logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
অফিসের পরই বিয়ে বাড়ি? এই সব বিউটি ট্রিক মুখের ক্লান্তিভাব ঢাকবে ঝটপট

অফিসের পরই বিয়ে বাড়ি? এই সব বিউটি ট্রিক মুখের ক্লান্তিভাব ঢাকবে ঝটপট

বৈশাখ মাস পড়তেই বিয়ের মরশুম শুরু হয়েছে। বিয়ের মরশুম বলেই যে অফিসেও ছুটি ঘোষণা হল, তা তো আর হয় না! বরং অফিস থেকে বেরিয়ে কোনও কোনও দিন বিয়ে বাড়ি যেতে হয়। কী মুশকিল! তখন অফিসের পর চোখে মুখে থাকে ক্লান্তিভাব । কিন্তু ক্লান্তিভাব মেকআপ দিয়ে ঢেকে ফেলা যায়, সে কথা জানেন? অফিসের পর বিয়ের বাড়ি বা পার্টি থাকলে কীভাবে মেকআপ করে যাবেন, জেনে নিন কয়েকটি ট্রিক (beauty hacks)

লেবুর সুগন্ধ যুক্ত ফেস ওয়াশ ব্যবহার করতে পারেন (beauty hacks)

আপনি এই ক্লান্তিভাব কাটিয়ে ফেলার জন্য লেবুর সুগন্ধযুক্ত ফেসওয়াশ (makeup tips) অবশ্যই ব্যবহার করবেন। তাহলে লেবুর সুগন্ধে আপনার ফ্রেশ লাগবে। ত্বকও ফ্রেশ লাগবে। তবে আপনার ত্বকের ধরন কী তার উপরেও আপনি কী ধরনের ফেস ওয়াশ ব্যবহার করছেন তা নির্ভর করবে।

গোলাপজল আপনাকে সাহায্য করবে

গোলাপ জল খুব ভাল টোনার। সেই কথা নিশ্চয়ই জানেন। তবে আপনার মুখের ক্লান্তিভাব কাটানোর জন্যেও গোলাপ জল খুবই উপকারী। সেই কথা কি জানেন? একটি স্প্রে বোতলে গোলাপ জল ভরে রাখুন। সারাদিন সেটি ব্যাগের মধ্যে রাখুন। যখনই ক্লান্ত লাগবে তখনই সেই গোলাপ জল মুখে স্প্রে (makeup tips) করুন। এতে আপনার মুখের ক্লান্তিভাবও কমবে। আপনার নিজেরও ফ্রেশ লাগবে। অফিসের পর মুখ ধুয়ে স্প্রে করে নিতে পারেন।

কাজে লাগান বিউটি হ্যাক

জেড রোলারে ভরসা রাখুন

ফেস মাসাজ অনেক সময় মুখের ক্লান্তিভাব সহজেই কমিয়ে দিতে পারে (beauty hacks)। তবে হাত দিয়ে মাসাজ করার কথা আজ বলছি না। জেড রোলার রাখুন কাছে। জেড রোলার দিয়ে মুখে মাসাজ করলে আপনার চোখের ফোলাভাব সহজেই কমে যাবে। মুখের ত্বকে রক্ত সঞ্চালন ভাল হবে। ফলে সহজেই আপনার মুখ দেখাবে উজ্জ্বল ও সতেজ (makeup tips) ।

চোখে কালো কাজল নয় (beauty hacks)

অফিসে কাজ করার পর চোখে একটা ক্লান্তিভাব দেখা যাবেই। চোখের কোণা ফুলে থাকে কিংবা চোখ খুবই ক্লান্ত দেখায়। তখন ভুল করেও কখনও কালো কাজল দিয়ে চোখের ক্লান্তিভাব ঢাকার চেষ্টা করবেন না। এই সময়ে আপনার প্রয়োজন ন্যুড কিংবা সাদা আই পেনসিল। চোখের তলায় ন্যুড বা সাদা আই পেনসিল (makeup tips) বুলিয়ে নিন। এতে আপনার চোখ আরও বড় দেখাবে ও উজ্জ্বল লাগবে।

চোখের কোণায় হাইলাইটার

চোখের কোণায় হাইলাইটার ব্যবহার করায় চোখকে আরও স্পষ্ট করে তোলার জন্য। কিন্তু আপনার চোখে যদি একটি ক্লান্তিভাব থাকে, তাহলে সেই সময় হাইলাইটার আপনাকে খুবই সাহায্য করবে। চোখের ভিতরের কোণায় সিলভার হাইলাইটার (makeup tips) লাগিয়ে নিন। চোখ উজ্জ্বল দেখাবে ও বড়ও দেখাবে। চোখের ক্লান্তিভাব নিমেষেই চলে যাবে (beauty hacks)।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text