home / Diet
এই তিনটি খাবার খেলে আপনার আয়ু বাড়বে কয়েকগুণ

এই তিনটি খাবার খেলে আপনার আয়ু বাড়বে কয়েকগুণ

কে আর সাধ করে যমরাজকে নিজের সঙ্গী করতে চায়! তবে গত আড়াই বছর ধরে সারা পৃথিবীতে জুড়ে যা চলছে তাতে এমনিও মানুষ সাসপেন্সে বাঁচছে এখন। সেইজন্য এর মধ্যে যেটুকু সময় বেশি বাঁচা যায় তার চেষ্টা করাই উচিত আমাদের সবার। সেই কথা ভেবে আজ কিছু খাবারের নাম বলব আপনাদের যা খেলে বেঁচে থাকার সু্যোগটা বাকিদের তুলনায় একটু বেশি পাবেন আপনি এটা পাক্কা! (3 foods you should be eating every day for a longer life)

পালং শাক

পালং শাকের নাম আর ছবি দেখেই পালাতে চাইছেন তো? এদিকে আপনাকে ভাল রাখার জন্য বেচারা পালং প্রাণপাত করতে পারে তা জানেন? পালং শাককে বলা হয় সুপারফুড কারণ এটি অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর থাকে। তার সাথে প্রচুর পরিমাণে লোহা এবং বিভিন্ন ভিটামিন সমৃদ্ধ হয় পালং শাক। এতে আছে ভিটামিন এ, সি এবং ডি। তাছাড়া পালংয়ে থাকে লুটেইন যা আপনার চোখের জন্য খুব ভাল। দাঁড়ান আরো আছে। (3 foods you should be eating every day for a longer life) পালং শাকে থাকে ফাইবার যা আপনার রক্তচাপকে নিয়ন্ত্রণে রাখে, কোষ্ঠকাঠিন্যের সমস্যাকে দূর করে আর ইমিউনিটি বাড়াতে খুবই সাহায্য করে। তাহলে এবার থেকে নিজের খাবার রুটিনে প্রতিদিন পালং শাককে যুক্ত রাখতে ভুলবেন না প্লিজ। এবার আপনি স্যান্ডুইচ থেকে পালং পনীর যেভাবে হোক বানিয়ে পালং শাক খেতে পারেন তাতে কোনও সমস্যা নেই।

মাছ

বাঙালিকে আর মাছের গুণ নিয়ে কি বলব! সত্যি বলতে বাঙালির প্রায় নিয়মিত মাছ খাওয়ার অভ্যেস তাকে শারিরীকভাবে ভাল রাখতে খুব সাহায্য করে। মাছে হাই প্রোটিনের সাথে থাকে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড যা আমাদের হার্ট ভাল রাখে। কিছু মাছে ভিটামিন এ এবং বি ভরপুর থাকে যা বাড়তি পুষ্টি দেয় আমাদের। (3 foods you should be eating every day for a longer life)

দই 

মাছের পরেই বাঙালির সবথেকে প্রিয় খাবারের একটা হল মিষ্টি দই। তবে শরীর ভাল রাখার জন্য মিষ্টি নয় টক দই খেতে হবে আর অবশ্যই চিনি ছাড়া। টক দই হল প্রোটিন আর ক্যালসিয়ামের উৎস, এটি আপনার হাড়কে দৃঢ় রাখতে সাহায্য করে তাছাড়া বাতের ব্যথা কমায়। প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট থাকার জন্য শরীর ঠান্ডা রাখে, রক্ত চলাচলে সাম্যতা বজায় রাখতে সাহায্য করে। (3 foods you should be eating every day for a longer life)

তিনটে খাবারের নাম আজ বললাম যা খেলে আপনার শরীর সুস্থ থাকবে আর আয়ুও বাড়বে স্বাভাবিকের থেকে বেশি। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

01 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text