লকডাউনের সময় কাজে লাগান; চিরুনি থেকে মেকআপ ব্রাশ, সব পরিষ্কার করে ফেলুন তো!

লকডাউনের সময় কাজে লাগান; চিরুনি থেকে মেকআপ ব্রাশ, সব পরিষ্কার করে ফেলুন তো!

লকডাউনে বেশিরভাগ সময় কাটছে বাড়িতেই। বাইরে বেরনো প্রায় বন্ধ বলে আমাদের মেকআপের সরঞ্জামও সেরকমভাবে ব্যবহার করা হচ্ছে না। তাই এই লকডাউনের সময়টি কাজে লাগিয়ে মেকআপ ও বিউটি প্রোডাক্টগুলো তো পরিষ্কার করে ফেলতেই পারি।

অনেক সময় দেখা যায় ত্বকের যথেষ্ট যত্ন নিলেও ত্বকের কিছু না কিছু সমস্যা থেকেই যায়। স্বাস্থ্যকর খাবার এবং পর্যাপ্ত পরিমাণে জল খাওয়ার পরেও দেখা যায় ত্বকে অ্যাকনের মতো সমস্যা থেকেই যাচ্ছে। স্ক্যাল্প নিয়মিত পরিষ্কার করার পরেও কিন্তু চুল সহজেই ভেঙে যাচ্ছে। স্ক্যাল্পে চুলকানি ও অস্বস্তি হচ্ছে। এর কারণ কি আপনি ভেবে দেখেছেন? কারণ আপনার অপরিষ্কার সাজের সরঞ্জাম। যেমন আপনার অপরিষ্কার মেকআপ ব্রাশের কারণে ত্বকে সমস্যা হতে পারে। আপনার অপরিষ্কার চিরুনি থেকে কিন্তু খুশকির সমস্য়াও বাড়ে। আবার আপনার চুলের অন্যান্য স্টাইলিং যন্ত্রগুলিও পরিষ্কার করা প্রয়োজন( clean your beauty products) ।

Beauty

Powder Brush

INR 1,295 AT MyGlamm

এই লকডাউনের সময়টি কাজে লাগান। আপনার সাজের সরঞ্জাম পরিষ্কার করে নিন।

মেকআপ ব্রাশ পরিষ্কার

কনসিলার ও ফাউন্ডেশন ব্রাশ তো সপ্তাহে একবার পরিষ্কর করা উচিত । যেহেতু এই ব্রাশ আপনি মুখের ত্বকে ব্যবহার করছেন। একইভাবে চোখের মেক আপে যে ব্রাশ ব্যবহার করেন। সেগুলিও সপ্তাহে একবার পরিষ্কার করতেই হবে। যাতে সেই ব্রাশে ব্যাকটেরিয়ার জন্ম না হয়। কিন্তু আদৌ আমাদের সময় করে পরিষ্কার করা হয় না। তাই এই সময়ে এবার সব ক'টি ব্রাশ পরিষ্কার করুন। ব্রাশ পরিষ্কার করার জন্য স্প্রে পাওয়া যায়। সেই স্প্রে ব্যবহার করে পরিষ্কার করতে পারেন। তবে খুব সাবধানে পরিষ্কার করবেন। না হলে আপনার মেকআপ ব্রাশের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে।

সম্পূর্ণ অরগ্যানিক প্রোডাক্ট দিয়ে যদি ব্রাশ ধোওয়া হয়, তা হলে খুবই ভালো। কারণ, সেই ব্রাশ আপনি ত্বকে ব্যবহার করেন । তাই আপনার সুন্দর ত্বকের সঙ্গে কোনও আপোষ নয়। আপনি বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটে এই ধরণের প্রোডাক্ট পেয়ে যাবেন। প্রথমে হালকা গরম জল দিয়ে ব্রাশ ধুয়ে( clean your beauty products) তারপর তা সাবান দিয়ে ভাল করে পরিষ্কার করুন। শুকিয়ে নেওয়ার জন্য ব্লো ড্রাই করবেন না। এতে ব্রাশ খারাপ হয়ে যেতে পারেন। এমনিই হাওয়ায় শুকিয়ে নিন। ব্রাশ ভিজে যেন না থাকে খেয়াল রাখবেন।

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Soirée

INR 1,850 AT MyGlamm

চিরুনি ও হেয়ার ব্রাশ পরিষ্কার

প্রথমে হালকা গরম জল করে নিন। তার মধ্য়ে আপনার ব্যবহারের চিরুণি ডুবিয়ে রাখুন। তারপর ওই গরম জলে শ্যাম্পু মিশিয়ে দিন। এরপর চিরুণিগুলি আধ ঘণ্টার জন্য ভিজিয়ে রাখুন। এরপর তুলে নিয়ে পুরনো টুথব্রাশ ব্য়বহার করে ময়লা তুলে ফেলুন। তারপর ভালো করে ধুয়ে নিন( clean your beauty products)।

ব্লো ড্রায়ার

অনেকেই জানেন না ব্লো ড্রায়ারও নিয়মিত পরিষ্কার করা প্রয়োজন। আসলে নোংরা জমতে জমতে ড্রায়ারের মুখ বন্ধ হয়ে আসে। এতে যন্ত্রটি খুব তাড়াতাড়ি গরম হয়ে যায়। তাই ইয়ার বাডসের সাহায্যে গ্রিডে জমে থাকা ময়লা ধীরে ধীরে পরিষ্কার করে ফেলুন। এরপর ওয়েট ওয়াইপস দিয়ে মুছে নিন। ব্লো ড্রায়ার পরিষ্কার রাখলেই একমাত্র অনেকদিন পর্যন্ত ঠিক থাকে। চুলের ক্ষতিও কম হয়।

 

Beauty

Philips BHS384 BHS384/00 Hair Straightener (Purple)

INR 1,643 AT Philips

হেয়ার স্ট্রেটনার

আমরা অনেকেই হেয়ার স্ট্রেটনার ব্যবহার করি। স্ট্রেটনার ব্যবহারের আগে চুলে হিট প্রোটেক্টিং স্প্রে বা সিরাম লাগিয়ে নিই। সেটি আপনার স্ট্রেটনারের প্লেটে জমতে থাকে। আপনার স্ট্রেটনার অপরিষ্কার হয়ে যায়। অ্যালকোহল ওয়াইপের সাহায্যে আপনার স্ট্রেটনার মুছে নিন( clean your beauty products)।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন !