প্রফেশনালদের মতোই উইংড আইলাইনার লাগান! জেনে নিন সহজ ২টি ট্রিক

প্রফেশনালদের মতোই উইংড আইলাইনার লাগান! জেনে নিন সহজ ২টি ট্রিক

আই মেকআপ প্রিয় আপনার? উইংড আইলাইনার কিন্তু এখনও বিউটি ওয়ার্ল্ডে ট্রেন্ড। ৬০-এর দশকে অভিনেত্রীরা উইংড আইলাইনার লাগাতেন। সেই ট্রেন্ড কিন্তু এখনও চলছে। সব সময় এইরকম আই মেকআপ না করলেও, বিশেষ কোনও অনুষ্ঠানে বা বিশেষ কোনও পোশাক পরলে কিন্তু অনেকেই উইংড আই লাইনার লাগাতে পছন্দ করেন। কিন্তু উইংড আইলাইনার দেখতে যতটা সুন্দর লাগে, আইলাইনার লাগানো কিন্তু ততটা সহজ নয়।

তাই অনেকের মনে ইচ্ছে থাকলেও এভাবে আইলাইনার লাগাতে পারেন না। তবে সহজ কয়েকটি ট্রিকসের সাহায্যে সহজেই কিন্তু উইংড আইলাইনার লাগিয়ে নিতে পারেন আপনি। আসুন জেনে নেওয়া যাক কী কী ভাবে আইলাইনার লাগাতে পারেন... (perfect winged eyeliner)

সেলোটেপের সাহায্যে

উইংড আইলাইনার লাগানোর জন্য সবথেকে সহজ পদ্ধতি এটি। সেলোটেপের সাহায্য নিতে পারেন। সবার বাড়িতেই কম বেশি সেলোটেপ ব্যবহার হয়। তাই এই জিনিসটি সবার বাড়িতেই থাকে। উইংড আইলাইনার লাগানোর জন্য সেলোটেপ ব্যবহার করুন। কীভাবে ব্যবহার করবেন, আসুন জেনে নেওয়া যাক

দুই সেন্টিমিটার মাপে সেলোটেপ কেটে নেবেন। কোণ করে কাটবেন যাতে চোখের পাশে লাগানো সহজ হয়। এবার চোখের আউটার কর্নার বরাবর সেলোটেপ লাগিয়ে নিন। আপনার উইংড আইলাইনার যেরকম হবে, অর্থাৎ আপনার পছন্দ অনুযায়ী সেলোটেপ লাগিয়ে নেবেন (perfect winged eyeliner)। এবার সেলোটেপের ধার বরাবর আইলাইনার টানুন। সেলোটেপের মাপ অনুযায়ী আইলাইনার টানবেন। যতটা দেখতেও সুন্দর হয়। যে লাইনটি টেনেছেন তার উপরের অংশে ব্রাশ ছুঁয়ে চোখের ইনার কর্নারের দিকে লাইন টানুন। এরপর দুই লাইনের মাঝের অংশ ভরাট করে নিন। অন্যের চোখে আইলাইনার লাগানোর সময়েও এইভাবেই লাগাতে পারেন। আপনি পারফেক্ট উইংড আইলাইনার লাগাতে পারবেন।

Beauty

Clean Beauty Chamomile Liquid Eyeliner - Granite

INR 850 AT MyGlamm

পুরনো ডেবিট বা ক্রেডিট কার্ডের সাহায্যে

হ্যাঁ, এইভাবেও উইংড আইলাইনার লাগানো সহজ। তবে যে ডেবিট কার্ড আপনি ব্যবহার করেন, সেটি আইলাইনার পরার জন্য ব্যবহার করবেন না। বরং, পুরনো কার্ড ব্যবহার করবেন। চোখের আউটার কর্নারে কানের দিক বরাবর কোণ করে কার্ডটি ধরবেন। এরপর সেই কার্ডের ধার বরাবর আইলাইনারের লাইন টানবেন। এরপর ওই লাইন ধরেই চোখের ভিতরের দিকেও আরও একটি লাইন টানবেন। শেষে দুই লাইনের মাঝের অংশ ভরাট করবেন। নিজের চোখে যদি আপনি এই পদ্ধতিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তবে অন্যকেও এইভাবে আইলাইনার লাগাতে সাহায্য করুন (perfect winged eyeliner)।

Beauty

LIT Matte Eyeliner Pencil - Slay

INR 445 AT MyGlamm

আরও যে বিষয়টি মাথায় রাখবেন

আপনি লিকুইড আইলাইনার ব্যবহার করতেই পারেন। কিন্তু আপনি যদি প্রথম প্রথম এরকম ড্রামাটিক আই মেকআপ করা শুরু করেন, তবে আমাদের পরামর্শ অনুযায়ী আপনি জেল লাইনার ব্যবহার করুন। জেল আইলাইনার বা জেল কাজলের সাহায্যে খুব সহজেই আপনি উইংড আইলাইনার পরতে পারেন। সহজে ঘেঁটে যাওয়ার সম্ভাবনা (perfect winged eyeliner)থাকে না। তাড়াতাড়ি শুকিয়ে যায়। ব্রাশ দিয়ে পরার জন্য আইলাইনার পরারও সুবিধা হয়।

মূল ছবি - ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!