home / রিলেশনশিপ
সংসারে শান্তি চাইলে আত্মীয়দের এই উপদেশ এড়িয়ে যান

সংসারে শান্তি চাইলে আত্মীয়দের এই উপদেশ এড়িয়ে যান

নতুন সংসার সদ্য শুরু করেছেন কয়েকদিন হল? আপনাকে বন্ধুর মত কয়েকটা পরামর্শ দিচ্ছি যা একেবারে মাথায় ভাল করে ঢুকিয়ে নিন। সদ্য বিয়ের পর দেখবেন আপনার চারপাশে শুভানুধ্যায়ীদের সংখ্যা হু-হু করে বেড়ে গেছে, তাদের মধ্যে বেশ কয়েকজন আবার আপনার ভালোর জন্য বেশ কিছু ভাল উপদেশ দেবেন। সেই উপদেশগুলো কি কি আর কিভাবে সেগুলি কানে নেবেন না সেটাই আপনাকে বলব আজ! (4 Relationship Advice You Should Ignore)

স্বামীকে বশে রেখো

সৌমিতৃষা

আপনি তো আর তন্ত্রসাধনা করতে আসেন নি যে বশীকরণ শিখতে হবে! খুব কাছের কেউ বললেও এসব মাথায় নেবেন না। কারণ বিয়ে মানে স্বামী-স্ত্রীর মধ্যে একটা বন্ধুত্বের বন্ধন। এখানে প্রথম থেকে চেষ্টা করবেন একে-অপরের প্রতি সৎ থাকতে, অকপট থাকতে। কেউ যেন কারুর বস না হয়ে ওঠেন আর বশ তো নয়ই..

সংসারের চাবি নিজে নাও

আপনার যদি শ্বশুর-শাশুড়ি থাকেন তাহলে তাঁদের কাছে বসে মেয়ের মত নতুন সংসারের কাজ বা নিয়ম জানুন, বুঝুন আর শিখুন। মনে রাখবেন আপনি যদি ভালবেসে তাঁদের আপন করে নেন তাহলে সংসারের দায়িত্ব হাসিমুখে তাঁরা আপনাকে দিয়ে নিশ্চিন্ত হবেন। তার জন্য বাইরের মানুষের কথা শুনে নতুন সংসারে অশান্তি বাঁধানোর প্রয়োজন নেই। আর যদি আপনাকে কর্তৃত্ব না দেন তাহলে গায়ে হাওয়া লাগিয়ে ঘুরে বেড়ান, প্রচুর মজা করুন বেশি কিছু না ভেবে। (4 Relationship Advice You Should Ignore)

তর্ক করো না

এখানে যারা “তর্ক করো না একদম” বলেন তারা আসলে প্রতিবাদ করতে বারণ করেন আর সেটা একদমই শুনবেন না। আপনি যদি দেখেন কিছু ভুল হচ্ছে বা কেউ অপরাধ করছে তাহলে অবশ্যই প্রতিবাদ করুন, প্রয়োজনে তর্কও। শ্বশুরবাড়ি বলে সবকিছু মুখ বুজে মেনে নিতে হবে না। (4 Relationship Advice You Should Ignore)

বরের ফোনে নজর রাখো

এশা সাহা

আপনাকে যদি কেউ বলেন আপনার বরের ফোনে নজর রাখতে তাহলে একবার ভাববেন যদি এটা আপনার বর আপনার সাথে করেন কেমন লাগবে? বিশ্বাস একে অন্যের প্রতি এতটাই মজবুত করুন যে নজর রাখার কোনও দরকারই না পড়ে। দুজনে খোলা খাতার মত হয়ে উঠুন দুজনের সাথে। 

বড়দের আশির্বাদ এবং পরামর্শ ছাড়া জীবনে এগনো যায় না এটাতো সত্যি কথা কিন্তু সব কথা অক্ষরে অক্ষরে মেনে চললে ব্যক্তিগত জীবনে বাজে প্রভাব পড়তে পারে। মনে রাখবেন আপনার সংসারটা আপনার তাই সেখানে অন্যের মত অনুযায়ী চললে তাল মেলাতে পারবেন না। বাকি সমস্যায় পড়লে প্রিয়জনরা তো রইলেনই।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

14 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text