ওয়েলনেস

‘কোভিসেল্ফ’-এর সাহায্যে নিজেই করোনা পরীক্ষা করতে পারেন, জেনে নিন কীভাবে করবেন

Indrani Bose  |  May 21, 2021
‘কোভিসেল্ফ’-এর সাহায্যে নিজেই করোনা পরীক্ষা করতে পারেন, জেনে নিন কীভাবে করবেন

কোভিড পরীক্ষার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইন দিতে হবে না কিংবা অন্য কারও উপর আর ভরসা করে থাকতে হবে না। এইবার বাড়ি বসেই আপনি কোভিড পরীক্ষা করে নিতে পারবেন নিজে নিজেই। শুধুমাত্র কয়েক মিনিটের মধ্যেই ফল পাবেন হাতে। আগামী সপ্তাহে বাজারে আসতে চলেছে ‘কোভিসেল্ফ টিএম প্যাথোকোচ’। এটি (home test kit coviself) একটি ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টিং কিট (ব়্যাট কিট)। মহারাষ্ট্রের পুনের সংস্থা মাই ল্যাব ডিসকভারি সলিউশন লিমিটেড এই কিট তৈরি করেছে। এর সাহায্যে ঘরে বসেই আপনি নিজের নমুনা পরীক্ষা করতে পারবেন। জানতে পারবেন আপনি কোভিড পজিটিভ না নেগেটিভ।

করোনা সংক্রমণকে প্রতিরোধ করার জন্য বারবারই টেস্টিংয়ের প্রতি জোর দিয়েছেন বিশেষজ্ঞরা। এইবার সেই টেস্টিং আরও সহজ হবে মনে করা হচ্ছে। বাড়িতে নিজে নিজেই টেস্ট করা যাবে বলে প্যাথলজি সেন্টার ও সরকারি হাসপাতালে টেস্টের জন্য ভিড় কমবে বলেও মনে করা হচ্ছে। এই সম্পূর্ণ টেস্টটি বাড়িতে করতে পারবেন নিজের সোয়াব পরীক্ষার সাহায্যে। আর নাকি মাত্র ২ মিনিটেই আপনি ফলাফল পাবেন। কীভাবে ব্যবহার করবেন এই সেল্ফ কিট (home test kit coviself)। আসুন জেনে নেওয়া যাক।

‘কোভিসেল্ফ টিএম প্যাথোকোচ’ কিটে কী কী থাকছে

কীভাবে পরীক্ষা করবেন এই সেল্ফ কিটের সাহায্যে

 

আপনি কীভাবে বুঝবেন পরীক্ষার ফল কী

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

Read More From ওয়েলনেস