ADVERTISEMENT
home / ফ্যাশন
কখনও স্কার্ট তো কখনও মুক্তোর হার! ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপকে বারবার ভেঙেছেন রণবীর

কখনও স্কার্ট তো কখনও মুক্তোর হার! ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপকে বারবার ভেঙেছেন রণবীর

ভারতের একমাত্র একজন পুরুষ অভিনেতাই কিন্তু ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপকে বারবার ভেঙেছেন। একটু আলাদা ড্রেসিং দেখলেই একজনের কথাই মনে পড়ে। কারণ তিনিই একমাত্র সেই রিস্ক নিতে পারেন। তিনি বারবার সেই রিস্ক নিয়েওছেন। তিনি আর কেউ নন, সবার প্রিয় রণবীর সিং। কখনও বাজিরাও মস্তানির প্রোমোশনে তিনি স্কার্ট পরে গিয়েছেন। কখনও পোল্কা ডটের শার্ট পরে চমক লাগিয়ে দিয়েছেন সবাইকে। কখনও ড্রেসের সঙ্গে বেল্ট পরে রণবীর একদম অন্য লুক তৈরি করেছেন। আর বার বার তিনি প্রশ্ন করেছেন, ফ্যাশনের জেন্ডার স্টেরিওটাইপকেই। তবে যাই পরেছেন, নিজস্ব স্টাইল কিন্তু বজায় রেখেছে তিনি। বার বার ট্রোল হলেও তাকে বিশেষ পাত্তা দেননি তিনি। ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপকে বারবার প্রশ্ন করার জন্য প্রাইড মান্থ-এ রণবীরকে কুর্নিশ (ranveer singh is defying gender stereotypes)!

পোলকা ডট, স্ট্রাইপ প্য়ান্ট এবং গোলাপি জুতো

ষাটের দশকে জনপ্রিয় হয় পোলকা ডট। ববি ছবিতে পোলকা ডটের পোশাক পরার পরে ববি প্রিন্ট হিসেবে পোলকা ডট আরও বিখ্যাত হয় ভারতে। পোলকা ডটের শাড়ি, শার্ট, টপ ইত্যাদি পরতে দেখা যায় সবাইকে। একবিংশ শতকের এই দশকেও পোলকা ডট আবার জনপ্রিয় হয়েছে। বিভিন্ন অভিনেত্রী পোলকা ডটের পোশাক পরছেন। একইরকম ভাবে রণবীর সিংকেও একবার এয়ারপোর্টে পোলকা ডট পোশাকে দেখা যায়। পোলকা ডটের শার্ট, তার সঙ্গে ম্যাচ করে ব্যান্ড, স্ট্রাইপ প্য়ান্ট ও পায়ে পিংক শু। এইভাবেই বার বার জেন্ডার স্টেরিওটাইপকে ভেঙেছেন রণবীর(ranveer singh is defying gender stereotypes)! আর তাঁর স্টাইলিং সত্য়িই প্রশংসনীয়!

রিস হোয়াইটারস্পুনের মতো আউটফিট

আরও একবার এয়ারপোর্টে রণবীরকে এরকম পোশাকে দেখা যায়। সেই পোশাক তারও কয়েকদিন আগে অভিনেত্রী রিস হোয়াইটারস্পুনকে পরতে দেখা গিয়েছিল। 

সেই ভিডিয়োও শেয়ার করেছিলেন তিনি। অবিকল একইরকম পোশাক পরলেন রণবীরও। সেভাবেই তাঁকে এয়ারপোর্টে আসতে দেখা যায়।

ADVERTISEMENT

‘স্কার্ট প্রেমী’ রণবীর!

তবে ওই দুইবারই প্রথম নয়, যখন রণবীর ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপ ব্রেক (Ranbeer Singh’s dressing)করেন। এর আগেও বার বার জেন্ডার স্টেরিওটাইপ ব্রেক করে নিজের ধাঁচে স্টাইলিং করতে দেখা গিয়েছে। বাজিরাও মস্তানির প্রোমোশনে রণবীর স্কার্ট পরে এসেছিলেন। আর তাঁকে দেখতে দারুণ লাগছিল! তথাকথিত পুরুষের পোশাক পরেননি রণবীর। তবে স্টাইলিং ছিল নিজস্ব ও ইউনিক!

GQ ম্যাগাজিনের রেড কার্পেটে দেখা গিয়েছিল রণবীরকে। তিনি সেখানে পিন-স্ট্রাই ব্ল্যাক কিল্ট পরেছিলেন। খুব সাধারণ ম্যান-স্কার্ট ছিল না সেটি। স্কার্টের একটি দিকে ফর্ম্যাল স্ট্রাইপ ছিল আর তার সঙ্গে ঠিল নীল আরমানি বেল্ট। একইসঙ্গে অন্যদিক ছিল ধূসর। বড় বোতাম এবং একটি বো দিয়ে ডিজাইন করা ছিল। পিছন থেকে দেখলে মনে হতে পারে, সেটা কোনও স্যুট। একইসঙ্গে কালো ট্রাউজার ও কালো বুটও পরেছিলেন রণনবীর। অনেক ফ্যাশন অভিজ্ঞই বলছিলেন, রণবীরই ছিলেন সেই সন্ধ্যার শো-স্টপার!

তবে সেবারই প্রথম নয়, যখন রণবীরকে স্কার্ট পরতে দেখা যায়। এর আগেও বাজিরাও মস্তানির প্রোমোশনে স্কার্ট পরেই দেখা গিয়েছিল রণবীর সিংকে। এবং সেই স্কার্টেই দারুণ নাচও করেছিলেন তিনি! মালহারি গানটি লঞ্চিংয়ের সময়ে খয়েরি ফ্রিল্ড স্কার্ট পরে দারুণ নাচ করেছিলেন রণবীর, আবার GQ ম্যাগাজিনের রেড কার্পেটে ডিজেওয়ালে বাবু গানেও নাচতে দেখা যায় তাঁকে।

গোলাপি শুধুই মেয়েদর রং, এটা রণবীরের জন্য একটা মিথ!

জুতো থেকে স্যুট সম্পূর্ণই গোলাপি ! রণবীর সিংয়ের ফ্যাশনকে (Ranbeer Singh’s dressing)আপনি ট্রোল করতে পারেন বা প্রশংসা করতে পারেন, কিন্তু আপনি আলোচনা করবেনই!

ADVERTISEMENT

রণবীরের অ্যাকসেসরিজ!

ছবি সৌজন্য – lofficiel

OMG!শুধুই যে স্কার্ট পরেই রণবীর বাজিমাত করেছেন তা নয়, অ্যাকসেসরিজেও তিনি সুপারহিট (Ranbeer Singh’s dressing) ! একবার নথও পরতে দেখা যায় তাঁকে। ২০১৬-এর L’Officiel’-এর ফেব্রুয়ারি সংখ্যার আগে রণবীরের একটি ছবিতে তাঁকে নথ পরে দেখা যায়।

আপনি পুরুষ হলে আপনার পোশাক-পরিচ্ছদ একরকম হবে, নারীর পোশাক হবে অন্য, এই ধারণাকেই রণবীর এক তুড়িতেই যেন উড়িয়ে দিয়েছেন। আমাদের রণবীরের ড্রেসিং, স্টাইল খুব ভাল লাগে! অনেকে তাঁকে ‘বলিউডের ফ্যাশন ডিজাস্টার’ বললেও থোড়াই কেয়ার! ফ্যাশনে জেন্ডার স্টেরিওটাইপকে (gender stereotypes in fashion) যেন আউট-অফ ডেট করে দিয়েছেন রণবীর! আর আমরা সেটি প্রতি মুহূর্তে উপভোগ করছি!

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/what-to-wear-when-you-are-an-introvert-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

21 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT