logo
Logo
User
home / চোখের মেকআপ
গরমেও মেকআপ হবে সুন্দর, যদি এই ৪টি হ্য়াক কাজে লাগাতে পারেন

গরমেও মেকআপ হবে সুন্দর, যদি এই ৪টি হ্য়াক কাজে লাগাতে পারেন

ধীরে ধীরে চড়ছে তাপমাত্রার পারদ। মার্চে বসেই জুনের অভিজ্ঞতা হচ্ছে আমাদের। দিনের বেলায় রাস্তায় চলাফেরা করতে হবে ভাবলেই কান্না পায়। কিন্তু এই গরমে কি আমাদের সাজগোজের সঙ্গেও সমঝোতা করতে হবে? বরং কিছু মেকআপ হ্যাক আমাদের জানতে হবে। কারণ, গরমে আমাদের এমনিই কম মেকআপ করা উচিত। মেকআপের একের পর এক স্তর আমরা গালে লাগাতে পারব না। অল্প মেকআপে সুন্দর লাগবে কীভাবে, তা জানতে হবে। এবার বলুন, এই সময় যদি কিছু মেকআপ হ্যাক আপনাকে জানিয়ে রাখতে পারি? মানে আপনার মেকআপও সম্পূর্ণ হল, আবার সময়ও লাগল কম। জেনে নিন এমন ৪টি মেকআপ হ্যাক(makeup hacks)

ফাউন্ডেশনে সামান্য ফেসিয়াল অয়েল মিশিয়ে নিন(makeup hacks)

ডিউই মেকআপের(makeup hacks) জন্য বাজারচলতি ইলুমিনেটর তো রয়েছে। তবে সেগুলো বেশ দামি। আপনি ইলুমিনেটর কিনবেন কেন যদি আপনার ফাউন্ডেশনের সাহায্যেই আপনি সেই লুক পেয়ে যান? কয়েক ফোঁটা ক্যামেলিয়া অয়েল আপনার ফাউন্ডেশনে মিশিয়ে দিন। মেকআপ করার সময় সেটি বেস হিসেবে ব্যবহার করুন। এছাড়াও শিমারি গোল্ড বা সিলভার শেডের আইশ্যাডোর সঙ্গে আপনি ফেস অয়েল মিশিয়ে নিতে পারেন। সেটি মেকআপ (easy makeup hack) করার সময় মুখে লাগিয়ে নিতে পারেন। সেক্ষেত্রে ফাউন্ডেশন লাগানোর পরে এটি ব্যবহার করতে হবে।

মেকআপ হ্য়াক জেনে রাখুন আপনিও

চোখ উজ্জ্বল দেখানোর জন্য ব্যবহার করুন হাইলাইটার

আপনার হাতে সময় কম, কিন্তু আপনি পলিশড লুক চাইছেন। এই সময় কিছু হাইলাইটার ব্যবহার আপনাকে বাঁচিয়ে দিতে পারে। আমরা ক্রিমি হাইলাইটার ব্যবহারের পরামর্শ দেব। চোখ কন্টোর করার পর আপনি এই হাইলাইটার লাগিয়ে নিন। কনসিলার লাগানোর আগে হাইলাইটার লাগিয়ে নেবেন। এটি আপনার চোখের চারপাশে একটি লুমিনাস ব্যাপার তৈরি করবে (makeup hacks)!

আইল্যাশ কার্ল(makeup hacks)

এই কাজটি করতে হয়তো ৩-৪ মিনিট সময় লাগে। কিন্তু আমাদের মধ্য়ে বেশিরভাগ জনই এটা এড়িয়ে যাই। যদি ঠিকভাবে আইল্যাশ কার্ল করতে পারেন, তবে আপনাকে ১০০ গুণ বেশি সুন্দর লাগবে। ল্যাশ কার্লার দিয়ে আপনার আইল্যাশ কার্ল করে নিন। এরপর মাস্কারা লাগিয়ে নেবেন। কিন্তু আপনি যদি ন্যাচারাল লুক চান, তবে মাস্কারার বিষয়টি এড়িয়ে যাওয়ার পরামর্শ আমরা দেব না। তবে কম পরিমাণে মাস্কারা ব্যবহার করলে আপনার আইল্যাশ প্রাকৃতিকভাবেই (makeup hacks)সুন্দর লাগবে।

ঠোঁট কন্টোরে আইব্রো পেন্সিল

আপনার ঠোঁট যদি আপনার মনের মতো হয়, তবে ঠিক আছে। কিন্তু অনেকেই পাতলা ঠোঁট পছন্দ করেন না। তাঁদের জন্য এই হ্যাক যথেষ্ট কাজে আসবে। লিপ পেন্সিল দিয়ে আউটলাইন করার বদলে আপনি ধূসর শেডের আইব্রো পেন্সিল ব্যবহার করতে পারেন। কন্টোর করার জন্য় একদম উপযুক্ত। আপনাকে কী করতে হবে? আইব্রো পেন্সিল দিয়ে আপনার ঠোঁটের আউটলাইন করে নেবেন, যেভাবে লিপ কন্টোর করা হয় সেভাবেই। এরপর নিচের দিকে ব্লেন্ড করবেন। এতে আপনার ঠোঁট আরও প্লাম্প-আপ দেখাবে!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text