home / রিলেশনশিপ
ছুটির দিনে বয়ফ্রেন্ডের সঙ্গে খেলুন মজার ধাঁধা

ছুটির দিনে বয়ফ্রেন্ডের সঙ্গে খেলুন মজার ধাঁধা

ধাঁধা বড়ই মজাদার। যে-কোনও আড্ডাকে তা নিমেষে জমিয়ে দেয়। তাই তো ছুটির দিনে বয়ফ্রেন্ডের সঙ্গে চুটিয়ে আড্ডা চলাকালীন দু-চারটে ধাঁধার বাউন্সার (10 funny love riddles to play with boyfriend) দিলে কিন্তু মন্দ হয় না। আবার ধাঁধার ফাঁদে ফেলে প্রেমিকের কাছ থেকে গিফটও আদায় করে নিতে পারেন! কীভাবে? তাঁকে বলুন, এই ধাঁধার উত্তর দিতে না পারলে গিফট করতে হবে ডিজাইনার স্কার্ট, আর ওই ধাঁধার উত্তর দিতে না পারলে খাওয়াতে হবে পাপড়ি চাট। দেখবেন, একথা শুনে কেমন ল্যাজে-গোবরে অবস্থা হয় তাঁর।

এমন দুষ্টু-মিষ্টি প্রেমর মজাই আলাদা। তাই তো এই প্রতিবেদনে আপনার জন্য রইলে সেরা কিছু Love Riddles। তা হলে এবার জমে উঠুক খেলা!

ধাঁধার ইতিহাস

অ্যারিস্টটলই নাকি ধাঁধার জন্মদাতা

ইতিহাস ঘাটলে জানা যায়, ধাঁধার জন্ম আসলে প্রাচীন গ্রিসে। অনেকে মনে করেন, অ্যারিস্টটলই নাকি এর জন্মদাতা! এই গ্রিক দার্শনিক ছিলেন বেজায় মজার মানুষ। তাই তো মাঝেমধ্যেই কঠিন-কঠিন জ্ঞানের কথাকে ধাঁধার মোড়কে পুরে কথা বলতেন। তাতে সহজেই সকলের মাথায় সহজেই ঢুকে যেত দর্শনের কথা। আর মনেও থাকত অনেকদিন। 

তারপর কবি-লেখকদের মধ্যে ধাঁধার ব্যবহার বেশ জনপ্রিয়তা পায়। বিশেষত, কবিতায় ধাঁধার ব্যবহার ছিল বেশি। এভাবেই সাধারণ মানুষের মধ্যে ক্রমশ ধাঁধার জনপ্রিয়তা বাড়তে থাকে। শুরু হয় এই নিয়ে নানা গবেষণাও। তাই এখন ইন্টারনেটে সার্চ করলেই খোঁজ মেলে নানা ধরনের ধাঁধার। তাতে রয়েছে মজার ধাঁধা, অঙ্ক নিয়ে ধাঁধা, ইন্টলেকচুয়াল ধাঁধা সহ আরও কত কী! তবে আজকের হিরো হলো প্রেমর ধাঁধা। তা হলে আর অপেক্ষা কেন, চলুন একটু গুলিয়ে দেওয়া যাক আপনার বয়ফ্রেন্ডকে! (10 funny love riddles to play with boyfriend)

বয়ফ্রেন্ডের সঙ্গে খেলুন মজার ধাঁধা

প্রেমের ধাঁধায় কাবু করুন বয়ফ্রেন্ডকে

১। অল্প দিলে ভাল লাগে না, আবার বেশি দিলেই বিষ! প্রেমিক বলে প্রেমিকাকে প্লিজ আন্দাজ মতো দিস! কী সে জিনিস, বলতে পারেন?

২। অ্যাডাম আর ইভ যখন প্রথম ডিনার ডেটে গিয়েছিলেন, কী খেয়েছিলেন তাঁরা, বলতে পারেন?

৩। বিয়ের সময় স্বামী-স্ত্রী একে অপরকে কখনও এনগেজমেন্ট রিং, নয়তো কখনও ওয়েডিং রিং উপহার দিন। কিন্তু সঙ্গে আর-একটা অদৃশ্য রিংও থাকে। সেটা কী?

৪। আমি কখনও খুশি। কখনও দুঃখী, তো কখনও আবার ভয়ে থাকি! কখনও আমার প্রকাশ ঘটে, কখনও নয়। আমি বারে-বারে ফিরে আসি মানুষের মনে। কে আমি বলতে পারেন? (10 funny love riddles to play with boyfriend)

৫। উপরওয়ালা এদের জুটিতে তৈরি করেছিলেন। কিন্তু জন্মের সময় এরা আলাদা হয়ে যায়! অনেকদিন খোঁজাখুঁজির পর এদের আবার একসঙ্গে দেখা হয়। তারপর থেকেই এদের আর আলাদা করা যায়নি! কে এরা?

৬। এই জিনিসটা একান্তই আপনার। কিন্তু অন্য লোকেরা বেশি ব্যবহার করেন। কী জিনিস বলতে পারেন?

৭। ভালবাসার একটা সানগ্লাস আর একটা লাঠির প্রয়োজন। কেন জানেন?

৮। কার্বনের সঙ্গে হাইড্রোজেনের কখনও ঝগড়া হয় না কেন জানেন? (10 funny love riddles to play with boyfriend)

৯। আমার কারণে যুদ্ধ হয়েছে অনেক। তবু আমাকে ছাড়া বাঁচতে পারে না কেউ। কে আমি?

১০। একটা পেপার ক্লিপ, ম্যাগনেটকে প্রেম নিবেদন করার সময় কী বলবে জানেন?

এবার দেখে নিন ধাঁধার উত্তরগুলো

১। উত্তর: নুন

২। উত্তর: আপেল!

৩। উত্তর: “সাফারিং!”

৪। উত্তর: অনুভূতি।

৫। উত্তর: সোলমেটস

৬। উত্তর: আমাদের নাম।

৭। উত্তর: ভালবাসা যে অন্ধ! তাই সানগ্লাস আর লাঠি না হলে চলে।

৮। উত্তর: একে অপরের কাছে আসামাত্র এদের সম্পর্ক ফেবিকলের চেয়েও বেশি মজবুত হয়ে যায়। তাই তো ঝগড়া হওয়ার সুযোগই মেলে না!

৯। উত্তর: ভালবাসা।    (10 funny love riddles to play with boyfriend)

১০। উত্তর: আপনার টানে এক মুহূর্তও স্থির থাকতে পারি না। 

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text