ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
নকল আইল্যাশকে বলুন বাই বাই! বাড়িতে বসেই পান ঘন ও সুন্দর আইল্য়াশ

নকল আইল্যাশকে বলুন বাই বাই! বাড়িতে বসেই পান ঘন ও সুন্দর আইল্য়াশ

ঘন আইল্যাশের স্বপ্ন কে দেখেন না বলেন দেখি? অনেকেই মায়াবী চোখ পছন্দ করেন। মাস্কারার কোটে বড় ও ঘন আইল্যাশ হয়ে ওঠে বেশ মায়াবী। একবার নয় বারবার মাস্কারার কোট দেন অনেকেই। কেউ আবার নকল আইল্যাশেই ভরসা রাখেন। কিন্তু সুন্দর ও ঘন চোখের পল্লব বা আইল্যাশ সবারই প্রিয়। কখনও এটা ভেবে দেখেছেন, যদি বাড়ি বসেই আপনি সুন্দর ও ঘন চোখের আইল্যাশ পান। মানে আপনাকে মাস্কারার একাধিক কোট লাগাতে হবে না। নকল আইল্যাশেও ভরসা করে থাকতে হবে না। কীভাবে?

খুব সহজ কয়েকটি পদ্ধতি আপনাকে মেনে চলতে হবে। কয়েকটি উপাদান যা আপনি পাবেন হাতের কাছেই। সেগুলি ব্যবহার করলেই আপনিও পেয়ে যাবেন আপনার স্বপ্নের আইল্যাশ। ঘন আইল্যাশে (get thicker eyelashes) তখন আপনার চোখও মায়াবী হয়ে উঠবে। কী কী ব্যবহার করবেন তার হদিশ দিচ্ছি আমরা…

যা যা ব্যবহার করতে পারেন (get thicker eyelashes)

  • নারকেল তেল
  • ভিটামিন ই অয়েল
  • শিয়া বাটার
  • ক্যাস্টর অয়েল

নারকেল তেল

আইল্যাশ প্রাকৃতিকভাবে ঘন ও সুন্দর করে তোলার জন্য নারকেল তেল খুবই উপযোগী। চোখে সব সময় সব তেল ব্যবহার করা যায় না। কিন্তু এই নারকেল তেল চোখের জন্য ব্যবহার করাও নিরাপদ। চোখের পাতা ঝরে যাওয়া আটকায় নারকেল তেল। আপনি আঙুলের ডগায় নারকেল তেল নিয়ে লাগিয়ে নিতে পারেন চোখের পাতায়। না হলে তুলোয় সামান্য নারকেল তেল নিয়ে আইল্যাশে লাগিয়ে নিন। না হলে পুরনো মাস্কারা ব্রাশ থাকলে, তাও তেলে ডুবিয়ে নিয়ে আইল্যাশে লাগিয়ে নিতে পারেন। প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে এটি করুন, আপনি ঘন আইল্যাশ (get thicker eyelashes) পাবেনই।

ADVERTISEMENT


ভিটামিন ই অয়েল

আইল্যাশ ঘন ও বড় করে তোলার জন্য এই ভিটামিন ই তেল খুব কার্যকরী। অনেকেই এই তেল ব্যবহার করে থাকেন। মাথার চুলের বৃদ্ধির জন্যেও এই তেল ব্যবহার করেন।

এই তেল সরাসরি আঙুলে নিয়ে আইল্যাশে ও চোখের পাতায় লাগিয়ে নিন। আঙুল দিয়ে সামান্য চাপ দিয়ে চোখের পাতা মাসাজ করুন। এতে রক্ত সঞ্চালনও ভাল হবে। এছাড়াও পুরনো মাস্কারা ব্রাশ ব্যবহার করতে পারেন। পুরনো ব্রাশ তেলে ডুবিয়ে আপনি আইল্যাশে লাগাতে পারেন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে এই তেল লাগিয়ে নিন। ঘন আইল্যাশ কীভাবে পাবেন (get thicker eyelashes) , তা নিশ্চয়ই বুঝতে পারছেন।

শিয়া বাটার

ADVERTISEMENT

আইল্যাশকে বড় ও ঘন করে শিয়া বাটারও । শিয়া বাটারে ভিটামিন সি রয়েছে। এটি আইল্যাশকে আর্দ্র রাখে। সামান্য পরিমাণ শিয়া বাটার নিন এবং তা আইল্যাশে লাগিয়ে নিন। ঘন আইল্যাশ হবে আপনারও। রাতে শুতে যাওয়ার আগে লাগান। পরের দিন সকালে উঠে ধুয়ে ফেলবেন।

ক্যাস্টর অয়েল

কম বেশি প্রত্যেকের বাড়িতেই ক্যাস্টর অয়েল ব্যবহারের চল আছে। ভাল ও ঘন চুলের জন্য ক্যাস্টর অয়েল ব্যবহার করে থাকেন। চুলের বৃদ্ধিতে এই তেল খুবই কার্যকরী। চুলের যত্নে ক্যাস্টর অয়েলের জুড়ি মেলা ভার। তবে একইভাবে ঘন ও সুন্দর আইল্যাশের জন্যেও আপনি ক্যাস্টর অয়েল লাগাতে পারেন। আইল্যাশকে ঘন করে (get thicker eyelashes) ও ঝরে যাওয়া আটকায় এই তেল।

মূল ছবি – ইনস্টাগ্রাম

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT