সব ধরণের ত্বকের জেল্লা বাড়াতে কাজে লাগে যে ঘরোয়া ফেসপ্যাকগুলি

সব ধরণের ত্বকের জেল্লা বাড়াতে কাজে লাগে যে ঘরোয়া ফেসপ্যাকগুলি in bengali
Products Mentioned
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm
MyGlamm

অনেক দিন হল আমরা গৃহবন্দি। পার্লারেও যাওয়া হচ্ছে না, আর বাড়িতে থেকেও তাওকের সেভাবে যত্ন নেওয়া হচ্ছে না। মানছি আপনি ওয়ার্ক ফরম হোম করছেন, বা নিপাট গৃহবধু হলেও সংসারে এই মুহূর্তে দায়িত্ব অনেকটাই বেড়েছে যেহেতু বারিতেই সবাই রয়েছেন; কিন্তু আপনার ত্বক কী দোষ করেছে বলুন তো? ত্বকের জেল্লা ফিরিয়ে আনতে (diy facepack for instant glowing skin) ইচ্ছে করে না? যদি করে, তাহলে এই ঘরোয়া ফেসপ্যাকগুলো অবশ্যই মাঝেমধ্যে লাগিয়ে ফেলুন।

বেসন, হলুদ ও টক দই

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Haldi Eye Gel
INR 745 AT MyGlamm
Buy

উপকরণ – ১ চা চামচ হলুদ গুঁড়ো, ৩ টেবিল চামচ দই এবং ৩ টেবিল চামচ বেসন

কীভাবে এই Facepack ব্যবহার করবেন – সব উপকরণ ভাল করে মিশিয়ে মুখে, গলায় এবং শরীরের যে অংশে ট্যান পড়েছে সেখানে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। প্রতিদিন যদি স্নানের আগে করেন তাহলে ভাল ফল পাবেন।

কীরকম ত্বকের জন্য এই ফেসপ্যাক উপযোগী – সব ধরণের ত্বকের জন্যই এই ফেসপ্যাকটি (diy facepack for instant glowing skin) উপযুক্ত, তবে যাঁদের ট্যানের সমস্যা রয়েছে তারাও এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

বেসন ও অ্যালো ভেরা জেল

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Methi Face Scrub Gel
INR 945 AT MyGlamm
Buy

উপকরণ – ২ টেবিল চামচ বেসন এবং এক টেবিল চামচ অরগানিক অ্যালোভেরা জেল

কীভাবে এই Facepack ব্যবহার করবেন – উপকরণ দুটি মিশিয়ে ওই মিশ্রণ ত্বকে লাগিয়ে শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে নিন। সপ্তাহে ২/৩ বার করুন এবং শীতকালে পারলে প্রতিদিন এই প্যাক ব্যবহার করুন। শুষ্ক ত্বকে প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে এই প্যাক খুবই উপকারী।

কীরকম ত্বকের জন্য এই ফেসপ্যাক উপযোগী – শুষ্ক ত্বক এবং Sensitive skin-এর জন্য খুব ভাল।

অ্যালো ভেরা ও গ্লিসারিন

POPxo Exclusive
Beauty
Youthfull Hydrating Moisturising Gel With Water Bank Technology
INR 1,095 AT MyGlamm
Buy

উপকরণ – ১ চা চামচ অ্যালোভেরা জেল এবং কয়েকফোঁটা গ্লিসারিন 

কীভাবে এই Facepack ব্যবহার করবেন – এক চা চামচ অ্যালোভেরা জেল কয়েক ফোঁটা গ্লিসারিনের সঙ্গে মিশিয়ে মুখে মেখে নিন। ২০-২৫ মিনিট পরে জল দিয়ে মুখ ধুয়ে নিন। চটজলদি স্কিন গ্লো করবে।

কীরকম ত্বকের জন্য এই ফেসপ্যাক উপযোগী – সব ধরণের ত্বকের জন্যই এই ফেসপ্যাকটি (diy facepack for instant glowing skin) উপযুক্ত, তবে যাঁদের ত্বক শুষ্ক তারাও এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

বেসন ও নিম

POPxo Exclusive
Beauty
Manish Malhotra Methi Face Scrub Gel
INR 945 AT MyGlamm
Buy

উপকরণ – ১ টেবিল চামচ ড্রাই নীম পাউডার, ১ টেবিল চামচ বেসন এবং ১ টেবিল চামচ টক দই 

কীভাবে এই Facepack ব্যবহার করবেন – নীমের পাউডার এবং বেসন ভাল করে মিশিয়ে নিয়ে তাতে টক দই দিয়ে ভাল করে ফেটিয়ে নিয়ে ওই পেস্ট মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে দুবার করলেই যথেষ্ট। যাঁদের ব্রণ বা ইনফেকশনের সমস্যা রয়েছে তাঁরা এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

কীরকম ত্বকের জন্য এই ফেসপ্যাক উপযোগী – তৈলাক্ত ত্বকের জন্য ভাল।

পেঁপে, অ্যাভোকাডো ও শসা

POPxo Exclusive
Beauty
GLOW Iridescent Brightening Sheet Mask
INR 199 AT MyGlamm
Buy

উপকরণ - মাঝারি আকারের একটি অ্যাভোকাডো, কয়েক টুকরো পাকা পেঁপে, ছোট একটি শসার অর্ধেক 

কীভাবে এই Facepack ব্যবহার করবেন - একটা অ্যাভকাডো, ২-৪ টুকরো পাকা পেঁপে আর অর্ধেক শসা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিন। এবারে ওই মিশ্রণ (diy facepack for instant glowing skin) মুখে, গলায় আর ঘাড়ে মেখে নিন। আধ ঘণ্টা পর উষ্ণ জলে ধুয়ে ফেলুন।

কীরকম ত্বকের জন্য এই ফেসপ্যাক উপযোগী – সংবেদনশীল ত্বকের জ্বালা কমাতে উপযোগী।

 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!