ADVERTISEMENT
home / Dating
প্রথম ডেটে গিয়েই এমন কিছু করবেন না যাতে প্রেম জমার আগেই কেঁচে যায়

প্রথম ডেটে গিয়েই এমন কিছু করবেন না যাতে প্রেম জমার আগেই কেঁচে যায়

প্রথম ডেট বলে কথা! জানি, বেশ টেনশনেই আছেন। কী পরবেন? কেমন ভাবেই বা কথা বলবেন? এই সব প্রশ্নের জালে যখন জড়িয়ে, তখন আপনাকে আর বাড়তি টেনশন দেব না। কিন্তু জেনে রাখা ভাল যে প্রথম ডেটে অনেকেই কিছু ভুল (tips to avoid these mistakes on first date) করে ফেলেন। যার চক্করে তীরে এসে তরী ডোবে! আমরা চাই না সেই একই ভুলের ফাঁদে পড়ুন আপনিও। তাই জেনে নিন কী-কী ভুল এড়িয়ে চলাই শ্রেয়।

পথে যেন দেরি না হয়

ঘড়ি লেট চললে ক্ষতি নেই। কিন্তু আপনি লেট করলেই মিস করতে পারেন ট্রেন। মানে, সম্পর্কের ট্রেন। একথা ঠিক যেন কোথাও দেরি করে পৌঁছানোটা বাঙালির জন্মগত অভ্যাস। কিন্তু date-এর দিন সেই ভুল (tips to avoid these mistakes on first date) করলে চলবে না। আপনার অপেক্ষায় থাকতে-থাকতে তিনি বিরক্ত হয়ে আর হয়তো না-ও এগোতে পারেন। আপনাকে নিয়ে ভুল বোঝার আশঙ্কাও উড়িয়ে দেওয়ার নয়। তাই মিনিটদশেক দেরি হলেও একটা মেসেজ করে দিন। আর পৌঁছানো মাত্র এক গাল হেসে একটু সরি বলুন। তাতেই দেখবেন, দেরিজনিত সমস্যার সমাধান হয়ে যাবে।

বার বার ফোন চেক করবেন না

কথা বলার সময় ভুলেও বারে-বারে ফোন চেক করবেন না! তাতে ছন্দটা কেটে যাবে। আর এমনটা হতে থাকলে তাঁর হয়তো আপনার সঙ্গে গল্প করার ইচ্ছেটাই আর থাকবে না। তখন আর কিছু নয়, প্রথম ডেটে ডাহা ফেল (tips to avoid these mistakes on first date) করে মুখ নিচু করে বাড়ি ফিরতে হবে। এমন তেতো অভিজ্ঞতা হোক, এমনটা যদি না চান, তা হলে কয়েক ঘণ্টার জন্য ফোন বাবাজির মুখে কুলুপ এঁটে ব্যাগে ফেলে রাখুন। কোনও কারণে যদি ফোন ব্যবহার করতেও হয়, তা হলে তাঁর কাছে সরি চেয়ে নিতে ভুলবেন না যেন!

দয়া করে বিয়ের প্রস্তাব দিয়ে বসবেন না

আরে প্রথম ডেটে কেউ বিয়ে নিয়ে কথা বলে! একটু বুঝুন তাঁকে। কথা বলুন। প্রেমের ব্রিজটা একটু শক্তপোক্ত হোক, তবে না বিয়ে। তাই প্রথম দেখাতেই এই বিষয়ে কথা না বলাই শ্রেয়। বরং আপনার পছন্দ-অপছন্দ নিয়ে কথা বলুন। বাড়িতে কে-কে আছেন, কীভাব সময় কাটাতেই বা ভাল লাগে, এই নিয়েও কথা চলতে পারে। মোট কথা প্রথম ডেটে একে অপরের সঙ্গে সময় কাটাতে কেমন লাগছে, সেটা বুঝে নিতে হবে। সেই মতো প্রেমের গাড়ির গিয়ার বদলালেই পৌঁছে যাবেন বিয়ে (tips to avoid these mistakes on first date) নামক প্রান্তিক স্টেশনে।

ADVERTISEMENT

গল্পের ছলে প্রশ্ন করবেন

গল্প করতে-করতে কখনও-সখনও তার চাকরি, তার দৈনন্দিন জীবন, তার ভাল লাগা, মন্দ লাগা নিয়ে প্রশ্ন করুন। তাতে মানুষটাকে আরও গভীরে গিয়ে বোঝার সুযোগ পাবেন। তা ছাড়া আপনাকে এমন প্রশ্ন করতে দেখলে তাঁরও আপনাকে জানার ইচ্ছে জাগবে। এই ভাবেই তো কাছাকাছি আসবেন আপনারা। তবে একটা কথা মাথায় রাখবেন, হাজারো প্রশ্ন করুন ক্ষতি নেই, কিন্তু সে যখন উত্তর দিচ্ছে, তখন তা মন দিয়ে শুনুন। বারে-বারে আটকালে (tips to avoid these mistakes on first date) কথোপকথনের মজাটাই কিন্তু হারিয়ে যাবে।

https://bangla.popxo.com/article/how-to-solve-typical-relationship-problems-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

20 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT