ডি আই ওয়াই ফ্যাশন

কোভিড পরবর্তী সময়ে কেমন হবে আপনার পোশাক?

Indrani BoseIndrani Bose  |  Jul 20, 2021
কোভিড পরবর্তী সময়ে কেমন হবে আপনার পোশাক?

গত বছর থেকে পরিস্থিতি পরিবর্তনে আমরা সত্য়িই অনেক কিছু শিখেছি। দীর্ঘ সময় আমরা আমাদের পুরনো অভ্যাস থেকে দূরে থেকেছি। বাইরের আনন্দ থেকে দূকে থেকেছি। যা একসময় আমরা মনে করতাম, আমাদের অস্তিত্বের জন্য খুবই গুরুত্বপূর্ণ। জিম, শপিং, কফি শপ ও অন্যান্য। কীভাবে খুব সাধারণভাবেই জীবনযাপন করা যায়, তার এক শিক্ষা নিয়েছি সবাই। এই বছরও পরিস্থিত প্রায় একইরকমই। তবে এই পরিস্থিতি ঠিক হয়ে যাওয়ার পরেও জীবনের এই কঠিন অধ্যায় আমাদের ভুলে যাওয়া উচিত নয়। কোভিড-১৯ প্যানডেমিকের জন্য দেশের অর্থনীতিও প্রায় বিপর্যস্ত। আমাদের সবারই আর্থিক সমস্যা হয়েছে।

অনেক লোকসানের মুখে পড়েছেন ছোট ছোট ব্যবসায়ীরা। ফ্যাশন সম্বন্ধিত দোকানীরাও এর থেকে বিচ্ছিন্ন হন। তাই প্য়ানডেমিক এবং প্যানডেমিক পরবর্তী পরিস্থিতিতে আমাদের পোশাক রুচি ও পছন্দে সামান্য হলেও পরিবর্তন আনা প্রয়োজন। যা আমাদের দেশের স্থানীয় পোশাক বিক্রেতাদের সাহায্য করবে। আমাদেরও আর্থিক অবস্থাকে সমর্থন করবে এবং আমাদের ইচ্ছে পূরণও হবে। কোভিড পরবর্তী পরিস্থিতিতে কীরকম হবে আমাদের ফ্যাশন চয়েস (fashion choices to make post covid-19), সেই নিয়ে ৪টি টিপস আপনার জন্য।

 

 

টেকসই পোশাক কিনুন

টেকসই পোশাক কিনুন

নতুন এবং ভাল কোনও পোশাক দেখলেই আমরা তা কিনে নিই। এটা আমাদের খারাপ অভ্যাস। কারও সেই কথা অজানা নয়। কিন্তু এইবার থেকে পোশাক কেনার সময় একটু সতর্ক হন। ভাল মানের পোশাক কিনুন। অনেক পোশাক কেনার প্রয়োজন নেই। এমন পোশাক কিনুন, যেগুলি অনেকদিন যাবে। যদি দাম সামান্য বেশি পড়ে, তাহলেও কিনুন(fashion choices to make post covid-19)। কারণ এই ইনভেস্টে আসলে আপনারই লাভ।

স্থানীয় ব্র্যান্ডকে ভরসা করুন(fashion choices to make post covid-19)

দেশের অর্থনীতি বিপর্যস্ত। স্থানীয় ব্যবসায়ীদের উপর এর প্রভাব অনেক অনেক বেশি। আপনি বড় ব্র্যান্ডের পোশাক কেনেন। আপনি বিদেশী ব্র্যান্ডের পোশাকও কিনতে পারেন। কিন্তু এই পরিস্থিতিতে এই পছন্দে একটু বদল আনুন। স্থানীয় ব্যবসায়ীদের থেকে বা লোকাল ব্র্যান্ডের পোশাক কিনুন। কারণ, অনেক ব্যবসায়ীদের জীবনধারণ শুধু ওই পোশাক ব্যবসার উপরেই নির্ভরশীল। তাদের তৈরি পোশাকও দারুণ এবং টেকসই হতে পারে। তাই সেই কথা মাথায় রাখুন এবং সেই ভাবেই চলুন।

ডিআইওয়াই ট্রাই করুন

এমন পোশাক যা বিভিন্ন মরশুমে পরা যায়

প্রতিবার আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে আপনার পছন্দের পোশাক তালিকাও বদলে যায় নিশ্চয়ই। শীতে কিছু বিশেষ রঙের পোশাক পরেন, বর্ষায় কিছু বিশেষ পোশাক আবার গরমেও অন্য়রকম পোশাক পরেন। এমন পোশাক কিনুন, যা সারা বছর চলে এবং সারা বছরই পরতে পারেন আপনি। তাই বুদ্ধি করে পোশাক কিনুন।

রিসাইকেল করুন(fashion choices to make post covid-19)

সত্যি কথা বলতে আমাদের আলমারিতে এমন অনেক পোশাকই থাকে যা আমরা পরিও না। কেনার পর দুই একবার পরে সেটা রেখে দিই। তাই পুরনো কিছু পোশাক পরেই থাকে। কিন্তু এবার আর করবেন না। আলমারিতে যত পোশাক পরে আছে সব কটিই পরার চেষ্টা করুন। রিসাইকেল করুন। ডিআইওয়াই পদ্ধতি ব্যবহার করুন। এই লকডাউনে আপনি সেরকম অনেক কিছুই শিখেছেন। নতুন নতুন স্টাইল তৈরি করুন। পুরনো পোশাক ব্যবহার করে আপনিও ট্রেন্ডসেটার হয়ে উঠতে পারেন(fashion choices to make post covid-19)। সেই কথা ভুলে যাবেন না! তাই বুদ্ধি করে শপিং করুন এবং সঞ্চয়ী হন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!