logo
Logo
User
home / Fitness
২৪ কেজি ওজন কমিয়ে সিক্স প্যাক অ্যাবস তৈরি মধ্যবয়সী কিরণের

২৪ কেজি ওজন কমিয়ে সিক্স প্যাক অ্যাবস তৈরি মধ্যবয়সী কিরণের

সুস্থ থাকা, ফিট থাকা – এই বিষয়গুলো এই মুহূর্তে ভীষণ গুরুত্বপূর্ণ। না, একটু বোধয় ভুল বললাম। সুস্থ থাকা এবং ফিটনেসের উপরে জোর দেওয়া সব সময়েই গুরুত্বপূর্ণ বিষয় ছিল, তবে গত দুই বছরে সিংহভাগ মানুষ তা বুঝতে পেরেছেন। তবে, ফিট থাকার সুযোগটা যেন বেশিরভাগ ক্ষেত্রেই পুরুষদের দেওয়া হয়। মহিলা মানে, তিনি সংসার-সন্তান সামলে তারপরে সময় পেয়ে তবে নিজের শরীর-স্বাস্থ্যের কোথা ভাববেন। অন্তত কয়েক বছর আগে পর্যন্তও কনসেপ্টটা এমনই ছিল। একমাত্র যে সব মহিলারা পেশাগতভাবে খেলাধুলো করতেন, তাঁরাই নিজেদের শরীরচর্চার দিকে বেশ মন-টন দিতেন। তবে, এমন একজন মহিলার কোথা আজ আপনাদের বলব, যিনি মধ্যবয়সে এসে সিক্স প্যাক অ্যাবস তৈরি করেছেন! অবশ্যই নিজের ফিটনেসের উপরে কাজ করে। (47 years old kiran dembla made 6 pack abs)

হায়দেরাবাদের গৃহবধূ কিরণ ডেম্বলা। বয়স, ৪৭। ওজন বেড়ে গিয়েছিল মারাত্মকভাবে। তবে, হার মানেননি কিরণ। ৪৭ বছর বয়সে এসে নিজের শারীরিক সুস্থতা ও ফিটনেসের দিকে নজর দিয়েছেন তিনি। কমিয়েছেন ২৪ কেজি ওজন। শুধু তাই না, তৈরি করেছেন সিক্স প্যাক অ্যাবস। শুধুমাত্র যে নিজের ফিটনেসের উপরে কাজ করেছেন তা কিন্তু নয়, কিরণ এই মুহূর্তে একজন সফল সারটিফায়েড ফিটনেস ট্রেনার। অন্যকে সুস্থ করে তুলতে এবং ট্রেইং দিতে তিনি সক্ষম।

কীভাবে শুরু হল কিরণের ফিটনেস জার্নি

একটি প্রথম সারির দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে কিরণ জানিয়েছেন, তিনি শৈশব থেকেই গান গাইতে পছন্দ করতেন। নানা জায়গায় পারফর্মও করতেন। এর পর ১৯৯৯-এ তাঁর বিয়ে হয়। এর পর থেকে সংসার, স্বামী ও সন্তানদের সামলাতেই তাঁর সবটা সময় তিনি ব্যয় করতেন। শরীরচর্চার অভ্যেস ছিল না বলে ওজনও বেড়ে গিয়েছিল অনেকটাই। দেখা দিয়েছিল কিছু শারীরিক সমস্যাও। মাথায় রক্তও জমাট বাঁধা শুরু হয়েছিল। শরীরের যত্ন নেওয়া প্রয়োজন, সেকথা বুঝতে পারার পর বাড়ির কাছেই একটি জিমে যাওয়া শুরু করেন তিনি। ওজনও কমতে শুরু করে। এর পর মাত্র এক বছরের মধ্যে তিনি কমিয়ে ফেলেন ২৪ কেজি এবং তৈরি করেন সিক্স প্যাক অ্যাবস। (47 years old kiran dembla made 6 pack abs)

ওজন কমানো এবং অ্যাবস তৈরির আগে যথাযথ প্রশিক্ষণ নেন তিনি। এই মুহূর্তে শহরে তিনটি জিম রয়েছে তাঁর। দক্ষিনি ছবির অনেক নায়ক-নায়িকাই তাঁর জিমে নিয়মিত ফিটনেস ট্রেনিং-এর জন্য আসেন।

সারাদিনে কী কী খান কিরণ

কিরণ ডেম্বলার মতে, একজন মহিলার পেশি গঠন করতে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত তাঁর প্রোটিন ইনটেকের উপরে। সারা দিনে তিনি কতটা প্রোটিন খাচ্ছেন এবং সেই খাবারগুলো কীভাবে খাচ্ছেন তা খুব গুরুত্বপূর্ণ। সারা দিনে কিরণ মুর্গির মাংস, চিজ, মাছ, ডিম ইত্যাদি খান। পাঁচটি মিল খান তিনি। তবে শুধুমাত্র প্রোটিনের উপরে নির্ভর করে থাকেন না। সবুজ শাক-সবজি, ফল, দানা শস্য এবং ফাইবারযুক্ত খাবারও খেতে হয় তাঁকে। তাঁর মতে, কী খাচ্ছেন, কখন খাচ্ছেন আর কতটা পরিমানে খাচ্ছেন – এই তিনটি বিষয় খুব গুরুত্বপূর্ণ।

এক্সারসাইজ রুটিন কেমন কিরণের

প্রশিক্ষণের প্রথম দিকে হালকা ব্যায়াম করলেও, এই মুহূর্তে কিরণ নানা ধরণের ভারী এক্সারসাইজে সিদ্ধহস্ত। যেদিন থেকে পেশি গঠন ও অ্যাবস তৈরি করবেন ঠিক করেছিলেন, সেদিন থেকেই  ওয়েট লিফটিং এবং অন্যান্য ভারী ব্যায়াম শুরু করেন তিনি। ঘন্টা দুয়েক নানা ধরণের এক্সারসাইজ প্রতিদিনই করেন কিরণ। (47 years old kiran dembla made 6 pack abs)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

19 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text