logo
Logo
User
home / Love
শুধু তোমারই জন্য – ছেলেদের (boys) এই ব্যাপারগুলো (habits) মেয়েরা (girls) সত্যিই খুব পছন্দ (like) করে

শুধু তোমারই জন্য – ছেলেদের (boys) এই ব্যাপারগুলো (habits) মেয়েরা (girls) সত্যিই খুব পছন্দ (like) করে

“আর জানিস তো যখন ও যখন খুব নার্ভাস হয়ে যায় তখন ও বারবার চশমা ঠিক করে, এন্ড দ্যাট টার্নস মি অন” – মিমি ওর বন্ধু সুমনাকে বলছিলো শৌনকের ব্যাপারে. আপনারও নিশ্চই আপনার সঙ্গীর এমন কিছু অভ্যেস ভালো লাগে যেটা হয়তো তিনি অজান্তেই করে ফেলেন আর আপনার সেটা কিউট (cute) মনে হয়! ছেলেদের (boys) এরকম অনেক ব্যাপারই আমাদের বেশ ভালো লাগে (like) যেটা ছেলেরা (boys) নিজের অজান্তেই করে থাকে, আর মজার ব্যাপার হলো অনেকসময় তারা জানতেও পারে না যে আমাদের (girls) ওর ওই নির্দিষ্ট অভ্যেসটাই খুব পছন্দের (like)! আজ এরকম ১০টা ব্যাপার নিয়ে কথা বলবো, যেগুলো ছেলেরা (boys) নিজেদের অজান্তেই করে কিন্তু তাতেই আমরা (girls) ফ্ল্যাট!

১. জামার হাত গোটানো

via GIPHY

ওরা (boys) বুঝতেও পারে না যে ওরা যখন ফর্মাল শার্টের হাত গুটিয়ে রাখে, তখন আমরা মেয়েরা (girls) কতটা পাগল হয়ে যাই!

২. যখন ওরা (boys) বাচ্চাদের সাথে নিজেরাও বাচ্চা হয়ে যায়

via GIPHY

বাচ্চা আমরা সবাই ভালোবাসি, এরকম খুব কম মানুষ পাওয়া যাবে যারা বাচ্চাদের পছন্দ করেন না, হয়তো পাওয়াই যাবে না. কিন্তু অনেক ছেলেরা (boys) বাচ্চাদের সাথে নিজেরাও বাচ্চা হয়ে যায় আর ঘর বাড়ি অগোছালো করে খেলতে থাকে! এই ব্যাপারটা কিন্তু আমাদের (girls) খুব ভালো লাগে (like) কারণ, ছেলেটা কতটা সেন্টিসিভ (sensitive), সেটা আমরা বুঝতে পারি. আর সত্যি কথা বলতে কি, আমরা কিন্তু সেনসিটিভ (sensitive) ছেলেদেরই (boys) বেশি পছন্দ করি (like).

৩. যখন ছেলেরা (boys) বিনা কারণেই “I love you” বলে

via GIPHY

কাউকে ভালোবাসার (love) কোনো একটা কারণ হয় না, অনেক কারণ থাকে. কিন্তু যখন কোনো ছেলে বিনা কারণে তার প্রেমিকা বা স্ত্রীকে বারবার “I love you” বলে, তখন সেটা তার প্রেমিকা বা স্ত্রীর সত্যি খুব ভালো লাগে (like).

৪. যখন ছেলেরা লজ্জা (shy) পায়

“লজ্জা মেয়েদের অলংকার” – এই কথাটা কিন্তু আংশিক সত্য. কারণ লজ্জা (shy) শুধু মেয়েরা (girls) পায় না, ছেলেরাও (boys) পায়! আর যখন কোনো ছেলে কোনো মেয়ের সামনে লজ্জা (shy) পায়, তখন বুঝতে হবে যে কিছু একটা ব্যাপার তো নিশ্চই আছে, তাই না? সে যাই হোক না কেন, আমাদের কিন্তু ছেলেদের এই লাজুক (shy) ব্যাপারটা বেশ (like) লাগে!

৫. যখন ওরা মন দিয়ে আমাদের কথা শোনে

সাইকোলজিস্টরা বলেন যখন কেউ কারো চোখের দিকে তাকিয়ে কথা বলে, তার মানে বুঝতে হবে যে সেই ব্যক্তি খুব আত্মবিশ্বাসী (confident). আত্মবিশ্বাসী (confident) ছেলেদেরকে (boys) মেয়েরা (girls) পছন্দ করে (like)… আর যখন ওরা মন দিয়ে আমাদের কথা শোনে, আমাদের চোখের দিকে তাকিয়ে, তার মানে কিন্তু ওরা আমাদেরকে গুরুত্ব (importance) দিচ্ছে. আর গুরুত্ব পেতে কার না ভালো লাগে বলুন?

৬. যখন অন্য কাউকে নিয়ে ওদের হিংসে হয়

via GIPHY

প্রতিটি সম্পর্কেই এমন একটা ফেজ থাকে যখন “ভালোবাসি” (I love you) এই কথাটা ফরমালি (formally) বলা হয়ে ওঠে না. মুখে না বললেও, মনে মনে কিন্তু একে অন্যের প্রতি অনুরক্ত (like) থাকে দু’জন. আর সেই সময় যখন একটা ছেলে তার ভালোবাসার মানুষের জীবনে অন্য কোনো ছেলেকে (সেটা মেয়েটির কোনো বন্ধু হতে পারে) হিংসে করে, সেই ব্যাপারটা কিন্তু মেয়েটি বেশ এনজয় করে!

৭. যখন ছেলেটি ছোট ছোট ব্যাপারগুলোরও খেয়াল রাখে

ছেলেদের (boys) একটা বদনাম আছে, তারা নাকি গুরুত্বপূর্ণ তারিখ ভুলে যায়! কিংবা ছোট ছোট বিষয়ে মাথা ঘামায় না. কিন্তু যখন সে আপনার বা আপনার প্রিয়জনের জন্মদিন কিংবা আপনাদের বিবাহবার্ষিকী মনে রাখে, কিংবা আপনার জন্য একটা ছোট্ট সারপ্রাইস গিফট নিয়ে আসে, তখন কিন্তু আপনার মনে আনন্দের বন্যা বয়ে যায়! বলুন সত্যি কিনা?

৮. যখন ও আপনাকে বকে কারণ ও আপনার জন্য চিন্তা করে

এরকম অনেক সময়ে হয় যে আপনি হয়তো অফিস পৌঁছে ওকে জানাতে ভুলে গেলেন কিংবা কোনো কারণে আপনি সময় মতো কোথাও পৌঁছতে পারলেন না আর আপনার বয়ফ্রেন্ড বা হাসব্যান্ড আপনাকে ফোন করছেন কিন্তু আপনি ধরতে পারছেন না; আর তারপর যখন কথা হলো বা দেখা হলো আপনি একটা জোরদার বকা খেলেন! কি এরকম হয়েছে তো? একবার হলেও! এটা কিন্তু ছেলেরা (boys) করে, কারণ ওরা আমাদের জন্য চিন্তা করে, আর আমাদেরকে (girls) হারানোর ভয় ওদের মধ্যে কাজ করে, সেজন্য.

৯. যখন ওরা আমাদেরকে রাস্তার বাঁ’দিক দিয়ে হাটতে বলে

যখন ওরা আমাদেরকে রাস্তার বাঁ’দিক দিয়ে হাটতে বলে আর নিজেরা ডানদিক দিয়ে হাতে, কারণ ওদের মনে হয় যদি কোনো গাড়ি আমাদেরকে এসে ধাক্কা দেয়!

১০. যখন ওরা আমাদের জন্য রান্না করে

via GIPHY

ওহ! এটা একটা দারুন ব্যাপার! ছেলেরা কিন্তু মাঝেমাঝে তাদের প্রেমিকা বাঁ স্ত্রীর জন্য কিছু না কিছু রান্না করে, হ্যাঁ হতে পারে সেটা বছরে একবার 😉 সেই রান্নার স্বাদ যেরকমই হোক না কেন (না সব সময় যে খারাপ হয় তা নয়, অনেকেই কিন্তু দারুন রান্না করেন) আমাদের মেয়েদের কাছে এই ব্যাপারটা খুব স্পেশাল!

আর কিছু কি মিস করলাম? আপনিও আমাদেরকে জানাতে পারেন যে ছেলেদের আর কি কি বিষয় আপনার ভালো লাগে যেগুলো ওরা নিজেরাও জানেননা. শেয়ার করুন আপনার অভিজ্ঞতা আমাদের সঙ্গে!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

08 Dec 2018

Read More

read more articles like this
good points logo

good points text