logo
Logo
User
home / Handbags
ব্যাগ (handbag) নিয়ে বকবক – কোন অনুষ্ঠানে কি ব্যাগ নেবেন

ব্যাগ (handbag) নিয়ে বকবক – কোন অনুষ্ঠানে কি ব্যাগ নেবেন

সেদিন আমি ইনস্টাগ্রাম দেখছিলাম আর তখনি দেখলাম আলিয়া ভাট কি সুন্দর একটা ক্যাপ্রিসি ব্যাগ (bag) নিয়ে পোজ দিয়ে ছবি তুলেছে! আমার ইচ্ছে করছিলো যে ওরকম একটা ব্যাগ কিনি, কিন্তু তারপর নিজের আলমারিতে ব্যাগের (bag) জায়গাটা দেখে খুব একটা সাহস হলো না! আসলে আলমারির মোটামুটি অর্ধেকটা জুড়েই আমার ব্যাগ (handbag) রাখা! তবুও, ব্যাগ দেখলে আমি যেন নিজেকে আটকে রাখতে পারি না! কিনতেই হবে! আসলে ব্যাগ যে শুধুমাত্র এক্সেসরিসের কাজ করে তা নয়, আমাদের মেয়েদের গোটা সংসার থাকে একটা ব্যাগে (handbag)! মেকআপ থেকে আরম্ভ করে রুমাল, ল্যাপটপ থেকে আরম্ভ করে ক্রেডিট কার্ড – কি না থাকে আমাদের হাতব্যাগে (handbag) বলুন তো? আবার একটাই ব্যাগ (bag) তো আর সব জায়গায় নিয়ে যাওয়া যায়না! ধরুন আমি অফিসে (office) যে ব্যাগটা নিয়ে যাই সেই ব্যাগটা নিয়ে তো আর পার্টিতে (party) যেতে পারবো না; কিংবা যে ব্যাগটা নিয়ে বেড়াতে যেতে পারি সেই ব্যাগ তো আর বিয়েবাড়ি নিয়ে যেতে পারবো না, তাই ব্যাগ আমাদের সব সময়েই দরকার হয়!

আজকে ৪টে হ্যান্ডব্যাগের (handbag) হদিস দেব যেগুলো নিত্যদিনের প্রয়োজনে আমাদের সঙ্গী!

১. লেদার স্যাচেল (Leather Satchel)

অফিসে (office) নিয়ে যাবার জন্য এটি একটি অপরিহার্য হ্যান্ডব্যাগ (handbag)। আপনি একটি বড় ব্যাগ নিতেই পারেন অফিস যাবার সময়  জন্য কিন্তু যা যা আপনার সারাদিনে দরকার হয়,  একটি স্যাচেলে মোটামুটি অনেক কিছুই এঁটে যায়. যদি আপনি প্রতিদিন এই ব্যাগটা (bag) আপনি অফিসে নিয়ে যান, তবে কালো, গাঢ় বাদামী এবং ধূসর রঙের ব্যাগই বেছে নেওয়া ভাল। সাদা  কিংবা অন্য হালকা রং না নেওয়াই ভালো কারণ ওই রং (colour) গুলো খুব তাড়াতাড়ি ময়লা হয়ে যায়.

4-stylish-bag-every-woman-should-haveস্যাচেল (satchel) ব্যাগ কেনার সময় কয়েকটা জিনিস একটু মাথায় রেখে কিনলে সুবিধে হয়; যেমন ধরুন একটা ব্যাগের ডিজাইন (design) আপনার খুব পছন্দ হলো আর আপনি কিনে নিলেন, কিন্তু বাড়ি এসে দেখলেন যে স্যাচেলটা ঠিক ভালো লাগছে না. আবার আপনি যদি লম্বা হন তাহলে বড়ো কিংবা মাঝারি সাইজের স্যাচেল (satchel) কিনুন, আবার আপনার হাইট যদি খুব বেশি না হয়, তাহলে ছোট দেখে একটা কিউট স্যাচেল নিতে পারেন.

২. ক্লাচ (Clutch)

অনেকেই আছেন যারা বড় ব্যাগ (bag) নিতে পছন্দ করেন না, তাদের জন্য ক্লাচ (clutch) হলো আদর্শ. স্টাইলিশ, কমফোর্টেবল, হ্যান্ডি এবং অনেক জিনিস ধরে – আর কি চাই? দিনের বেলা যদি আপনি কোথাও যান তাহলে ক্লাচ (clutch) নিয়ে যেতে পারেন. এরকম ব্যাগে আপনার ফোন থেকে আরম্ভ করে ক্রেডিট কার্ড, ছোট পার্স, টুক-টাক মেকআপ-এর জিনিস পত্র সবই এঁটে যাবে. আর যেহেতু ক্লাচ ব্যাগ গুলো দেখতেও খুব সুন্দর হয় তাই যে কোনো ড্রেসের সাথেই মানিয়ে যায়. মনে রাখবেন যদি দিনের বেলা কোনো অকেশন (occasion) থাকে যেমন বুক-লঞ্চ কিংবা খ্রিস্টমাস বা নিউ ইয়ার ব্রাঞ্চ তাহলে হালকা রঙের (colour) এই ক্লাচটি একেবারে উপযুক্ত!

4-stylish-bag-every-woman-should-have-1

৩. ক্রস-বডি ব্যাগ (Cross Body Bag)

নতুন স্টাইলের ব্যাগের মধ্যে ক্রস-বডি ব্যাগ খুব চলছে. ব্যাগ গুলো দেখতে যতটা সুন্দর আর ইউনিক, এর ইউটিলিটিও ঠিক ততটাই ভালো. এই স্ট্র্যাপ দেওয়া ব্যাগ আপনি আপনার সুবিধে অনুসারে বড়ো ছোট করে নিতে পারেন. আপনি অফিসে (office) কিংবা কাছাকাছি কোথাও গেলে অথবা টুকটাক কিছু কেনাকাটা করতে গেলে এ’ধরণের ব্যাগ নিয়ে যেতে পারেন. খুব বেশি ঢাউস ব্যাগ কিনবেন না, তাতে ক্যারি করতে অসুবিধে হতে পারে. মাঝারি সাইজের ব্যাগগুলো খুব ভালো হয়. নানা রঙের (colour) হয় এই ব্যাগগুলো, আপনি আপনার পছন্দ মতো একরঙা ব্যাগ নিতে পারেন আবার চাইলে বাই-কালার ব্যাগও (handbag) নিতে পারেন.

4-stylish-bag-every-woman-should-have-2

৪. বক্স ক্লাচ (Box Clutch)

সন্ধ্যেবেলায় কোনো অনুষ্ঠানে (occasion) যাবার জন্য ব্যাগ খুঁজছেন? ক্লাচ (clutch) আছে না? ওহ! যেটা দুপুরে নিয়েছেন, সেটা সন্ধ্যেবেলা নেওয়া যায়না, সত্যি! তাহলে এই বক্স ক্লাচটা নিলে কেমন হয়? জিনিসপত্র যেমন ধরবে, সেরকম দেখতেও স্টাইলিশ লাগবে. কোনো বিয়েবাড়ি কিংবা বন্ধুর জন্মদিনের পার্টি (party) অথবা জাস্ট সপ্তাহের শেষে ক্লাবিং – যে কোনো সান্ধ্যকালীন অনুষ্ঠানের জন্য কিন্তু এই ধরণের ক্লাচ একদম উপযুক্ত! যেহেতু সন্ধ্যে বেলা এই ব্যাগ নিয়ে বেরোবেন তাই খেয়াল রাখবেন সোনালী কিংবা কালো অথবা মাল্টিকালার ক্লাচ কিনবেন.

4-stylish-bag-every-woman-should-have-4

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

25 Dec 2018

Read More

read more articles like this
good points logo

good points text