logo
Logo
User
home / ফ্যাশন
জুতো রাখার জায়গা তৈরি করে ফেলুন নিজেই, রইল আইডিয়া

জুতো রাখার জায়গা তৈরি করে ফেলুন নিজেই, রইল আইডিয়া

আজ আবার এক জোড়া জুতো কিনে ফেললাম। আসলে এতো সুন্দর দেখতে জুতোটা যে লোভ সামলাতে পারলাম না। কিন্তু বাড়ি ফিরে হল মুশকিল। এমনিতেই আমি খুব একটা জিনিসপত্র গুছিয়ে রাখতে পারিনা, তার উপরে আলমারি খুলে যখন জুতো জোড়া রাখতে যাব, তখন দেখি জায়গা নেই আর। কি করি কি করি ভাবতে ভাবতে বেশ কয়েকটা আইডিয়া মাথায় খেলে গেল। আপনার অবস্থাও যদি আমার মতো হয়, তাহলে এই আইডিয়াগুলো পরখ করে দেখতে পারেন। আপনার সাধের জুতোগুলোও ভাল করে রাখতে পারবেন আর জায়গারও অভাব হবে না। (5 diy shoe storage ideas)

ফ্লোটিং শু র‍্যাক

আপনার বাড়িতে যদি জায়গা কম থাকে তাহলে আপনি ফ্লোটিং শু র‍্যাক রাখতে পারেন জুতো রাখার জন্য। এই র‍্যাক গুলো দেওয়ালে ফিট করা যায় এবং এতে অনেকটাই জায়গা বাঁচে। ফ্লোটিং শু র‍্যাকে আপনার সুন্দর ডিজাইনার জুতোগুলো সাজিয়ে রাখলে দেখতেও ভাল লাগে। যদি আপনার এই আইডিয়াটা পছন্দ না হয়, তাহলে আপনি ওই জুতোর র‍্যাকের সামনে একটা সুন্দর পর্দা টাঙিয়ে দিতে পারেন।

ভিন্টেজ শু স্টোরেজ

এই রকম শ্যু স্টোরেজ সব বাড়িতেই থাকে। তবে আপনি যদি একটু অন্যরকম ডিজাইন চান, তাহলে নিজেই তৈরি করে নিতে পারেন ভিন্টেজ শ্যু র‍্যাক। যদি আপনার বাড়িতে কোন কাঠের বা আল্যুমিনিয়ামের মই থাকে, তাহলে সেটা সুন্দর করে রং করে আপনি অনায়াসে সেখানে আপনার জুতো সাজিয়ে রাখতে পারেন। (5 diy shoe storage ideas)

বেড বক্স

এখন যেহেতু কাস্টমাইজড আসবাব কিনতে পাওয়া যায়, তাই খেয়াল করে দেখবেন যে এরকম অনেক খাট পাওয়া যায় যার তলায় ড্রয়ারের মতো স্টোরেজ করা থাকে। আপনি চাইলে কিন্তু সেখানেও অনায়াসে আপনার জুতোগুলো রাখতে পারেন। আর যদি বাজারে এরকম খাট না পান, তাহলে কম খরচে বাড়িতেই তৈরি করে নিতে পারেন।

শু শেলফ ও ব্যাগ

জুতো রাখার জন্য শেলফের ব্যাবহার বহুকাল ধরে চলে আসছে। তবে হ্যাঁ, যুগের সাথে সাথে শেলফের ডিজাইনের অনেক পরিবর্তন হয়েছে। আগে যেমন সবার বাড়িতেই মোটামুটি একটা চৌকো বক্স থাকত জুতো রাখার জন্য, এখন সেগুলো বদলে গিয়ে অনেক স্লিক ডিজাইন বেরিয়েছে, এতে জায়গাও কম লাগে এবং এগুলো দেখতেও বেশ আকর্ষণীয়। এই শেলফগুলো দেওয়ালেও মাউন্ট করা যায়। (5 diy shoe storage ideas)

এছাড়া শু ব্যাগ রয়েছে যাতে আপনার সুন্দর জুতোগুলোতে ধুলো না লাগে। আমরা যেহেতু সব জুতো রোজ ব্যাবহার করিনা, তাই অনেক সময়েই দেখা যায় যে সেইসব জুতোগুলোর উপরে একটা ধুলোর আস্তরন পরে গেছে, সেক্ষেত্রে আপনি ওই জুতোগুলোকে শু ব্যাগে রেখে দিতে পারেন। এই ব্যাগগুলো দেওয়ালে ঝোলানো যায়।

শু হুইলস

সারাদিন পর ক্লান্ত হয়ে বাড়ি ফিরে অনেকসময়েই ইচ্ছে করে না যে সবকিছু গুছিয়ে, নিজের জায়গায় রাখি… এটা আমার একার কথা না, আপনারও কিন্তু কখনো না কখনো এরকম মনে হয়েছে, তাই কি না! তার জন্য আপনি একটা শু হুইলস স্টোরেজ কিনে নিতে পারেন, অথবা বানিয়ে নিতে পারেন। এই ধরনের স্টোরেজগুলোতে জায়গাও কম লাগে আবার আপনার সাধের জুতোগুলোও যথাস্থানেই থাকে। (5 diy shoe storage ideas)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text