home / Fitness
ওয়ার্ক আউট শুরু করছেন? এই জিনিসগুলো যেন আপনার সংগ্রহে অবশ্যই থাকে

ওয়ার্ক আউট শুরু করছেন? এই জিনিসগুলো যেন আপনার সংগ্রহে অবশ্যই থাকে

পুজোর আগে সবারই একটু ওজন কমানোর চিন্তা থাকে। যাতে পছন্দের পোশাকে ফিট হতে পারেন আপনি। তাই জন্য কি নতুন করে ওয়ার্ক আউট শুরু করেছেন? তাহলে কিন্তু কয়েকটি সঠিক জিনিসও আপনার সংগ্রহে থাকা চাই। আপনার পোশাক, আপনার জুতো যেন আপনার এই ওয়ার্ক আউট সেশনে বাধা না হয়ে দাঁড়ায়। ওয়ার্ক আউট করা শুরু করলে কী কী থাকা প্রয়োজন (workout essentials) , আসুন জেনে নেওয়া যাক

সঠিক পোশাক (workout essentials)

ওয়ার্ক আউট করার জন্য় সঠিক পোশাক থাকা খুবই প্রয়োজন। যে কুর্তা পরে অফিস যান, তাই পরেই নিশ্চয়ই ব্যায়াম করবেন না আপনি। তাই সঠিক পোশাক অবশ্য়ই কিনবেন। সেই পোশাক যেন স্ট্রেচবল হয়। আপনাকে ঠিকঠাক ফিট করে। অর্থাৎ খুব ঢিলেও না হয়। আবার খুব টাইটও না হয়। ব্যায়াম করার সময় বার বার পোশাক না ঠিক করতে হয়। ব্যায়াম করার সময় ঘাম হবেই। তাই সেরকম পোশাক নেবেন। যাতে তার ফ্যাব্রিক (workout essentials) আপনার অস্বস্তির কারণ না হয়। ত্বকে কোনও সংক্রমণ না হয়। সঠিক স্পোর্টস ব্রা কিনবেন। এইটি খুবই গুরুত্বপূর্ণ।

সঠিক জুতো প্রয়োজন

সঠিক জুতো

ব্যায়াম করার সময় সঠিক জুতো পরা খুবই প্রয়োজন। কারণ, এই সময় পায়ে যথেষ্ট চাপ পড়ে। আপনি যদি ঠিকঠাক জুতো না পরেন, তবে পায়ে আঘাত লাগতে পারে। বড় ক্ষতিও হতে পারে। তাই বড় ক্ষতি এড়াতে সব সময় সতর্ক থাকা ভাল। আপনার সাইজ অনুযায়ী সঠিক স্পোর্টস শু কিনে নিন। যাতে পায়ের পেশি আরাম (workout essentials) পায়। আপনার ব্যায়াম করতে কষ্ট না হয়।

তোয়ালে সঙ্গে রাখুন

জিম টাওয়েল বা তোয়ালে (workout essentials)

এই বিষয়টিও খুব গুরুত্বপূর্ণ। ব্যায়াম করার সময় ঘাম হবেই। সেই সময় তোয়ালেটি আপনার যথেষ্ট কাজে আসবে। ঘাম মুছে নিন। আবার ব্যায়াম শুরু করুন। তোয়ালে দিয়ে ঘষে মুছবেন না (workout essentials) । ধীরে ধীরে ট্যাপ করে ঘাম মুছে নিন। তবে যেখানে ওয়ার্ক আউট করবেন, সেখানে সব সামগ্রী স্যানিটাইজ করে নিন।

জলের বোতল

এর কথা আলাদা করে না বলে দিলেও চলে। তবু ওয়ার্ক আউট শুরু করলে এই জিনিসটি খুবই গুরুত্বপূর্ণ। আপনি জলের বোতল (workout essentials) সব সময় সঙ্গে রাখুন। আপনার প্রশিক্ষকের পরামর্শ মতো জল খান।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text