Advertisement

লাইফস্টাইল

এই দশটি প্রাকৃতিক উপায় কাজে লাগিয়ে স্তনের আকার কমাতে পারেন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 14, 2021
এই দশটি প্রাকৃতিক উপায়ে স্তনের আকার কমাতে পারেন in bengali

Advertisement

স্তনের মাপ এক এক মহিলার এক এক রকম। কেউ নিজের গঠন নিয়ে খুশি। কেউ বা গঠনের পরিবর্তন চান। বড় বা ছোট করতে চান স্তনের মাপ। যদি আপনি স্তনের গঠন ছোট করায় (10 natural ways to reduce breast size) আগ্রহী হন, তা হলে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেতে পারেন এই প্রতিবেদনে।

জেনে নিন প্রাকৃতিক উপায়ে কিভাবে কমাবেন স্তনের মেদ

প্রাকৃতিকভাবে স্তনের আকার কমাতে ফ্ল্যাক্স সিড সাহায্য করে

১। প্রাকৃতিক উপায়ে স্তনের মাপ কমানোর জন্য আদর্শ হল আদা। রান্নায় আদা থাকলে তা দেহের ফ্যাট কমাতে সাহায্য করে। এক টেবিল চামচ আদা এক কাপ জলে নিয়ে ফুটিয়ে নিন। তারপর ঠাণ্ডা করে তাতে মধু মিশিয়ে খেতে পারেন। দিনে তিন বার এই তরলটি খেলে তিন মাসের মধ্যে স্তনের ফ্যাট যে কমছে (10 natural ways to reduce breast size) তা বুঝতে পারবেন। মধু না পাওয়া গেলে শুধু আদাও গরমজলে দিয়ে খেতে পারেন।

২| ফ্ল্যাক্স সিড বা তিসি বীজের উপকারিতা অনেক। এক টেবিল চামচ ফ্ল্যাক্স সিড এক গ্লাস গরম জলে গুলে খেতে পারেন। প্রতিদিন একবার করে এই মিশ্রণ খেলে প্রাকৃতিক উপায়ে কমতে পারে স্তনের মাপ। অথবা পাউডার ফ্ল্যাক্স সিড ছড়িয়ে নিতে পারেন আপনার প্রিয় কোনও পদের ওপর। তাতেও একই রকম উপকার পাবেন। এটি স্তনের কোষে ইস্ট্রোজেন হরমোনের মাত্রা কমাতে সাহায্য করে।
৩। গ্রিন টি শরীরের ফ্যাট কমাতে (10 natural ways to reduce breast size) সাহায্য করে। দিনে তিন থেকে চার কাপ গ্রিন টি ট্রাই করতে পারেন। ইচ্ছে হলে মধু মিশিয়ে খেতে পারেন। এর মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট দেহের মেটাবলিক রেটের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।

৪। জলে কয়েকটি নিমপাতা ভাল করে ফুটিয়ে সেই জল ঠাণ্ডা করে নিন। এবার অল্প হলুদ গুঁড়ো মিশিয়ে নিন। মধুও মিশিয়ে নিতে পারেন স্বাদের কারণে। কয়েক মাস প্রতিদিন এই মিশ্রণ খেলে স্তনের মাপ কমবে। প্রেগন্যান্সি বা ব্রেস্ট ফিডিং করানোর পর এই টোটকা ট্রাই করলে আরও তাড়াতাড়ি উপকার পাবেন।

৫। ডিমের সাদা অংশ দেহের ফ্যাট কমাতে সাহায্য করে। আবার কুসুম ফ্যাট বাড়ায়। ফলে স্বাদের কথা ভুলে কুসুম বাদ দিয়ে শুঢু ডিমের সাদা অংশ খান। এতে মাসল ফ্যাট কমবে। স্তনের মাপ ছোট (10 natural ways to reduce breast size) হবে।

৬। স্তনের মাপ কমাতে মাছের তেল খাওয়া খুবই উপকারি। মাছের তেলে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড বিপুল পরিমাণে থাকে। যা দেহে ইস্ট্রোজেন হরমোনের মাত্রা কমাতে সাহায্য করে। ফলে ডায়েটে মাছের তেল রাখাটা মাস্ট।

৭। খাবারে নুন এবং চিনির পরিমাণ কমিয়ে দিন। চিনি ছাড়া চা বা কফি ট্রাই করুন। কাঁচা নুন খাওয়া একেবারে বন্ধ করতে হবে। এর ফলে দেহের ফ্যাট কমবে। স্তনের ফ্যাট কমলে আকারেও ছোট (10 natural ways to reduce breast size) হবে।

৮। নারকোল তেল বা অলিভ অয়েল নিয়ে প্রতিদিন সার্কুলার মোশনে ব্রেস্ট মাসাজ (10 natural ways to reduce breast size) করুন। এর ফলে স্তনের টিস্যুর ফ্যাট কমবে। মাসাজের পর ওয়াশ করে নিন।

৯। স্তনের মাপ কমানোর ক্ষেত্রে ডায়েটের বড় ভূমিকা রয়েছে। যখন দেহের যে পরিমাণ ক্যালোরির প্রয়োজন, তার থেকে বেশি নেওয়া হয়, আর তা কোনওভাবেই বার্ন করা হয় না, তখনই ফ্যাট জমতে থাকে। ওজন বাড়ে। একই সঙ্গে স্তনের মাপও বড় হতে থাকে। মাছ, মাংস, ফল, শাকসব্জি সবই খাবেন। তবে প্রয়োজন মতো এক্সসারসাইজ করে নিতে ভুলবেন না। রেড মিট, চিজ, ক্রিম, অয়েলি স্ন্যাক্স এড়িয়ে চলুন।

১০। সঠিক ব্রা চিরতরে স্তনের গঠন বদলে দিতে পারে। সুতরাং মাপ মতো ব্রা বেছে নিন। যাতে স্তনের গঠন ঠিক(10 natural ways to reduce breast size)  থাকে। আবার এক্সট্রা স্ট্র্যাপের জন্য ঘাড় বা কাঁধে ব্যথা না হয়, এমন ব্রা খুঁজে নিন। কোয়ালিটির দিক থেকে কোনওরকম কম্প্রোমাইজ করবেন না। অনেক স্টোরে ফ্রি ব্রা ফিটিং সার্ভিসের অপশন থাকে। প্রয়োজন হলে তার সাহায্য নিন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!