নাক শিটকোবেন না, পেঁয়াজের রস কিন্তু চুলের জন্য দারুন খাদ্য!

নাক শিটকোবেন না, পেঁয়াজের রস কিন্তু চুলের জন্য দারুন খাদ্য! in bengali

পেঁয়াজ আমাদের দৈনন্দিন জীবনের একটা বিরাট অঙ্গ। স্যালাড-এ পেঁয়াজ (hair care with onion juice) ব্যবহার করা হয়, স্যান্ডউইচে পেঁয়াজের রস আমরা ব্যবহার করি, রান্নায় তো পেঁয়াজ লাগেই আবার ভিনিগারে ভেজানো পেঁয়াজের স্বাদই আলাদা হয়। কিন্তু রান্নাঘরের এই অন্যতম উপকরণটি রান্না ছাড়াও যে আরো অনেক কাজে ব্যবহার করা হয়, সেটা কি আপনি জানেন?

Beauty

WIPEOUT HEAD TO TOE KIT

INR 701 AT MyGlamm

হ্যাঁ, পেঁয়াজ কাটা একটা খুব ঝক্কির কাজ, চোখে জল এসে যায় পেঁয়াজ কাটতে গেলে, কিন্তু আপনার চুলের সমস্যার সমাধান করতে এই আনাজটির উপকারিতা কতখানি, সেটা জানলে আপনি সত্যিই অবাক হয়ে যাবেন! চুলের গোড়া মজবুত করতে, চুলকে সুন্দর এবং স্বাস্থ্যোজ্জ্বল করতে পেঁয়াজের (hair care with onion juice) অনেক অবদান। চলুন দেখে নেওয়া যাক, কীভাবে পেঁয়াজের রস ব্যবহার করে চুলের স্বাস্থ্য ফেরাবেন

স্ক্যাল্পের আর্দ্রতা বজায় রাখতে

ছাঁচি পেঁয়াজ কিন্তু স্ক্যাল্পের জন্য দারুন উপকারী

অলিভ অয়েল এবং পেঁয়াজের রসের মিশ্রণ চুলকে ময়েসচারাইজ করতে এবং কন্ডিশন করতে খুব উপকারী। এছাড়া এই মিশ্রণ স্ক্যাল্পকেও ময়েসচারাইজ করে খুশকি দূর করতে সাহায্য করে।

কি কি লাগবে: অলিভ অয়েল - ২ টেবিল চামচ, পেঁয়াজের রস - ৩ টেবিল চামচ

পদ্ধতি: উপকরণ দু'টি ভালোভাবে মিশিয়ে স্ক্যাল্পে মাসাজ করুন। এতে স্ক্যাল্পে রক্ত চলাচল ভালো হয়। মাসাজ করা হয়ে গেলে ঘন্টা দুয়েক রেখে দিন। এরপর কোনো সুন্দর গন্ধযুক্ত মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে নিন যাতে পেঁয়াজের (hair care with onion juice) গন্ধ দূর হয়। প্রয়োজন হলে আপনি শ্যাম্পুতে এক দু'ফোটা এসেন্সিয়াল অয়েল দিতে পারেন।

Beauty

GLOW Iridescent Brightening Essence

INR 1,195 AT MyGlamm

খুশকি দূর করতে

টি-ট্রি অয়েল খুশকি দূর করতে সাহায্য করে, আর নারকোল তেল চুলে পুষ্টি যোগায়। পেঁয়াজের রসের সাথে যদি এই দু'টি তেল মেশান তাহলে ভাবুন কি মিরাক্যাল হতে পারে!

কি কি লাগবে: পেঁয়াজের রস - ২ টেবিল চামচ, নারকোল তেল - ২ টেবিল চামচ, টি-ট্রি অয়েল - ৪-৫ ফোটা

পদ্ধতি: সবকটি উপকরণ নিয়ে ভালো করে মেশান। এবারে মিশ্রণটি ভালো করে স্ক্যাল্পে মাসাজ করুন। এক ঘন্টা রেখে ভালো করে চুল ধুয়ে নিন।

Beauty

Manish Malhotra Antimicrobial Sanitizing Hand Rub

INR 349 AT MyGlamm

চুলের স্বাস্থ্য ফেরাতে

চুলের স্বাস্থ্য ফেরাতে আলু ও পেঁয়াজের রসে জুড়ি নেই

সবাই জানে যে আলু ত্বকের জন্য খুব উপকারী। কিন্তু আলুর রস যে চুলের যত্নেও ব্যবহার করা হয়, সেটা কি আপনি জানতেন? আলুর রস চুলের ফলিকল স্টিম্যুলেট করে নতুন চুল গজাতে সাহায্য করে। এছাড়াও আলুর রসে ভিটামিন বি ও ভিটামিন সি থাকে, এবং জিঙ্ক অক্সাইড থাকে যা চুলের জন্য অত্যন্ত কারকারী।

কি কি লাগবে: পেঁয়াজের রস - ২ টেবিল চামচ, আলুর রস - ২ টেবিল চামচ

পদ্ধতি: পেঁয়াজের রস (hair care with onion juice) এবং আলুর রস একসাথে মিশিয়ে ভালো করে তুলো দিয়ে স্ক্যাল্পে লাগান। এবারে দশ থেকে পনেরো মিনিট ভালো করে মাসাজ করুন। ঘন্টা দুয়েক পর শ্যাম্পু করে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!