ADVERTISEMENT
home / ফ্যাশন
অনুষ্ঠান যাই হোক না কেন, তাক লাগাতে পরতে পারেন এই সিল্কের শাড়িগুলো

অনুষ্ঠান যাই হোক না কেন, তাক লাগাতে পরতে পারেন এই সিল্কের শাড়িগুলো

বাঙালি মেয়েদের আলমারিতে নানা প্রদেশের শাড়ি কিন্তু পাবেনই পাবেন। আমার বেশ মনে আছে। ছোটবেলায় আমরা বেশ বেড়াতে যেতাম। বেড়ানোর কল্যাণে দেশের বেশ অনেকগুলো প্রদেশেই ঘোরা হয়েছে। মনে আছে, যে-কোনও নতুন জায়গায় বেড়াতে গেলে, মা সেখান থেকে তাঁদের স্পেশ্যাল শাড়ি কিনতেন। আর সেভাবেই মায়ের বেশ অনেকগুলো সিল্কের শাড়ির কালেকশনও (4 must have silk sarees) হয়ে গিয়েছিল যা ছিল দেখার মত। আপনিও জেনে রাখুন বরং কত রকমের সিল্কের শাড়ি আমাদের দেশের নানা রাজ্যে পাওয়া যায়। সামনেই তো পুজো আসছে, শাড়ি না পরলেও বন্ধুদের কাছে ফান্ডা ঝাড়তে কাজে আসবে

অজরখ হ্যান্ড ব্লক সিল্ক

ছবি – আজিও

গুজরাতের কচ্ছ অঞ্চলের বিশেষ হ্যান্ড ব্লক প্রিন্ট হল এই অজরখ। গাঢ় ইন্ডিগো ব্লু এবং কালচে লালের কম্বিনেশনের এই ফ্লোরাল-পেজলি প্রিন্টের কদর এখন সারা বিশ্বে। এই প্রিন্টের মোডাল সিল্ক শাড়িটি পুজোর জন্য আমাদের এক নম্বর পছন্দ। মোডাল সিল্ক খুবই নরম জাতীয় সিল্ক এবং এটি ক্যারি করাও খুবই সুবিধের। এই শাড়িটি পরুন কালচে লাল রংয়ের র সিল্কের (4 must have silk sarees)  ফুল স্লিভ পিঠ কাটা ছোট কুর্তির সঙ্গে। কপালে বড় লাল টিপ, চুল খোলা কিংবা বাঁধা, কানে অক্সিডাইজডের সঙ্গে মুক্তোর ঝালরওয়ালা দুল। ব্যস, আপনার রাতের চোখধাঁধানো সাজ কমপ্লিট!

ADVERTISEMENT

নকশি কাঁথা কাজের তসর সিল্ক

ছবি – আজিও

কালো তসরের শাড়িতে লাল সুতোতে ফুটে উঠেছে নকশি কাঁথার ডিজাইন। আঁচলে ঠাসা কাজ, পাড়টি বড় মাপের ও সারা শাড়িতে ছোট-ছোট বুটি। এমন একটি মাস্টারপিস না হয় একটু বেশি টাকা খরচ করেই কিনে ফেললেন। সামনে বিয়েবাড়ির মরসুমও শুরু হচ্ছে। ফলে সেখানেও কাজে লেগে যাবে। এই ধরনের শাড়ির সঙ্গে সাদামাটা কনট্রাস্ট ব্লাউজই ভাল লাগবে। যাঁরা বলেন উৎসব-অনুষ্ঠানে কালো রং নাকি ভাল লাগে না, তাঁরা ঘুরে-ঘুরে দেখবেন তখন!

দক্ষিণী সিল্ক শাড়ি

ADVERTISEMENT

ছবি – আজিও

জমকালো শাড়ি অথচ সামলাতে সুবিধে, এমনটা যদি চান, তা হলে এই শাড়িটি বেছে নিন। এই জমকালো দক্ষিণী সিল্ক শাড়িটি (4 must have silk sarees) পরতে পারেন পুজোর পরেও, যে-কোনও বিয়েবাড়িতে! রংটা বেশ গর্জাস বলে শাড়িটি পরুন অফ টোনের কোনও ব্লাউজ দিয়ে। সঙ্গে হালকা গয়না ও স্নিগ্ধ সাজ! ব্যস এটুকুই যথেষ্ট সকলের নজর কেড়ে নেওয়ার জন্য।

মটকা সিল্ক

ছবি – আজিও

ADVERTISEMENT

পুজো আসবে, আপনি তার জন্য নতুন শাড়ি কিনবেন, অথচ একখানা মটকা সিল্ক আপনার আলমারিতে ঢুকবে না, তা-ও কি হয়? তাই এবার পুজোতেও একটি আভিজাত্যপূর্ণ মটকা সিল্ক আপনাকে কিনে ফেলতেই হবে। আমাদের পছন্দ উপরের শাড়িটি। ব্রাউনিশ গ্রে রংয়ের শাড়িতে গাঢ় লাল পাড় আলাদা মাত্রা এনে দিয়েছে। আঁচলে সাবডিউড সিকুইনের বাহার। এই ধরনের শাড়ির ট্রেন্ড গত পুজো থেকেই শুরু হয়েছে। কিন্তু ভাই এ হল সনাতনী আবেদন, শত বয়স হলেও পুরনো হবে না! এই ধরনের শাড়ি পরুন জমকালো লাল ব্রোকেডের ব্লাউজ দিয়ে। ব্লাউজের দড়িতে ঝুলুক বাহারি লটকন। কানে সোনার বা সোনালি পাশা, হাতে মোটা চূড়, গলায় বকুলফুল মালা…অষ্টমীর সেরা সুন্দরীর শিরোপা অন্য কেউ পাবেই না!

https://bangla.popxo.com/article/priyanka-sarkar-approved-bengali-saree-look-for-monsoon-in-bengali

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Jul 2021
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT