home / রূপচর্চা ও বিউটি টিপস
ফেস মাস্ক নিয়ে এই ৩টি ভুল ধারণা ভেঙে ফেলুন!

ফেস মাস্ক নিয়ে এই ৩টি ভুল ধারণা ভেঙে ফেলুন!

সবাই মুখের সৌন্দর্য বজায় রাখতে চান। সবাই সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতে চান। তাই মুখের সৌন্দর্য বজায় রাখার জন্য় আমরা নানারকম বিষয় মেনে চলি। মুখ পরিষ্কার করা, এক্সফোলিয়েট করি। মুখে ফেসপ্যাকও ব্যবহার করি। ফেস মাস্কও লাগিয়ে রাখি। বাজারচলতি অনেক রকম ফেস মাস্কই আপনি পাবেন। তবে বিশেষজ্ঞের পরামর্শ অনুযায়ী ফেস মাস্ক ব্যবহার করা ভাল। কিন্তু ফেস মাস্ক নিয়ে আমাদের মধ্য়ে বেশ কিছু ভুল ধারণা বা মিথ প্রচলিত রয়েছে, যেগুলি ভেঙে ফেলা দরকার। ফেস মাস্ক নিয়ে মিথ (face mask myths) নিয়েই আজ আলোচনা করা যাক

মিথ (face mask myths) – বেশিক্ষণ ফেস মাস্ক লাগিয়ে রাখলে আপনি ভাল ফল পাবেন

ফেস মাস্ক ঘিরে সবচেয়ে বড় ভুল ধারণা যেটি রয়েছে, তা হল ভাল ফল পেতে অনেকক্ষণ পর্যন্ত ত্বকে ফেস মাস্ক (face mask myths) লাগিয়ে রাখতে হবে। আপনি ভুল করেও যদি এটা করেন, তাহলে কিন্তু আপনার ত্বকের ক্ষতিই হবে। আপনি বাজারচলতি ফেস মাস্ক কিনলে তার কৌটো বা প্যাকেটের গায়ে নিয়ম লেখা থাকবে। কতক্ষণ পর্যন্ত মাস্কটি ত্বকে লাগিয়ে রাখতে পারবেন, সেই বিষয়ে দেওয়া থাকে নির্দেশ। প্রায় অনেক ধরনের ফেস মাস্কের ক্ষেত্রেই ত্বকে অ্যাপ্লাই করার সময়সীমা ১৫ থেকে ২০ মিনিট।

তবে যখনই মুখে ফেস মাস্ক মুখে লাগানোর পর মনে হবে তা শুকিয়ে যাচ্ছে, তখনই তা খুলে ফেলুন। কারণ প্রত্যেকের ত্বক একরকম নয়। এক একজনের ত্বকের উপর এক এক রকম প্রভাব পড়ে। কারও মুখে (face mask myths) ফেস মাস্ক ১০ মিনিটেও শুকিয়ে যেতে পারে। কারও বা সেটাই ২০ মিনিট সময় লাগতে পারে।

ব্যবহার করুন ফেস মাস্ক

মিথ – আপনি বাড়িতে ভাল ফেস মাস্ক বানাতে পারেন না

অনেকেই মনে করেন ঘরোয়া ফেস মাস্ক একদম কার্যকরী নয়। এই ধারণা একদম ভুল (face mask myths) । অনেকেই বাড়িতে এখন ফেস মাস্ক বানিয়ে নিচ্ছেন, যা ত্বকে পুষ্টির জোগান দেয়। খুব সহজেই ঘরে ফেস মাস্ক বানিয়ে নেওয়া সম্ভব। এতে যেমন আপনার টাকাও কিছুটা বেঁচে যায়। আবার আপনার ত্বকেরও সঠিক যত্ন নিতে পারেন আপনি।

মিথ (face mask myths) – কোনও স্কিন কেয়ার অ্যাডভান্টেজ নেই

আপনার ত্বক ভাল ও সুন্দর রাখার জন্য় অবশ্যই ফেস মাস্কের যথেষ্ট গুণ রয়েছে। আপনার মুখের নোংরা, মৃত কোষ ও অতিরিক্ত তেল সরিয়ে আপনার মুখের স্বাভাবিক জেল্লা ফিরিয়ে আনতে সাহায্য় করে এই ফেস মাস্ক (face mask myths) । এছাড়াও আপনার ত্বকে আর্দ্রতা যোগায়। আপনার ত্বক দেখায় উজ্জ্বল ও সুন্দর।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text