Advertisement

ডি আই ওয়াই লাইফ হ্যাকস

টি ব্যাগ কি শুধু চা তৈরি করতেই কাজে লাগে? এই ব্যবহারগুলোও জেনে নিন

Indrani BoseIndrani Bose  |  Aug 30, 2021
টি ব্যাগ কি শুধু চা তৈরি করতেই কাজে লাগে? এই ব্যবহারগুলোও জেনে নিন

টি ব্যাগ কি শুধুই চা তৈরি করার ক্ষেত্রে কাজে আসে? অফিস ও ঘরের কাজের পর নিশ্চয়ই ভাবেন কী করে ক্লান্তি দূর করা যায়? অনেকেই তার জন্য চায়ে ভরসা করেন। টি ব্যাগ দিয়েই নিজের মন পছন্দ লাল চা কিংবা দুধ চা গাঢ় করে নে ন। এতেই সুবিধা বেশি চা তৈরি ছাড়াও টি ব্যাগ আরও অনেক কাজে আপনি লাগাতে পারেন। টি ব্যাগের ব্যবহার অনেক ভাবেই করতে পারেন। টি ব্যাগ কী কী কাজে আপনি ব্যবহার (uses of tea bags) করতে পারেন, আজ সেই বিষয়েই আলোচনা করব

টি ব্যাগের ব্যবহার (uses of tea bags)

রুম ফ্রেশনার হিসেবে – ঘরে সুগন্ধের জন্য দামি এয়ার ফ্রেশনার কিনে ফেলেন তো? হাতের কাছে টি ব্যাগ নেই? যদি হাতের কাছে টি ব্যাগ থাকে তবে সেই টি ব্যাগ প্রথমে ব্যবহার করে নিন। তার পর সেই ব্যাগ শুকনো করে নিন। তাতে মিশিয়ে দিন কয়েক ফোঁটা পছন্দের এসেনশিয়াল অয়েল। এইবার ব্যাগগুলো ঘরের (uses of tea bags) বিভিন্ন কোণে কিংবা বাথরুমে রেখে দিলেই হবে। সুগন্ধের কোনও কমতি হবে না।

ঘর থেকে পোকামাকড় তাড়ান – পেপারমিন্টের গন্ধে পোকামাকড় কিন্তু পালায়। তাই গরম জলে পেপার মিন্ট টি ব্যাগ (uses of tea bags)ভিজিয়ে নিন। সেই জলেই দুই ফোঁটা বাসন মাজার লিকুইড সাবান মিশিয়ে নিন। ভাল ভাবে মিশিয়ে স্প্রে বোতলে ভরে নিন। তারপর ঘরের কোণায় কোণায় স্প্রে করে দেবেন। শুধু পোকামাকড়ই পালাবে না, ইঁদুরের উৎপাতও কমে আসবে।

গাছে ব্যবহার করুন (uses of tea bags) – গাছে বিভিন্ন ফাঙ্গাস হয়। পছন্দের গাছে ফাঙ্গাস হয়ে তো নষ্টই করে দেয়। তাই সেই সময় এই টি ব্যাগ খুবই কাজে আসবে। আপনি জলে টি ব্য়াগ দিয়ে (uses of tea bags) ফুটিয়ে নিন। তারপর সেই জল ঠান্ডা করে স্প্রে বোতলে ভরে রাখুন। সকাল বিকেল গাছে স্প্রে করুন। গাছের ফাঙ্গাস দূর হবে।

চোখের কোলে ফোলাভাব কমান – ঘুমের অভাবে বা অন্য কোনও কারণে চোখের কোল ফুলে যায়। কিংবা দীর্ঘক্ষণ কম্পিউটারে কাজ করলেও চোখ ক্লান্তিতে ফুলে যেতে পারে। সেই সময় টি ব্যাগ ঠাণ্ডা জলে (uses of tea bags)ভিজিয়ে নিন। ভেজা ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রেখে দিন। পাঁচ মিনিট রেখে সরিয়ে ফলুন (uses of tea bags) । ধীরে ধীরে চোখের ফোলা ভাব কমে যাবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!