logo
Logo
User
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
ইলেকট্রিক আইজ নাকি ল্যাভেন্ডার মেকআপ? ২০২১-এর মেকআপ ট্রেন্ডের কোনটি আপনার সব থেকে প্রিয় দেখে নিন

ইলেকট্রিক আইজ নাকি ল্যাভেন্ডার মেকআপ? ২০২১-এর মেকআপ ট্রেন্ডের কোনটি আপনার সব থেকে প্রিয় দেখে নিন

বছরের প্রায় শেষ সময়ে এসে দাঁড়িয়েছি। আর কয়েক ঘণ্টার মধ্য়েই শেষ এই বছর। এই সময়ে আরও একবার ফিরে দেখা যাক। আসুন ঘুরে দেখি সারা বছর কোন কোন মেকআপ ট্রেন্ড আমরা আপন করেছি। সোশ্য়াল মিডিয়ায় গুরুত্ব পেয়েছে কোন কোন মেকআপ ট্রেন্ড। ২০২১-এর মেকআপ ট্রেন্ড (2021 makeup trends) যা সবার মধ্য়ে সারা ফেলেছে বার বার, আমরা তা আরও একবার মনে করে নেব। এই সব ট্রেন্ড আপনি পরবর্তী বছরেও বেশ উপভোগ করতে পারেন।

প্যাস্টেল আইজ (2021 makeup trends)

২০২১-এ প্যাস্টেল আইজকে অনেক বেশি গুরুত্ব দেওয়া হয়েছে (2021 makeup trends) । খুব সহজেই চোখের এই মেকআপ করে ফেলা যায় । আবার বেশিক্ষণ সময়ও লাগে না । এই মেক আপ করতে ৪৫ মিনিট আপনাকে আয়নার সামনে দাঁড়াতে হবে না । আপনার প্যালেট বক্স থেকে একটি উজ্জ্বল রঙের শ্যাডো চোখের পাতার উপর লাগিয়ে নিন । ব্যস ! আপনি তৈরি ।

ল্যাভেন্ডার মেকআপ ট্রেন্ড (2021 makeup trends)

এই বছর বিউটি ট্রেন্ডে সবথেকে বেশি জনপ্রিয় ছিল আই মেকআপ। অনেকেই নিজের মতো করে আই মেকআপ করেছেন। অনেকেই পার্পেল রঙে রাঙিয়ে নিয়েছেন চোখের পাতা। ইনস্টাগ্রামে বেশ ট্রেন্ডিং ছিল এই বছর। আর শীতের মেকআপে তো জনপ্রিয় বটেই। আপনিও যদি এভাবেই সাজতে চান, তবে অবশ্য়ই লেদার জ্যাকেট গায়ে চাপিয়ে নিন আর তার সঙ্গে থাক পার্পেল আইজ (2021 makeup trends) !

আইশ্য়াডো ও আই লাইনার কি আলাদা?

লিকুইড আই লাইনার ব্যবহার করার পরিবর্তে আইশ্য়াডোকে আই লাইনার হিসেবে ব্যবহার করেছেন অনেকেই। দেখতেও সুন্দর লাগে। এবার শার্প আই মেকআপ অতটাও জনপ্রিয় হয়নি। বরং সফট, সিমলেস শ্যাডো এবং অনেক ব্লেন্ডিং বেশি গুরুত্ব পেয়েছে (2021 makeup trends) ।

ইলেকট্রিক আইজ

ক্যাট আই মেকআপ বেশ জনপ্রিয় । কিন্তু কালোর পরিবর্তে যদি নিওন রঙের লাইনার পরেন ? এইরকম লুকের জন্য মুখের বাকি অংশের মেকআপ উজ্জ্বল করবেন না । ম্যাচ করে পরতে হবে আই শ্যাডোও (2021 makeup trends) ।

নিওন ব্লাশ

বিউটি ট্রেন্ড ২০২১-এ নিওন ছিল সবথেকে সুপারহিট। চোখের মেকআপেও যেমন নিওন বাজিমাত করেছে, ব্লাশের ক্ষেত্রেও নিওন করেছে বাজিমাত। এই নিওন ব্লাশ নব্বই এবং কুড়ির দশকে বেশ জনপ্রিয় ছিল (2021 makeup trends) ।

সফট গ্ল্যাম মেকআপ ট্রেন্ড

গ্ল্যাম মেকআপ সব সময়ই প্রিয়। কিন্তু ২০২১-এ আমরা লক্ষ্য করেছি, সবথেকে বেশি প্রিয় হয়ে উঠেছে এই গ্ল্যাম লুক। সফট গ্ল্যাম উপযুক্ত উইন্টার মেকআপ। আপনি যে কোনও হলিডে পার্টিতেই এই মেকআপ করেত পারেন। নিউট্রাল আইজ, অল্প ফাউন্ডেশন এবং নুড লিপস্টিক আপনার মেকআপ আইডেন্টিটি হয়ে উঠতে পারে।

আইব্রোজ

আলোচনা হল নতুন কিছু বিউটি ট্রেন্ড নিয়ে । নিজেদেরকে নতুনভাবে খুঁজে পাওয়ার কথা ভাবলাম আমরা । কিন্তু এখনও একটি বিষয় নিয়ে আলোচনা করিনি । আপনার আইব্রো । আসলে নতুন ট্রেন্ডে সরু, সুগঠিত ভ্রু ব্যাক ডেটেড । এথন ন্যাচারালভাবেই আইব্রোকে শেপ দিতে হবে । হাইলাইট করতে ব্যবহার করতে পারেন ব্রাউন বা কালো আই শ্যাডো ।

বার্গান্ডি লিপস (2021 makeup trends)

যেহেতু বার্গান্ডি খুবই বোল্ড রং, তাই প্রথমে আপনি লিপ লাইন এঁকে নিন। তারপর আপনার পছন্দের গ্লসি বার্গান্ডি লিপস্টিক লাগিয়ে নিন। আপনার লুক হঠাৎ করেই পাল্টে যাবে। ২০২১ মেকআপ ট্রেন্ডে এইটা কিন্তু অন্যতম (2021 makeup trends) ।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

30 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text