হাতে মাত্র ৫ মিনিট? এই কয়েকটি সহজ হেয়ারস্টাইল শিখে রাখুন

হাতে মাত্র ৫ মিনিট? এই কয়েকটি সহজ হেয়ারস্টাইল শিখে রাখুন

লকডাউনে প্রায় সবাই ওয়ার্ক ফ্রম হোম করছি। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়াও বন্ধ হয়েছে। এমনকী বিশেষ মানুষের সঙ্গে ডেটেও যাওয়া হচ্ছে না! এই দিন কি দেখতে চেয়েছিলাম? ভাবলেই কান্না পায়! আলমারি খুলে পোশাকগুলোকে একবার দেখি, আবার আলমারি বন্ধ করে রেখে দিই। মেকআপের জিনিসগুলোতে মাঝেমধ্য়ে ধুলো ঝেরে দিই। কী মনখারাপ! তবে এখনও অনেককেই অফিসের ভার্চুয়াল মিটিংয়ে যোগ দিতে হয়। আবার অনেকে ভার্চুয়াল ডেটিংও করছেন।

এছাড়া বাড়িতেই সেজেগুজে ছবিও তো তুলতে পারেন। এতে মনও ভাল থাকে। তাঁদের প্রয়োজন সহজ কিছু হেয়ারস্টাইল। এমন সহজ কিছু হেয়ারস্টাইল জেনে রাখতে হবে, যাতে সময়ও কম লাগে আবার দেখতেও ভাল লাগে। তাহলে আসুন আজ আপনাকে সহজ হেয়ারস্টাইলের (easy hairstyles for women) সন্ধান দিই। তবে তার আগে চুলকে কীভাবে প্রস্তুত করবেন তাও জেনে নেওয়া দরকার।

চুল প্রস্তুত করে নিন

শ্যাম্পু করার অন্তত ২০ মিনিট আগে এসেনশিয়াল অয়েল লাগিয়ে রাখুন। তারপর শ্যাম্পু করে নিন। শ্যাম্পু করার পরে অবশ্যই কন্ডিশনার লাগিয়ে নিন। শ্যাম্পু করার পর আপনি অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এর ফলে চুলে একটি সাধারণ শাইন থাকে। ফ্রিজি ভাবও থাকে না। চুল অল্প শুকিয়ে নিয়ে পরিমাণ মতো হেয়ার সিরাম লাগিয়ে নিন। স্ক্যাল্পে হেয়ার সিরাম লাগাবেন না। আপনার চুল সারাদিন ভাল থাকবে। জেল্লাদারও থাকবে।

Beauty

WIPEOUT HEAD TO TOE KIT

INR 701 AT MyGlamm

ব্লো ড্রাই নয়

হেয়ার ড্রায়ারের তাপে চুল আরও দুর্বল হয়ে ভেঙে যায়। চুল খারাপ হয়ে যায়। তাই হেয়ার ড্রায়ার চুলে ব্যবহার না করাই ভাল। খুব তাড়াতাড়ি করার তো প্রয়োজন নেই। আপনি চুল শুকানোর (easy hairstyles for women)জন্য সময় নিন। চুল ভালভাবে শুকিয়ে গেলে মন পছন্দ স্টাইল করুন।

Beauty

Philips BHS386/00 Hair Straightener

INR 1,899 AT Philips

যে স্টাইলিং করতে পারেন

স্ট্রেটনিং

কম সময়ে সুন্দর ও স্মার্ট দেখানোর অন্য়তম উপায় স্ট্রেটনিং। চুল স্ট্রেট করে নিলে চুল ম্যানেজ করতেও সুবিধা হয়। দেখতেও ভাল লাগে। ফিলিপসের থার্মোপ্রোটেক্ট স্ট্রেটনার (easy hairstyles for women)ব্যবহার করতে পারেন আপনি। এর প্লেটে কেরাটিন সেরামিক কোটিং আছে। ফলে সরাসরি চুলে প্রভাব পড়ে না। তবে চুলে স্ট্রেট করার আগে আপনি অবশ্যই হিট প্রোটেকশন স্প্রে লাগিয়ে নেবেন। আপনার চুল থাকবে জেল্লাদার, সুন্দর দেখাবে। হেয়ারস্টাইলের জন্য আপনার চুল হয়ে উঠবে পার্ফেক্ট।

খেজুর বিনুনি

অফিস মিটিংয়ের জন্য এই হেয়ারস্টাইল খুবই ভাল হয়। দেখতে স্মার্ট লাগে। যে কোনও আউটফিটের সাথেই খেজুর বিনুনি বা ফিশটেল করা যায়। ছোটবেলায় ঠাকুমারা খেজুর বিনুনি করে দিতেন। এই হেয়ারস্টাইল মোটেই ব্যাকডেটেড হয়নি। বরং বেশ ট্রেন্ডি! কুর্তা, কামিজের সঙ্গেও যেমন এই হেয়ারস্টাইল বেশ মানান সই। ওয়েস্টার্ন ক্যাজুয়াল বা ফর্মালের সঙ্গেও বেশ ভাল লাগবে। তাহলে অপেক্ষা কীসের, এখনই এই সহজ হেয়ারস্টাইল করে ফেলুন।

পনিটেল

আপনার চুল যদি ঘন ও স্ট্রেট হয়। এই হেয়ারস্টাইলটি আপনার জন্যই। আপনি অফিস গেলে, আপনার ফর্মাল ওয়্যারের সঙ্গে একটি স্মার্ট পনিটেল খুবই ভাল লাগবে। আবার ক্যাজুয়াল ওয়্যারেও পনিটেল বেশ মানানসই।

সিঁথি নিয়ে এক্সপেরিমেন্ট

আপনার স্ট্রেট চুল হলে কিংবা চুল স্ট্রেট করে নিয়ে আপনি অনেকরকম ভাবেই সিঁথি করতে পারেন। দেখতেও ভাল লাগবে। আপনি আপনার পোশাক অনুযায়ী আপনার সিঁথি (easy hairstyles for women)পাল্টে নিতেই পারেন। আপনাকে দেখতেও ভাল লাগবে, আবার স্ট্রেট চুলের স্টাইলিং-এ এটিও বেশ সহজ।

ওয়েট লুক

অল্প হেয়ার জেল নিয়ে তা চুলে লাগিয়ে নিন। এবার চুল ব্রাশ করে নিন(easy hairstyles for women)। ছেড়ে রাখুন। শেষে হেয়ার স্টাইলিং স্প্রে চুলে স্প্রে করে নিন। আপনার হেয়ার স্টাইল রেডি।

ছবি সৌজন্য - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!