home / Love
বিয়ের বহু বছর পরেও সম্পর্ক থাক রোম্যান্টিক

বিয়ের বহু বছর পরেও সম্পর্ক থাক রোম্যান্টিক

বয়ফ্রেন্ডের সঙ্গে রোম্যান্টিক হওয়াটা যতটা সহজ, বিবাহিত জীবনে রোম্যান্টিসিজম ততটা সহজে আসে না। আসলে এই জীবনে আপনাদের দু’জনের সঙ্গে জড়িয়ে থাকেন আরও অনেকে। তাই রোম্যান্টিক হতে হবে অনেক দিক ভেবে আর সেই ভাবনার ঠেলায় বেশিরভাগ সময় রোম্যান্টিক হয়ে ওঠাই আর হয় না! তবে চিন্তা নেই, আমরা এখানে ১০টি কায়দার কথা বলে দিচ্ছি, এই টিপসগুলি মেনে আপনাদের বিবাহিত জীবনও রোম্যান্টিকতার নরম চাদরে মুড়ে দিন। (10 effective tips to spice up married life)

আদরের স্পর্শ

হাতের উপর হাত রাখুন

বিয়ের পরে রোম্যান্টিক হওয়া মানেই কিন্তু সেক্স নয়। আপনার আলতো ছোঁওয়া, হালকা পাশে থাকাটাই অনেকসময় বুঝিয়ে দেবে যে তিনি আপনার জন্য কতটা স্পেশ্যাল। তাই ছোট্ট একটা চুমু, রাস্তায় বেরলো হাত ধরে চলা, রাতে ঘুম ভেঙে গেলে তাঁকে গাঢ়ভাবে জড়িয়ে ধরা, এই ছোট-ছোট জেশ্চারগুলোই যথেষ্ট।

মাঝে মধ্যে লভ নোট

তাঁর টিফিনের বাক্স নিজে হাতে গুছিয়ে দেওয়ার সময় তাতে ছোট্ট হাতে লেখা লাভ নোট ভরে দিন। টিফিন খেতে যাওয়ার সময় যখন নোটটি দেখবেন, আপনার পরিশ্রম, ভাবনা এবং রোম্যান্টিকতার তারিফ না করে পারবেন না। (10 effective tips to spice up married life)

টুকটাক গিফট দিন

যখন তিনি উপহারের কথা ভাববেনও না, এমন দিনে উপহার দিন। সেটা একগাদা পয়সা খরচ করে কেনা কোনও উপহার হতে হবে, তার কোনও মানে নেই। আপনাদের দু’জনের একটা ছবি সুন্দর করে ফ্রেম করে বেডসাইড টেবিলে রেখে দিলেন হয়তো, সেটাও রোম্যান্টিকতায় মোড়া উপহার হতে পারে

রোম্যান্টিক মেসেজ

সারা দিনের বিভিন্ন সময়ে মাঝে-মাঝেই তাঁকে ভালবাসা এবং দুষ্টুমিভরা মেসেজ পাঠান। অবশ্য এটা আবার রোজ নিয়ম করে করতে যাবেন না যেন! তা হলে সেটা আর রোম্যান্টিসিজম থাকবে না, ন্যাগিং হযে যাবে।

প্রতিদিন আই লাভ ইউ বলুন

আপনি তাঁকে ভালবাসেন, সেটা রোজ একবার মনে করিয়ে দিন। তিনি অফিসে বেরনোর আগে একবার অন্তত কানে-কানে একবার বলুন আই লাভ ইউ…সেটা বলতে কোনওদিন ভুলে গেলে একবার ফোন করে বলুন। কিন্তু বলুন। তাঁকে কমপ্লিমেন্ট দিন, বুঝিয়ে দিন যে, বিয়ে হয়ে গেলেও তিনি এখনও আপনার কাছে স্পেশ্যাল।

সারপ্রাইজ ডেট

উইকএন্ডে এক সঙ্গে সময় কাটান

সেটা সিনেমা দেখতে যাওয়া হতে পারে, ডিনারে যাওয়া হতে পারে, তাঁর অফিসে হঠাৎ পৌঁছে গিয়ে চমকে দেওয়া হতে পারে, মোট কথা সারপ্রাইজ সব সময়ই যে-কোনও রিলেশনশিপেই রোম্যান্টিক। (10 effective tips to spice up married life)

বিছানায় দুষ্টুমি

এটা হল বিবাহিত জীবনে রোম্যান্টিক হওয়ার সবচেয়ে চালু কায়দা। কীভাবে করবেন এই দুষ্টুমি? সেক্সি কোনও বেবিডল পরুন, নতুন অন্তর্বাস ট্রাই করুন, নতুন সেক্স পজিশন ট্রাই করুন…দেখবেন, মনের মানুষটি কেমন অন্যভাবে তাকাচ্ছেন আপনার দিকে।

মাঝে মধ্যে বাইরে সময় কাটানো

একসঙ্গে বাইরে বেরনোটা খুব গুরুত্বপূর্ণ। সেটা গতানুগতিক ডেট না-ও হতে পারে। দেখুন, একটা ব্যাপার আপনাকে মাথায় রাখতে হবে। বিয়ের আগে আর বিয়ের পরে ব্যাপারটা এখনও আমাদের দেশে এক নয়। তাই বেশিরভাগ ক্ষেত্রেই বিয়ের পরে ধেই-ধেই করে সিনেমা দেখতে যাওয়া কিংবা ভিক্টোরিয়ায় বসা না-ও হতে পারে। তবে রোজ বাড়ি থেকে বেরিয়ে অফিসে একসঙ্গে কিছুটা পথ যাওয়া আর সেই সময়টা হাতে-হাত রেখে চলাটাও কিন্তু আপনাদের জুটিকে রোম্যান্টিক করে দিতে পারে।

মাঝে মধ্যে অন্য রকম রান্না

অস্বীকার করে লাভ নেই। বউ রান্না করলে যে-কোনও ভারতীয় পুরুষই ভারী খুশি হয়। তাই তাঁর পছন্দের কোনও রেস্তরাঁসুলভ ডিশ মাঝে-মাঝে নিজেই বাড়িতে রান্না করুন। তারপর একটা ক্যান্ডল লাইট ডিনার আয়োজন করে ফেলুন। রোম্যান্টিকতা বোঝানোর জন্য একটুকুই যথেষ্ট। (10 effective tips to spice up married life)

নিজেকে একটু বদলাতে পারেন

চেনা ছকে নিজেকে না সাজিয়ে একটু পাল্টে নিন। যদি আপনি হাউজওয়াইফ হন, তা হলে তিনি অফিস থেকে ফেরার আগে একটু সাজুগুজু করে নিন মাঝে-মাঝে। যদি আপনিও চাকুরিরতা হন, তা হলে শনি-রবিবার একটু অন্যভাবে সাজুন। দেখবেন, আপনার এই ছোট্ট বদল তাঁকেও বদলে দেবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text