

INR 320 AT Soulflower

আপনার ত্বকে কী কী উপকার করে টি ট্রি অয়েল

অ্যাকনের সমস্যা সমাধান

এই গরমে তৈলাক্ত ত্বকের সমস্যা আরও বাড়ে। তৈলাক্ত ত্বকে অ্যাকনের সমস্যাও বাড়ে। অনেক প্রোডাক্ট ব্যবহার করেও এই সমস্যা দূর করা যায় না। একমাত্র পথ হল আপনার ত্বকের অতিরিক্ত তেল নিঃসরণ নিয়ন্ত্রণ করা। মুখ ফ্রেশ রাখা। তাই আপনি টি ট্রি অয়েল ব্যবহার করতে পারেন অবশ্যই। টি ট্রি অয়েল অ্যান্টি ব্যাকটেরিয়াল। তাই ত্বকের এই ধরনের সমস্যা দূর করে টি ট্রি অয়েল। তুলোর প্যাডে গোলাপ জলের সঙ্গে টি ট্রি অয়েল মিশিয়ে তা ত্বকে লাগান।

ত্বক জেল্লাদার রাখে

আপনি যদি প্রাকৃতিক ডিউই লুক পেতে চান, তবে কিছু না ভেবেই অবশ্যই ব্যবহার করুন টি ট্রি অয়েল। আপনার মুখের ত্বকে আপনি যদি টি-ট্রি অয়েল লাগান, তবে আপনার মুখ থাকবে জেল্লাদার। নিয়মিত ব্যবহারে আপনার মুখের ত্বকও ভাল থাকবে। তবে আপনার যদি ত্বকের কোনও সমস্যা থাকে, তাহলে ব্যবহারের আগে চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। টি ট্রি অয়েলের উপকারিতা (beauty benefits of tea tree oil)শেষ নেই।

 

Beauty

WIPEOUT HEAD TO TOE KIT

INR 701 AT MyGlamm

গরমের ময়শ্চারাইজার

টি ট্রি অয়েল সব সময় একটি ভাল ময়শ্চারাইজ়ার হিসেবে কাজ করে। আপনি যদি ইতিমধ্যেই কোনও ময়শ্চারাইজ়ার ব্যবহার করে থাকেন, তবে আপনার ময়শ্চারাইজ়ারের সঙ্গে দুই এক ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে মুখে লাগান। আপনার ত্বক ভাল থাকবে (beauty benefits of tea tree oil)।

Beauty

Superfoods Kajal Raven

INR 395 AT MyGlamm

চুলের যত্নে টি ট্রি অয়েল

রুক্ষ স্ক্যাল্পে পুষ্টি জোগায়

টি ট্রি অয়েলের অ্যান্ট ব্যাকটেরিয়াল ফর্মুলা স্ক্যাল্পকে পরিষ্কার করে। তাকে স্বাস্থ্যকর রাখে। তেল আপনার চুলকে পুষ্টি জোগায়। আপনি স্নান করার আগে মাথায় টি ট্রি অয়েল মেখে নিন। কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

স্ক্যাল্পের ফাঙ্গাল ইনফেকশন সমাধান করে

শীত হোক বা গ্রীষ্ম, স্ক্যাল্পে নানা রকম ফাঙ্গাল ইনফেকশন হতেই থাকে। শীতে খুশকির সমস্যা বাড়ে। গরমে স্ক্যাল্পে ঘাম জমে চুলকানি বা ব়্যাশ হয়। এই সব সমস্যাই সমাধান করে টি ট্রি অয়েল। এই টি ট্রি এসেনশিয়াল অয়েল মাথার ত্বককে আর্দ্র করে ও খুশকির সমস্যা দূর করে। একইসঙ্গে যে কোনও ব়্যাশও প্রতিরোধ করে। আপনি যে শ্যাম্পু ব্যবহার করেন, তার সঙ্গে দুই এক ফোঁটা টি ট্রি অয়েল (beauty benefits of tea tree oil)মিশিয়ে নিন। তা মাথার ত্বকে ভালভাবে লাগিয়ে নিন। এবং শ্যাম্পু ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করলে আপনার খুশকির সমস্যা দূর হবে।

 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!