ফ্যাশন

#TrendAlert: ফ্লোরাল প্রিন্ট…শুধু বাগানে কেন, ফুল ফুটিয়ে তুলুন পোশাকেও!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jul 30, 2019
#TrendAlert: ফ্লোরাল প্রিন্ট…শুধু বাগানে কেন, ফুল ফুটিয়ে তুলুন পোশাকেও!

আমাদের জীবনে সিনেমার নায়ক-নায়িকাদের অনেক ভূমিকা রয়েছে। খেয়াল করে দেখবেন, তাঁরা কী পরছেন, কী করছেন, কী বলছেন, আমরা বেশ সে খবর রাখি। আর সত্যি কথা বলতে কী, আমাদের মধ্যে অনেকেই আছেন যাঁরা. তাঁদের অর্থাৎ নায়ক-নায়িকাদেরকে অন্ধভাবে অনুসরণও করে থাকেন, বিশেষ করে ফ্যাশন করার ক্ষেত্রে। তাঁরা কেমনভাবে চুল বাঁধেন, কেমন করে মেকআপ করেন, কী ধরনের পোশাক পরেন – এই বিষয়গুলো কন্তু বেশ ভালই প্রভাব ফেলে আমাদের দৈনন্দিন জীবনেও। সবসময় হয়তো আমরা নায়িকাদের মতো করে পোশাক নির্বাচন করতে পারি না, কিন্তু কিছু-কিছু বিষয়ে কিন্তু নায়িকারা বেশ একটা ফ্যশন (fashion) ট্রেন্ড তৈরি করে দেন এবং সেগুলো অনুকরণ করাও বেশ সহজ। এই যে যেমন দেখুন না, টলিউডের এই নায়িকারা কী সুন্দর ফ্লোরাল প্রিন্ট (floral print) নিয়ে ফ্যশন করছেন, চাইলে কিন্তু আপনিও এই ট্রেন্ড অনুকরণ (celebrity inspired) করতে পারেন অনায়াসেই!

ফ্লোরাল প্রিন্টের গাউন – নুসরত জাহান

আপনি কি পশ্চিমি পোশাক পরতে পছন্দ করেন? তা হলে টলি নায়িকা এবং সাংসদ নুসরত জাহানের মতো এই সুন্দর ফ্লোরাল প্রিন্টের গাউনটি কিন্তু আপনি সংগ্রহ করতে পারেন। আপনি প্রশ্ন করবেন কোথায় পাব এই গাউনটি, আর এত দাম দিয়ে কিনবই বা কীভাবে! আরে বাবা, চিন্তা করছেন কেন, আমরা তো আছি! অনলাইনে অনেক কম দামে পেয়ে যাবেন আপনি এই ধরনের গাউন। দামও যে খুব বেশি, তা কিন্তু নয়। দিনের বেলা কোনও পার্টি হোক অথবা সমুদ্রের ধারে প্রেমিকের সঙ্গে বেড়াতে যাওয়ার সময়েই হোক, এই গাউনটি কিন্তু আপনাকে একটা ফ্রেশ লুক দিতে বাধ্য!

ফ্লোরাল প্রিন্ট টপ – রাইমা সেন

গোলাপি জমির উপরে ফ্লোরাল প্রিন্ট। বড়-বড় ফুলের ছাপ দেওয়া এই টপটি কিন্তু যে-কোনও অনুষ্ঠানেই আপনি পরতে পারেন। অফিসে হোক অথবা কলেজে, বন্ধুদের সঙ্গে সিনেমা দেখতে যাওয়ার সময় হোক অথবা এদিক-ওদিক কোনও আত্মীয়ের বাড়িতে – এই ছিমছাম দেখতে ফ্লোরাল টপটি আপনার সবসময়ের সঙ্গী হয়ে উঠতে খুব বেশি দেরি হবে না। চাইলে রাইমার মতো রামধনু প্যান্টস দিয়েও পরতে পারেন আবার স্কার্টের সঙ্গেও পরতে পারেন। অনলাইনে কিনতে চাইলেও কিনতে পারেন।  

ফ্লোরাল প্রিন্টেড জাম্পসুট – রুক্মিণী মৈত্র

অনেকেরই একটা ধারণা আছে যে ফ্লোরাল প্রিন্ট হলে হয় তা সাদা অথবা গোলাপির উপরেই হতে হবে! এই ধারণা কিন্তু ভেঙে দিয়েছেন টলি নায়িকা রুক্মিণী মৈত্র। উজ্জ্বল হলুদের উপরে বেশ লতা-পাতা আঁকা ফ্লোরাল প্রিন্টের জাম্পসুট পরে কিন্তু তিনি হয়ে উঠেছেন সান-কিসড (sun kissed)। আপনিও কিন্তু খুব সহজে পেয়ে যেতে পারেন এমন একটা লুক! দিনেরবেলা যদি এই ধরনের জাম্পসুট পরেন তা হলে সঙ্গে করুন নুড মেকআপ আর চাইলে রুক্মিণীর মতো চুল খোলা রাখতে পারেন অথবা একটা টপ বানও করে নিতে পারেন।

ফ্লোরাল প্রিন্টেড শাড়ি – মিমি চক্রবর্তী

যদি আপনি পশ্চিমি পোশাকে ঠিক স্বচ্ছন্দ না হন, তা হলে কি ফ্লোরাল প্রিন্ট পরবেন না? নিশ্চয়ই পরবেন! ছোট ছোট ফুল ছাপ দেওয়া শাড়ি তো আপনিও পড়তেই পারেন ঠিক যেমন নায়িকা ও সাংসদ মিমি চক্রবর্তী পরেছেন! সঙ্গে কিন্তু অবশ্যই মানানসই সাজ প্রয়োজন! সঠিক মেকআপ, গয়না এবং চুল বাঁধার কায়দা – এই ফ্লোরাল প্রিন্টের শাড়িতে আপনি হয়ে উঠবেন সকলেই চোখের মণি!

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!