বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য

বর্ষায় মন ভাল করতে ট্রাই করুন লিপস্টিকের এই তিনটি শেড

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Sep 10, 2020
বর্ষায় মন ভাল করতে ট্রাই করুন লিপস্টিকের এই তিনটি শেড

আপনি যদি সাজতে ভালবাসেন, তাহলে আপনার মেকআপ কিটে অনেক রকম প্রোডাক্ট থাকবে। আর ধরুন, ততটা সাজগোজ করতে আপনি পছন্দ করেন না, তাহলেও আপনার মেকআপ কিটে যে কয়েকটি প্রোডাক্ট থাকবে তার মধ্যে লিপস্টিক (lipstick) মাস্ট।

আসলে লিপস্টিক এমন একটা প্রোডাক্ট যা তাৎক্ষণিক ভাবে উজ্জ্বল করে তোলে। ফলে খুব তাড়াহুড়ো থাকলে, সুন্দর একটা লিপস্টিকের সাজই বদলে দিতে পারে আপনার সৌন্দর্য। অনেকেই এ বিষয়ে একমত হবেন।

বর্ষা (monsoon) এখনও রয়েছে শহরে। কখনও বা নিম্নচাপের কালো মেঘ ভিড় করছে। তার উপর করোনার আতঙ্ক তো রয়েইছে। ফলে এই ম্যাজম্যাজে আবহাওয়ায় মন ভাল রাখাটাই বড় চ্যালেঞ্জ। এর মধ্যে লিপস্টিক হতে পারে আপনার মুশকিল আসান। আমরা তিনটে বেসিক শেডের কথা শেয়ার করছি। প্রায় সকলের স্টকেই এর কোনও একটা শেড থাকেই। বর্ষার দিনে ট্রাই করুন। ভাল লাগবে। আর যদি এই বেসিক শেড সংগ্রহে না থাকে, তাহলে আমাদের পছন্দ করে দেওয়া শেড ব্যবহার করে দেখুন। কেমন লাগছে, কমেন্টে আমাদের জানাতে পারেন।

ট্রাই করুন বোল্ড কালার। ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

১) পিঙ্ক- পিঙ্ক এমন একটা রং যা আলাদা করে নজরে পড়বেই। মনখারাপের বর্ষা দিনে গোলাপি লিপস্টিকে সাজাতে পারেন নিজেকে। ফুশিয়া পিঙ্ক হতে পারে বা গ্লসি পিঙ্ক। লাইট পিঙ্ক হতে পারে আবার দুধে-আলতা পিঙ্কও বেছে নিতে পারেন। শাড়ি হোক বা সালোয়ার অথবা যে কোনও ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে পিঙ্কের শেড ভাল মানাবে। এমনিতে প্রায় সব ধরনের স্কিন টোনে পিঙ্ক মানিয়ে যায়। সে কারণেই মনে করে দেখুন, মায়ের আলমারিতে একটা পিঙ্ক শেডের লিপস্টিক প্রায় সকলেই দেখেছেন। তবে আপনার স্কিন টোন অনুযায়ী কোন পিঙ্কটি নেবেন, সেটা বেছে নিতে হবে আগেই। মোট কথা, পিঙ্ক কমপ্লেকশন উজ্জ্বল করবে।

২) লাল- লিপস্টিকের রং বলতে এখনও অনেক মহিলাই শুধুমাত্র লাল বোঝেন। লাল এক কথায় ইউনিভার্সাল কালার। যে কোনও বয়সের মানুষ ক্যারি করতে পারলে লাল পরুন। মন ভাল হয়ে যাবে। বর্ষার দিনে এমনিতেই উজ্জ্বল সাজের প্রয়োজন হয়। নিজেকে চনমনে রাখতেই এই উদ্যোগ। সেক্ষেত্রে ঠোঁটের জন্য লাল রং বেছে নিন। ম্যাট বা গ্লসি যে কোনও ফর্মে লাল সব সময়ই হিট। রাতের অনুষ্ঠানের জন্য লাল আদর্শ। তবে সকালেও আপনি লাল পরতে পারেন। শুধু শেড বেছে নিন। আর কোন অনুষ্ঠানে যাবেন, সেটা মাথায় রেখে লাল লিপস্টিক পছন্দ করুন।

৩) অরেঞ্জ- অরেঞ্জ একটু আলাদা একটা রং। ডার্ক স্কিন টোনে এক রকমের অরেঞ্জ ভাল লাগে। আবার লাইট স্কিন টোনের জন্য পারফেক্ট অন্য রকমের অরেঞ্জ। সকলের মধ্যে লাইমলাইট যাতে আপনার দিকেই থাকে, তার জন্য তো আলাদা কিছু করতে হবে। একবার একটু অন্যরকম কিছু ট্রাই করেই দেখুন না। ঘনঘোর বর্ষায় সুন্দর করে চোখের মেকআপ করুন। সঙ্গে বেছে নিন অরেঞ্জ লিপস্টিক। আপনার দিকে যে আলাদা করে সকলের নজর পড়বে, এ কথা মিলিয়ে নেবেন।

মূল ছবি ইনস্টাগ্রামের সৌজন্যে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!