ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বকের বয়সের ছাপ পড়ে যাচ্ছে? আমের ফেস প্যাক ব্যবহার করুন

ত্বকের বয়সের ছাপ পড়ে যাচ্ছে? আমের ফেস প্যাক ব্যবহার করুন

আমাদের সবথেকে চিন্তাই থাকে এই বিষয়টা নিয়ে। মুখে বয়সের ছাপ পড়ে যাচ্ছে না তো? আর বয়সের ছাপ পড়ে যাওয়া মানেই ত্বক ধীরে ধীরে তার ইলাস্টিসিটি হারায়। ত্বকে বলিরেখা প্রকট হয়। বয়সের সঙ্গে সঙ্গে ত্বকে বয়সের ছাপ পড়বে সেটাই স্বাভাবিক। কিন্তু কম বয়সেই যদি ত্বকের তারুণ্য চলে যেতে থাকে, তখন তো সত্য়িই চিন্তার বিষয়। অনেক সময় ৩০-এর কোঠাতেই বয়সের ছাপ পড়ে মুখে । আবার অনেক সময় দেখা যায়, ২৮-২৯ বছর বয়সেই ত্বকে বয়সের ছাপ পড়ে যাচ্ছে। কিন্তু ত্বকের তারুণ্য বজায় রাখার জন্য আপনার কাছে বেশ কয়েকটি উপায় রয়েছে। আপনার হাতের কাছেই রয়েছে সমাধান।

আপনি নিশ্চয়ই আম খেতে ভালবাসেন! বাঙালি গরম কালে আম খাবে না, এটা ভাবাই যায় না। আসলে আমে আছে ভিটামিন এ, সি ও বি৬। আছে ফলেট। যা শুধু স্বাস্থ্যের জন্য়েই ভাল তা নয়, একইভাবে আপনার ত্বকের জন্যেও ভাল(anti ageing mango face packs) । এতে আছে উপকারী ফ্যাট এবং পটাশিয়ামও, যা ত্বকের জেল্লা বাড়ায়। সঙ্গে বলিরেখা কমিয়ে ত্বকের বয়সও কমায়। অ্যান্টি অক্সিড্যান্ট আবার ত্বককে ভিতর থেকে সুন্দর করে তোলে। আপনি যদি ত্বকেরা তারুণ্য বজায় রেখে বয়স কমিয়ে ফেলতে চান, তবে আমের উপর ভরসা করে দেখতে পারেন। আমের ফেস প্যাকের (anti ageing mango face packs) সন্ধান দিলাম আমরা।

আম আপনার ত্বকে পুষ্টি জোগায়

ADVERTISEMENT

আমের ফেস প্যাক

আম এবং গোলাপ জল

যাঁদের ত্বক খুব স্পর্শকাতর, তাঁদের জন্য উপকারী এই ফেসপ্যাক। একটা আম নিন। সেটি ভাল করে চটকে নিন। তারপরে তাতে মিশিয়ে দিন ২ চামচ মুলতানি মাটি, ২ চামচ দই এবং ২ চামচ গোলাপ জল। একটা ঘন মিশ্রণ তৈরি হবে। সেটি মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর সাধারণ জলে ধুয়ে নিন। নিয়মিত এই মিশ্রণটি মুখে লাগালে ত্বকের (anti ageing mango face packs) ভিতরে প্রদাহের মাত্রা যেমন কমবে, তেমনই হারিয়ে যাওয়া আর্দ্রতাও ফিরে আসবে। যে কারণে ত্বকের বয়স কমবে চোখে পড়ার মতো!

আম এবং ওটস

একটা আম নিন। ছোট-ছোট টুকরো করে নিন। আপনি ব্লেন্ডও করে নিতে পারেন। এরপর তাতে মেশান ৩ চামচ ওটস গুঁড়ো। সবশেষে দু’চামচ দুধ মিশিয়ে ভাল করে একটি ঘন মিশ্রণ তৈরি করুন। সেই পেস্ট মুখে লাগিয়ে নিন। ২ মিনিট সার্কুলার মোশনে ধীরে-ধীরে মাসাজ করুন। ১৫মিনিট রেখে ধুয়ে ফেলবেন। ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দু’দিন এভাবে ত্বকের যত্ন নিন। মুখের উপর জমে থাকা মরা কোষের স্তর সরে যাবে। আম এবং দুধে উপস্থিত নানা উপকারী উপাদানের কারণে ত্বক(anti ageing mango face packs) ভিতর থেকেও সুন্দর হয়ে উঠবে। বলিরেখা মিলিয়ে যেতেও সময় লাগবে না।

ADVERTISEMENT

আমের ফেস প্যাক ব্যবহার করতে পারেন

ত্বকে কী কী কারণে বয়সের ছাপ দ্রুত পড়তে পারে

  • আমাদের লাইফস্টাইল
  • অত্যন্ত কাজের চাপ
  • দুশ্চিন্তা
  • ডায়েট
  • রোদ এবং দূষণ
https://bangla.popxo.com/article/monsoon-hair-care-tips-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT