logo
Logo
User
home / Dating
ডেটিং-এ ইন্ট্রোভার্টরা যে সমস্যাগুলির মুখোমুখি হন

ডেটিং-এ ইন্ট্রোভার্টরা যে সমস্যাগুলির মুখোমুখি হন

ডেটিং-এর জগত এমনিতেই খুব একটা সহজ নয়, তার মধ্যে আপনি যদি ইন্ট্রোভার্ট বা অন্তর্মুখী হন (5 dating struggles every introvert faces), তাহলে তো ডেটিং আপনার কাছে যুদ্ধক্ষেত্র! যারা ইন্ট্রোভার্ট হন, তাঁরা নিজের ছোট্ট জগতেই খুশি থাকেন, শান্ত, কম কথার মানুষ এঁরা। কিন্তু যখন ডেটিং অর্থাৎ কোনও সম্পর্ক শুরু করার ব্যাপার হয়, তখনই ইন্ট্রোভার্টদের সবচেয়ে বড় সমস্যা তৈরি হয়!

আমি নিজেও যেহেতু একজন ইন্ট্রোভার্ট, কাজেই এটুকু বলতে পারি যে আমরা সবার সঙ্গে ঠিক সহজে মিশতে পারি না। আমরা বন্ধুত্ব করার ক্ষেত্রেও একটু চুজি। না ভুল বুঝবেন না, আসলে এমন কারও সঙ্গে আমরা সময় কাটাতে ভালবাসি, যারা সৎ এবং যাঁদের সঙ্গে অর্থপূর্ণ কথাবার্তা বলা যায়। মিথ্যে বলব না, এই ‘ইনবক্স চ্যাট হুক-আপ আর ব্লকের’ খেলায় আমাদের অস্বস্তি হয়।

ডেট করার জন্য মানুষটিকে খুঁজে পাওয়াই দুস্কর

দেখুন, ডেট করার জন্য একজন মনের মত মানুষ তো প্রয়োজন, তাই না? কিন্তু মনের মানুষ তো আর অনলাইন শপিং অ্যাপে পাওয়া যাবে না, যে আপনি টুক করে অর্ডার করলেন আর তিনদিনের মধ্যে ডেলিভারি পেয়ে গেলেন! তার জন্য আপনাকে বাইরে বেরতে হবে। আর যারা অন্তর্মুখী মানুষ, তাঁদের পক্ষে বাইরে বেরনোটাই একটা চাপের বিষয়। শুক্রবার রাতে পার্টি করার থেকে আমাদের কাছে নেটফ্লিক্সের সঙ্গে চিল করা অনেক বেশি প্রিয়।

ডেটিং অ্যাপের অনেক হ্যাপা

হ্যা, মানছি এখন ডেট করা অনেক সহজ। অনেক অ্যাপ রয়েছে, যেখানে আপনি নিজের পছন্দমত মানুষের সঙ্গে চ্যাট করতে পারেন এবং ক্রমে হয়ত সম্পর্কেও জড়াতে পারেন। কিন্তু বিশ্বাস করুন, প্রথম মেসেজ সেন্ড করতেই ইন্ট্রোভার্টদের কালঘাম ছুটে যায়! 

জনসমক্ষে প্রেমটা হবে না

ধরুন ভাগ্যক্রমে কারও সঙ্গে আলাপ হল আর অনেক যুদ্ধ করে আপনি তাঁর সঙ্গে প্রথমবার ডেটে গেলেন, কিন্তু ওই যে প্রকাশ্যে আমাদের দ্বারা প্রেমটা ঠিক হয় না! আরও একটা কথা, পিডিএ করলেই কিন্তু তাঁদের সম্পর্ক ভারী মজবুত, এমটা নয়। সোস্যাল মিডিয়ায় মিষ্টি ছবি পোস্ট করে আড়ালে ঝগড়া করার মত সম্পর্কে ইন্ট্রোভার্টরা একেবারেই বিশ্বাস করেন না।

‘মি-টাইম’ খুব গুরুত্বপূর্ণ

যারা অন্তর্মুখী, তাঁদের কাছে নিজের সঙ্গে সময় কাটানোও একটা খুব গুরুত্বপূর্ণ বিষয়। যে সময়ে বয়ফ্রেন্ডের বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যাবো, সে’সময়ে বই পড়তে বা ওটিটি প্ল্যাটফর্মে নিজের পছন্দের সিরিজ দেখতে অথবা নিজের অন্য কোনও পছন্দমত কাজ করতে আমরা বেশি ভালবাসি। আর সত্যি বলতে কী, ‘মি টাইম’ না থাকলে আমাদের ব্যাটারি ডাউন হতে শুরু করে! 

অর্থপূর্ণ কথোপকথন হলে ভাল

অন্তর্মুখী মানুষদের অনেকেই ভুল বোঝেন। না আমরা অহংকারী নই, আমরা অ্যান্টি-সোশ্যালও নই বা আমরা নিজেদের সব সময়ে বেশি গুরুত্ব দিই, এমনটাও নয়। আমরাও মনের মত মানুষ পেলে যথেষ্ট কথা বলি, আমাদেরও বন্ধু আছে। হ্যা, তবে সিরিয়ালের টুইস্ট অ্যান্ড টার্নস নিয়ে কথা বলার চেয়ে অর্থপূর্ণ কথাবার্তা বলতে আমরা বেশি পছন্দ করি।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

16 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text