home / রূপচর্চা ও বিউটি টিপস
আরও সুন্দরী হতে চাইলে এই স্কিন কেয়ার ট্রিটমেন্টগুলো করাতে পারেন

আরও সুন্দরী হতে চাইলে এই স্কিন কেয়ার ট্রিটমেন্টগুলো করাতে পারেন

শরীরের পাশাপাশি ত্বকের খেয়াল রাখাটাও কিন্তু জরুরি। না হলে পরিবেশ দূষণ, স্ট্রেস সহ আরও নানা কারণে ত্বকের সৌন্দর্য কমবে। লেজুড় হবে নানা ত্বকের রোগ। কমবে ত্বকের জেল্লাও। তাই সময় থাকতে-থাকতে সাবধান হন। ঘরোয়া টোটকা কাজে লাগান, ক্ষতি নেই! কিন্তু সেই সঙ্গে বেশ কিছু আধুনিক স্কিন ট্রিটমেন্টও (4 professional skin care treatment for you) করাতে হবে। তাতে একটু খরচ হবে বই কী। কিন্তু ত্বকের জেল্লা বাড়বে চোখে পড়ার মতো।

পিলিং ট্রিটমেন্ট

সহজ কথায় Peeling শব্দটির অর্থ হল খোসা ছাড়ানো। আপনার ত্বকের উপরে যে মৃত কোষের স্তর জমে রয়েছে, তা সরিয়ে ফেলার পদ্ধতিকেই এই নামে ডাকা হয়ে থাকে। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বেশ কিছু রাসায়নিক ব্যবহার করেন। আর তাতেই ত্বকের জেল্লা বাড়ে। বলিরেখাও উধাও হয়ে যায়। সেই সঙ্গে ব্রণর প্রকোপ কমে, দাগছোপ দূর হয় এবং ত্বক তরতাজা হয়ে ওঠে। (4 professional skin care treatment for you) এক্ষেত্রে কতগুলি বিষয় মাথায় রাখা একান্ত প্রয়োজন। যেমন ধরুন, ত্বকে কোনওরকম সংক্রমণ থাকলে এই ট্রিটমেন্ট করা চলবে না, কোনও ধরনের ত্বকের রোগ বা মুখে কোনও ক্ষত থাকলেও পিলিং ট্রিটমেন্ট করাতে বারণ করেন বিশেষজ্ঞরা।

বডি পলিশিং

এই ট্রিটমেন্ট করার সময় বিশেষ কিছু উপাদান ব্যবহার করে মুখের মালিশ করা হয়। তাতে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসে। দাগছোপ মিলিয়ে যেতেও সময় লাগে না। বাড়ে ত্বকের জেল্লাও। বডি পলিশিং ট্রিটমেন্ট অনেক ধরনের হয়। (4 professional skin care treatment for you) বজেট অনুযায়ী কোন একটা বেছে নিলেই চলবে। তবে বিশেষজ্ঞদের মতে anti-cellulite body polish নাকি সবচেয়ে ভাল। কলকাতায় বডি পলিশিং ট্রিটমেন্ট করাতে খরচ হবে ৫০০-৩,৫০০ টাকার মতো। তবে কী ধরনের উপদান ব্যবহার করে বডি পলিশিং করাচ্ছেন, তার উপরেই কিন্তু নির্ভর করবে মোট খরচ।

লেজার ট্রিটমেন্ট

বিশেষ পদ্ধতির সাহায্যে ত্বকের একেবারে ভিতর পর্যন্ত লেজার লাইট পৌঁছে দিয়ে স্কিন সেলের চিকিৎসা করা হয়। এই ট্রিটমেন্ট চলাকালীন ত্বক ভিতর থেকে সুস্থ হয়ে ওঠে। ফলে যে-কোনও ধরনের ত্বকের সমস্যার প্রকোপ কমতে সময় লাগে না। ফলে সৌন্দর্য বাড়ে চোখে পড়ার মতো (4 professional skin care treatment for you) । প্রসঙ্গত উল্লেখ্য, কত দিন লেজার ট্রিটমেন্ট করাতে হবে, তা নির্ভর করে সমস্যার উপরে। এই ট্রিটমেন্ট বেশ খরচসাপেক্ষ। কিন্তু ফল মেলে একেবারে হাতে-নাতে।

বোটক্স

বোটক্স হল এক ধরনের ওষুধ, যা Botulinum bacteria থেকে তৈরি করা হয়। এই ওষুধটি ইনজেকশনের সাহায্যে ত্বকের ভিতরে প্রবেশ করালে বলিরেখা যেমন কমে যায়, তেমনই ত্বকে সৌন্দর্যও বাড়ে। এক ইউনিট বোটক্স ওষুধের দাম মোটামুটি ৭০০-১,০০০ টাকা। তবে এই ওষুধটিকে কাজে লাগিয়ে কেমন ধরনের চিকিৎসা করাচ্ছেন (4 professional skin care treatment for you), তার উপরেই কিন্তু চিকিৎসার মোট খরচ নির্ভর করে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!         বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text