সুন্দরভাবে আইলাইনার লাগানোর জন্য এই কয়েকটি টিপস মাথায় রাখুন!

সুন্দরভাবে আইলাইনার লাগানোর জন্য এই কয়েকটি টিপস মাথায় রাখুন!

আই মেকআপ করতে ভালবাসলে তো আইলাইনারের উপর একটা আলাদা ভালবাসা থাকবেই। সেটাই স্বাভাবিক। সুন্দর করে আইলাইনার লাগিয়ে চোখকে আরও মায়াবী করে তুলতে কে না চান? কিন্তু আইলাইনার পরতে গিয়েই নানা সমস্যা হয়। কখনও ঠিক ঠাক লাইন টানা হয় না। কখনও আইলাইনার ঘেঁটে যায়। এছাড়াও আইলাইনার পরে দীর্ঘ সময়ে চোখ বন্ধ রাখতে হয়।

কতক্ষণে আইলাইনার শোকাবে তার জন্য অপেক্ষা করতে হয়। তাই কয়েকটি টিপস দেব আপনাকে। এই টিপসগুলো কাজে লাগালে খুব সহজেই আপনিও প্রো-দের মতোই আইলাইনার (apply eyeliner like a pro) লাগিয়ে নিতে পারবেন। আসুন পার্ফেক্ট আইলাইনার লাগানোর টিপস জেনে নেওয়া যাক

মুখ যেন তৈলাক্ত না থাকে

আপনার মেকআপ করার সময় যেন আপনার মুখ শুকনো থাকে। প্রয়োজনে আইলাইনার লাগানোর আগে মুখের তেল মুছে নিন। মুখ সম্পূর্ণ ভাবে শুকনো করে তারপরই তাতে আইলাইনার লাগান। এতে আপনার আইলাইনার না ঘেঁটে যাওয়ার সম্ভাবনাই বেশি।

আই প্রাইমার

মেকআপে প্রাইমার খুব গুরুত্বপূর্ণ একটি জিনিস। কারণ, প্রাইমার লাগালে সেই মেকআপ অনেকক্ষণ যেমন থাকে, একইসঙ্গে মেকআপও ভাল হয়। মেকআপে ফেস প্রাইমার ও আই প্রাইমার দুটোই সমানভাবে জরুরি। তাই আপনি যখন আইলাইনার লাগাচ্ছেন, তার আগে অবশ্যই আই প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমার লাগানোর পর মেকআপ শুরু করুন। আইলাইনার লাগান। এতে আইলাইনার অনেকক্ষণ থাকবে (apply eyeliner like a pro) ।

 

Beauty

Treat Love Care Oil Control Foundation - Renew

INR 995 AT MyGlamm

ম্যাট ফাউন্ডেশন

আই প্রাইমার লাগানোর পরে অবশ্যই আপনি ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নিন। ম্যাট ফাউন্ডেশন লাগালে আইলাইনার স্মাজ হয়ে যাবে না বা উঠে যাবে না।

ওয়াটারপ্রুফ আইলাইনার

সাধারণ আইলাইনার অনেক সময় স্মাজ হয়ে যায়, বা জল লাগলে উঠে যায় (tips to apply eyeliner) । তবে আপনি ওয়াটারপ্রুফ আইলাইনার লাগালে জল লেগে তা উঠে যাবে না। আপনি বিভিন্ন কোম্পানির ওয়াটারপ্রুফ আইলাইনার পেয়ে যাবেন। আই প্রাইমার ও ম্যাট ফাউন্ডেশন লাগিয়ে নেওয়ার পর সুন্দর করে চোখ এঁকে নিন। ওয়াটারপ্রুফ হওয়ার কারণে জল লাগলে বা ঘামলেও আপনার চোখের মেকআপ নষ্ট হয়ে যাবে না। আপনার চোখ দেখাবে মায়াবী ও সুন্দর (apply eyeliner like a pro)।

 

Beauty

Clean Beauty Chamomile Liquid Eyeliner - Granite

INR 850 AT MyGlamm

ট্রান্সলুসেন্ট পাউডার

অনেক সময় আইলাইনার হালকা হয়ে যায় বা স্মাজ হয়ে যায়। সেই সম্ভাবনা কমানোর জন্য আপনি কী করবেন? যদি তা নিশ্চিত করতে হয়, তবে সবচেয়ে ভাল উপায় হল ট্রান্সলুসেন্ট পাউডার। তাই আই মেকআপের পর আইশ্যাডো ব্রাশে সামান্য ট্রান্সলুসেন্ট পাউডার নিয়ে নিন। সেটি আই মেকআপের উপর হালকা লাগিয়ে নিন। আপনার আইলাইনার সারাদিন নিখুঁত থাকবে।

আপনার হাতের কাছেই রইল বেশ কয়েকটি টিপস (tips to apply eyeliner)। কীভাবে আপনি পার্ফেক্ট আইলাইনার লাগাবেন। যাতে তা উঠে না যায় বা স্মাজ না হয়। মুখকে তেলমুক্ত রাখুন। আই মেকআপ করার আগে চোখে প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমার লাগানোর পর ম্যাট ফাউন্ডেশনও লাগাতে পারেন। তার উপর আইলাইনার লাগালে আপনার আইলাইনার সারাদিন নিখুঁত থাকবে...

 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!