এথনিক থেকে ওয়েস্টার্ন, কোন আউটফিটের সঙ্গে কোন মেকআপ...টিপস দিচ্ছেন মিমি

এথনিক থেকে ওয়েস্টার্ন, কোন আউটফিটের সঙ্গে কোন মেকআপ...টিপস দিচ্ছেন মিমি

সেলিব্রিটিদের মেকআপ লুক আমাদের সবসময় আকর্ষিত করে। তাঁদের সিনেমার কোনও মেকআপ বা আউটফিট সেই সময়ের ট্রেন্ডও হয়ে ওঠে। আবার কয়েকটি মেকআপ লুক বা ফ্যাশন ট্রেন্ড তো বহু বছর পরও একইরকমভাবে ট্রেন্ডিং থেকে যায়। যদিও ২০২১-র এই সময়ে নিজের সৌন্দর্য, নিজস্বতাকেই গুরুত্ব দিয়েছে ফ্যাশন দুনিয়া। কিন্তু তারকাদের মেকআপ লুক আমাদের ইনস্পায়ার করে। তাঁদের পোশাক ও মেকআপ থেকে অনুপ্রাণিত হয়ে আমরাও সেইভাবেই সাজার চেষ্টা করি। সেই মেকআপ নিজের উপরেও প্রয়োগ করি।

আপনি মিমি চক্রবর্তীর ইনস্টা হ্যান্ডেলেও (mimi chakraborty instagram handle) যদি একবার চোখ বোলান, মিমির বিভিন্ন মুহূর্তের ছবি দেখতে পাবেন। কিন্তু আরও একটি বিষয় দেখা যায়। মিমির বিভিন্ন মুহূর্তে বিভিন্ন সাজও আপনি দেখতে পাবেন। অর্থাৎ স্টাইল, মেকআপ, পোশাক! উৎসবের সাজ থেকে শুরু করে বোল্ড লুক, আবার সাধারণ সাজেও মিমি একইভাবে আকর্ষণীয়। গ্ল্যাম লুক থেকে ডিউই লুক, শিখতে পারি সবটাই। রেড বোল্ড লিপস্টিক শেড থেকে ন্যুড শেড...প্রত্যেক পোশাকের সঙ্গে কীভাবে পাল্টে যায় মেকআপ সত্যিই শেখার আছে অভিনেত্রী মিমির থেকে।

শাড়ির সঙ্গে ছোট্ট টিপ

Beauty

Superfoods Kajal- Indigo

INR 395 AT MyGlamm

শাড়ি পরতে দেখলেই মা সব সময় বলেন, একটা ছোট্ট টিপ পর। আমি হয়তো সব সময় সেই কথা মেনে চলি না। কিন্তু মাঝেমধ্যে দেখি, না একটা টিপ পরে বেশ ভালোই লাগছে। যখন বিয়ে বাড়ি যাচ্ছি বা কোনও অনুষ্ঠান উপলক্ষে একদমই সনাতনী সাজ হয়েছে, তখন শাড়ির সঙ্গে টিপ না পরলে ঠিক ভালো লাগে না। এখন ডিউই মেকআপ লুক ট্রেন্ড। আর শাড়ির সঙ্গে ডিউই মেকআপ লুকে কিন্তু বেশ চমৎকার দেখাবে আপনাকে। পিঙ্ক ব্লাশ, সঙ্গে পিঙ্ক গ্লসি লিপস্টিক আপনি পরতেই পারেন(mimi chakraborty instagram handle) । মাস্কারা ও কাজলেও আপনার চোখ দেখাবে আরও মায়াবী। তবে হ্যাঁ, ছোট্ট একটি টিপ পরতে ভুলবেন না। খোঁপাও করতে পারেন, আবার খোলাও রাখতে পারেন চুল । ঠোঁটে হাসি যেন মলিন না হয়, অভিনেত্রীর মতোই। মনে রাখবেন, ওটাই আপনার ব্রহ্মাস্ত্র!

আই মেকআপ

Beauty

Manish Malhotra 9 in 1 Eyeshadow Palette - Soirée

INR 1,850 AT MyGlamm

যাঁরা চোখের মেকআপে কিংবা আই মেকআপে বেশি গুরুত্ব দেন, তাঁদের জন্য মিমির এই লুকটি বেশ রেকমেন্ডবল। স্মোকি আই যেকোনও পার্টি ওয়্যারের সঙ্গে মানান সই। আপনাকে বেশ অন্যরকম দেখায়। কালো রঙের পোশাকের সঙ্গে যেমন স্মোকি আই মেকআপ আপনি করতে পারেন, অন্যান্য পোশাকের সঙ্গেও এটি একদম মানানসই। একইভাবে শাড়ির সঙ্গেও কিন্তু কখনও কখনও স্মোকি আই মেকআপ করাই যায়। শুধু সঠিকভাবে মেকআপ (makeup idea from mimi) সম্পূর্ণ করলেই হল।

হট রেড

Make Up

MyGlamm K.Play Flavoured Lipstick

INR 499 AT MyGlamm

আপনি লাল পোশাকের সঙ্গে ম্যাচ করে এরকম লাল লিপস্টিক পরতে পারেন। কালো পোশাক পরলেও তার সঙ্গে লাল লিপস্টিক পরতে পারেন। লাল লিপস্টিক সব সময় মেকআপে ইন (makeup idea from mimi) ! যথেষ্ট বোল্ড এবং আকর্ষণীয় বটে।

নো-মেকআপ লুক

Beauty

K.Play Flavoured Blush - Sweet Peach

INR 645 AT MyGlamm

আপনি হয়তো অফিসে যাচ্ছেন কিংবা বন্ধুদের সঙ্গে কোথাও বেরোচ্ছেন তখন এই নো-মেকআপ লুক ট্রাই করুন। ডেনিম প্যান্টের সঙ্গে বা ট্রাউজারের সঙ্গে টি-শার্ট বা ফ্যাশনাবল টপে কিন্তু বেশ দেখতে লাগে। সঙ্গে থাকে একটি ক্যাসুয়াল লুকও। আপনি জিন্সের জ্যাকেটও একবার পরে দেখতে পারেন। তবে রঙ মিলিয়ে পরবেন অবশ্যই। এক্ষেত্রে মেকআপ- এ থাক ‘নো মেকআপ’ লুক (makeup idea from mimi) । অর্থাৎ, আপনি মেকআপ তো অবশ্যই করবেন কিন্তু তার মধ্যেও যেন একটি ক্যাসুয়াল লুক অবশ্যই থাকেন। এক্ষেত্রে আপনি ন্যুড শেডের লিপস্টিক পরতে পারেন। চুল বাঁধতেও পারেন, আবার খোলাও রাখতে পারেন চুল। মাস্কারা ও আই লাইনারে আপনার চোখ মায়াবী হোক ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!