ADVERTISEMENT
home / Jewellery
কোন মুখে কেমন ডিজাইনের ড্যাংলার মানায় - রইল পকেট গাইড in bengali

কোন মুখে কেমন ডিজাইনের ড্যাংলার মানায় – রইল পকেট গাইড

ঝোলা দুল, যাকে ফ্যাশন বোদ্ধারা বলেন, ড্যাংলার (wear danglers according to your face shape), সেটি এমনই একটি অ্যাকসেসরি যে, মুহূর্তে আপনার চেহারাই পাল্টে দেবে! আর তার বাহারও কত! ভারতীয় ডিজাইন, ফিউশন ডিজাইন, পশ্চিমি ডিজাইন…কী ভাবছেন, ঝোলা দুল শুধু শাড়ি কিংবা অন্য ভারতীয় পোশাকের সঙ্গেই মানায়?

আজ্ঞে না! আপনাকে শুধু বুঝে নিতে হবে কোন পোশাকের সঙ্গে আপনি কেমন ঝোলা দুল পরবেন। ব্যস, তা হলেই আর চিন্তা নেই! আমরা এখানে নিয়ে এসেছি ড্যাংলারস গাইড বা ঝোলা দুল সহায়িকা! দেখে নিন, কোন সাজের সঙ্গে, কোন মুখের গড়নের সঙ্গে কেমন দুল মানানসই। তবে আমরা জাস্ট গাইড করছি, আসল পছন্দ কিন্তু আপনার! নিজের ইচ্ছেমতো ঝোলা (wear danglers according to your face shape) দুল পরে ফেলুন না, কে বারণ করছে! শুধু আয়নার সামনে দাঁড়িয়ে নিজেই নিজেকে বলবেন, তুমিই সেরা! অমনই দেখবেন, দুনিয়া আপনার পদতলে!

আফগানি স্টাইল ঝোলা দুল

ছবি – ক্যানভা ডট কম

ADVERTISEMENT

আফগানি স্টাইলের ঝোলা দুল গত কবছর ধরেই ফ্যাশন দুনিয়া দাপিয়ে বেড়াচ্ছে! এখনও তার জনপ্রিয়তায় একটুও ভাঁটা পড়েনি। তবে তার ডিজাইনে অনেক বৈচিত্র এসেছে। আফগানি ঝোলা দুলের সুবিধে হল, যে-কোনও মুখের গড়নেই এই দুল মানিয়ে যায়। স্বস্তিকার মুখ গোলাকার, অন্যদিকে করিনার লম্বাটে। কিন্তু দেখুন, দু ধরনের মুখের সঙ্গেই মানাচ্ছে এই দুল!

মুক্তোর ছরা দেওয়া ঝোলা দুল

বিয়েবাড়ি হোক বা দুর্গাপুজো, শাড়ি হোক বা সালওয়ার-কামিজ, ঝোলা দুল (wear danglers according to your face shape) পরে খাঁটি ভারতীয় সাজে দেখা দিলে কেউ আপনার উপর থেকে নজর ফেরাতেই পারবেন না। এক্ষেত্রে আমাদের পরামর্শ হল, মুক্তোর ঝালরওয়ালা ঝোলা দুল। সেটা চাঁদবালি স্টাইলেরও হতে পারে, আবার লম্বাটে আকারেরও হতে পারে। কোন ধরনটা বেছে নেবেন, সেটা অনুষ্ঠান আর আপনার মুখের গড়নের উপর নির্ভর করবে। যেমন, পানপাতা মুখে গোল আর লম্বাটে মুখে সোজা ডিজাইন, ডিম্বাকৃতি মুখে চাঁদবালি আর চৌকো মুখে লম্বাটে মুক্তোর ঝালরওয়ালা দুল বেছে নিন।

ঝুমকো

এটি বহু পুরনো ডিজাইন, আপনাদের নতুন করে ঝুমকো চেনানোর দরকার নেই! তবে জানেন কী, মুখের গড়ন একটু লম্বাটে হলে, ঝুমকো খোলে ভাল। আজকাল বাজারে অনেকরকম ঝুমকো পাওয়া যায়। তার মধ্যে কাঁধ পর্যন্ত ঝোলানো ঝাড়বাতি ঝুমকো আমাদের সবচেয়ে পছন্দের! পরতে পারেন, অক্সিডাইজড ঝুমকো, মুক্তোবসানো ঝুমকো, বাটি ঝুমকো, ডবল বাটি ঝুমকো ইত্যাদিও।

ফেদার আর টাসেলের ঝোলা দুল

এটা বোধ হয় এখন টিনএজারদের সবচেয়ে পছন্দের ঝোলা দুলের (wear danglers according to your face shape) ডিজাইন! দীপিকার সেই কাঁধ পর্যন্ত ঝোলানো সবুজ রংয়ের টাসেল দুলটা মনে আছে? সেরকম দুল পরে আপনিও অন্যদের চোখে ধাঁধা লাগিয়ে দিতে পারেন! তবে মুখ একদম গোলাকার হলে, হালকা একটা পালকের দুলই যথেষ্ট, বেশি জমকালোতে যাবেন না। আর যাঁদের মুখ ডিম্বাকৃতি বা পানপাতা আকারের, তাঁদের জন্য দু-তিন থোকার টাসেল খুব ভাল। লম্বাটে মুখে ল-ম্বা টাসেল-ফেদার, যা-ই পরুন না কেন, মানিয়ে যাবে!

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/tips-to-identify-real-leather-bag-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT