সারাদিন ইমোজি পাঠান, কিন্তু তাদের লুকোনো মানেগুলো জানেন কি?

সারাদিন ইমোজি পাঠান, কিন্তু তাদের লুকোনো মানেগুলো জানেন কি? in bengali

আগে আমরা কথায় লিখে মনের নানা আবেগ প্রকাশ করতাম, কিংবা মুখে বলে, তবে আজ এই ডিজিটাল যুগে দাঁড়িয়ে সবার এতো সময়ের অভাব যে টেক্সট-এ শুধুমাত্র ইমোজি (hidden meaning of whatsapp emoticons) দিয়েই মনের ভাব প্রকাশ করে। প্রযুক্তি আর হোয়াটস্যাপের যুগে তাই ইমোজির সংখ্যাও বেড়েছে প্রচুর আর আমরা সবাই নতুন নতুন ইমোজি পেয়ে দেদার পাঠিয়েও যাচ্ছি একে অন্যকে। কিন্তু আদৌ কি আমরা সব ইমোজির মানে জানি? অর্থাৎ কোন ইমোজি কি অর্থ বজায় বা কোন মনের ভাব প্রকাশ করে সেটা কি আপনি সঠিকভাবে জানেন? ভেবে দেখেছেন কি এ কথাটা?

ছবি - পেক্সেলস ডট কম

এরকম অনেক ইমোজি (hidden meaning of whatsapp emoticons) রয়েছে যেগুলো একেবারে নিষ্পাপ, যেমন 'স্মাইলি', 'হার্ট', 'ক্রাই', 'ক্যাট', 'ডগ' এইগুলো। কিন্তু অনেক ইমোজির কিন্তু আবার অন্য মানে বার করা হয়েছে। আসলে সবই আমাদের পাপী মস্তিষ্কের কাজ। যে বেচারা ইমোজির কনসেপ্টটা এনেছিল আর তৈরী করেছিল, সে কি আর জানতো যে জনগণ তার ক্রিয়েটিভিটিতে নিজের ক্রিয়েটিভিটি প্রয়োগ করবে! তাই বলছি কি এই  ইমোজিগুলো পাঠানোর আগে একটু এদের মানেগুলো (hidden meaning of whatsapp emoticons) জেনে নিলে ভালো হয় না? তাহলে আর অস্বস্তিকর পরিস্থিতিতে পড়তে হয় না ভবিষ্যতে!

পিচ

ছবি - পেক্সেলস ডট কম

'আজ ব্রেকফাস্টে কি খেয়েছো?' - এই কথাটা যদি কেউ আপনাকে হোয়াটস্যাপ করে জিজ্ঞেস করেন, আর আপনি ফল খেয়ে থাকেন তাহলে নিষ্পাপভাবে আপনি এই পিচ ইমোজিটি পাঠাতেই পারেন। তাতে কোনো সমস্যা নেই। কিন্তু অন্যদিকের মানুষটির যদি 'ডার্টি মাইন্ড' হয়, তাহলে কিন্তু তিনি খুব সহজেই এই ছোট্ট কিউট ইমোজির অন্য মানে বার করতেই পারেন। আসলে পিচ ইমোজির লুকোনো মানে (hidden meaning of whatsapp emoticons) হলো নিতম্ব। আপনি নিশ্চই এখন ভালো করে খেয়াল করবেন তাই তো?

রুস্টার

ছবি - পেক্সেলস ডট কম

একটা সময় ছিল যখন ইংরেজি শব্দের একরকম মানে হতো, এখন সেইসব ইংরেজি শব্দের মানেই পাল্টে গেছে। রুস্টারও সেরকমই। এই ইমোজিটি দিয়ে ভদ্রভাবে 'পুরুষের জননাঙ্গ' বোঝানো হয়। কারণ? মনে করুন রুস্টারের সমনাম কি?

টাং

ছবি - পেক্সেলস ডট কম

ছোটবেলায় অনেকবার আমরা ভেংচি কেটেছি, আর শুধু ছোটবেলায় কেন, আমি তো এখনো আমার খুব কাছের যারা, যাদের সামনে আমি আমার মতো থাকতে পারি, তাদেরকে ভেংচি কাটি। এই 'ডিজিটাল এরা'-তেও কিন্তু অনেক সময়েই আমরা হোয়াটস্যাপ করে টাং ইমোজি ব্যবহার করি মনের এই ভাবটি প্রকাশ করতে যে দেখো আমি তোমাকে ভেংচি কাটছি। কিন্তু এর আবার একটা লুকোনো মানে (hidden meaning of whatsapp emoticons) আছে। এই ইমোজিটি খুব স্পষ্ট ভাবে 'ওরাল সেক্স' বোঝায়।

ড্রপলেট

ছবি - পেক্সেলস ডট কম

আপনি কি ভাবছেন, হোয়াটস্যাপের এই ইমোজিটি জলের ফোঁটা কিংবা ঘাম বোঝায়? মোটেই না। আপনি জানেন না, যে ড্রপলেটস কখন বেশি হয়? এই ইমোজিটির লুকোনো মানে হলো একটা ভালো স্যাটিসফাইং অর্গ্যাজম।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!