home / Family
আগামীকাল ফ্রেন্ডশিপ ডে-তে এই কাফেগুলিতে যেতে পারেন ল-ম্বা আড্ডা দেওয়ার জন্য

আগামীকাল ফ্রেন্ডশিপ ডে-তে এই কাফেগুলিতে যেতে পারেন ল-ম্বা আড্ডা দেওয়ার জন্য

‘কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই’, তাতে কী হয়েছে? কত্ত নতুন-নতুন সব কাফে রয়েছে কলকাতা শহরে! কী ভাবছেন, কী সব উল্টো-পাল্টা বকছি? আরে বাবা উল্টো-পাল্টা বকছি না মোটেই… আসলে হয়েছে কী, বাঙালি একটা সময়ে বন্ধু-বান্ধবের সঙ্গে আড্ডা দিতে কফি হাউজে যেত। সে আড্ডায় কত কী না আলোচনা হত! কিন্তু এখন কফি হাউজের সেই ‘নাম’ আর ‘নস্টালজিয়া’ থাকলেও বর্তমান প্রজন্মের অনেকের কাছেই এই ঐতিহ্যবাহী আড্ডাস্থলটি ঠিক পছন্দের নয়। এখন অনেকেই একটু ‘কোজি’ পরিবেশ চান, চান কৃত্রিম ঠান্ডা ঘর; তবে আজকের জেন ওয়াই-এর কাছেও কিন্তু বন্ধুত্ব ব্যাপারটা একেবারে নির্ভেজাল। তাই জেন ওয়াই-এর পছন্দমতো কয়েকটি কাফের (cafes) সন্ধান রইল এখানে, যদি আগামীকাল বন্ধুদের সঙ্গে ফ্রেন্ডশিপ ডে (friendship day) পালন করতে যেতে চান…

কুকি জার

বিকেলবেলা যদি টুক করে বন্ধুদের সঙ্গে একটু হালকা কিছু খেতে চান, তা হলে চলে যেতে পারেন কুকি জারে। দরজা সরিয়ে ঢুকলেই বেকিং-এর সুগন্ধে জিভে জল আসবেই (অবশ্য যদি আপনি মিষ্টি পছন্দ করেন)! ফ্রেন্ডশিপ ডে-র বিকেলে যদি যান তা হলে বন্ধুত্ব সেলিব্রেট করতে সবাই মিলে কেক অর্ডার করতে পারেন। আর মিষ্টি যদি পছন্দ না হয় তা হলে খেতে পারেন পিৎজা, শোয়ারমা রোল, শেক, কফি এবং নানা স্বাদের কুকি।

ঠিকানা – সিটি সেন্টার ১, সল্ট লেক কিংবা হিন্দুস্থান পার্ক, গড়িয়াহাট

আনুমানিক খরচ – দু’জনের ৩৫০ টাকা মতো

ব্লু মাগ

এই কাফেটির ভিতরে বা বাইরে, যেখানে ইচ্ছে বসতে পারেন সব বন্ধুরা মিলে। কাফের ভিতরে চাইলে আপনি পিয়ানো বা গিটার বাজিয়ে গানও শোনাতে পারেন সকলকে। ফ্রেন্ডশিপ ডে সেলিব্রেট করার জন্য বোধ হয় এর চেয়ে ভাল কিছু হতে পারে না… আপনি গান গাইছেন আর আপনার বন্ধুরা শুনছেন, ভাবুন তো ব্যাপারটা বেশ জমে যাবে কিন্তু! খানাপিনার ব্যবস্থাও এখানে মন্দ নয়। নানা ধরনের চা-কফি, স্মুদি-শেক তো আছেই, সঙ্গে পেয়ে যাবেন সিজলারও!

ঠিকানা –  ১, ১২১, জোধপুর পার্ক, কলকাতা – ৭০০০৬৮

আনুমানিক খরচ – দামটা একটু বেশির দিকে, দু’জনের জন্য মোটামুটি ১,২০০ টাকার মতো লাগতে পারে

দ্য লাভ রুম

না, না, নাম শুনে ভাববেন না যে এখানে বসে প্রেম করতে পারেন! আসলে মানুষের বেস্ট ফ্রেন্ডদের জন্য এই কাফেটি। বুঝলেন না? আরে বাবা, নামছি আপনার অনেক বন্ধু-বান্ধব আছে, কিন্তু চারপেয়ে বন্ধুও যদি থাকে, মানে পোষ্য কুকুর কিংবা বিড়াল, তা হলে আপনি কিন্তু তাকে নিয়েও যেতে পারেন এই কাফেতে। বলা যেতে পারে, এটিই একমাত্র pet friendly cafe, কলকাতাতে। আপনার নিজের কোনও পোষ্য না থাকলে যে আপনি এখানে আসতে পারবেন না, তা নয়! আপনি আরামসে যেতে পারেন এবং অন্যদের পোষ্যর সঙ্গে সময় কাটাতে পারেন। আর সত্যি বলুন তো, বন্ধুত্বের অর্থ এই চারপেয়েদের চেয়ে আর কে ভাল বোঝে?

ঠিকানা – ৩৬, ১ম তলা, টালিগঞ্জ

আনুমানিক খরচ –দু’জনের জন্য মোটামুটি ৮০০ টাকা লাগতে পারে

Friendship Day Status in Hindi

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

02 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text